কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সুনামগঞ্জ ও বেগমগঞ্জে সংঘর্ষে নিহত দুই

প্রকাশিত : ১ মার্চ ২০১৫
  • মাছ ধরা ও জমি নিয়ে বিরোধের জের

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ২৮ ফেব্রুয়ারি ॥ শাল্লায় মাছ ধরাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশসহ আহত হয়েছে আরও ৩০ জন। শনিবার দুপুর সাড়ে ১২টায় উপজেলার ঘাগটিয়া পত্তভাঙ্গা বিলে মাছ ধরা নিয়ে দু’পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ, বানিয়াচং ও নবীগঞ্জ উপজেলা থেকে কয়েক হাজার লোক মেঘনা মৎস্যজীবীদের ইজারাপ্রাপ্ত ‘ঘাগটিয়া পত্তভাঙ্গা’ বিলে জোরপূর্বক মাছ ধরতে যায়। এ সময় এলাকার লোকজনসহ স্থানীয় মৎস্যজীবীরা তাদের প্রতিরোধ করার চেষ্টা করলে এ সংঘর্ষের সৃষ্টি হয়। এতে উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয় এবং ঘটনাস্থলেই মনসুর আহমদ (৩০) নিহত হয়। সে হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের বাসিন্দা।

সংঘর্ষ থামাতে এ সময় পুলিশ ৭ রাউন্ড টিয়ারশেল ও ১১ রাউন্ড শর্টগানের গুলি বিনিময় করেন।

এ ব্যাপারে শাল্লা থানার অফিসার ইনচার্জ আনিসুর রহমান জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। তবে ফের সংঘর্ষের আশক্সক্ষায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। নিজস্ব সংবাদদাতা নোয়াখালী থেকে জানান, জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ছয়ানীতে প্রতিপক্ষের পিটুনিতে মহিউদ্দিন (৪০) নামের একজনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে উপজেলার ছয়ানী ইউনিয়নের লক্ষণপুর গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করে। নিহত মহিউদ্দিন লক্ষণপুর গ্রামের আবদুল গফুরের ছেলে। নিহত মহিউদ্দিনের ভাতিজা মোঃ ইউসুফ জানান, একই বাড়ির মিলন, পলাশ, মোহাম্মদ আলী ও মনাদের সঙ্গে দীর্ঘদিন পর্যন্ত নিহত মহিউদ্দিনদের জায়গা-জমি নিয়ে বিরোধ চলে আসছে। শনিবার সকালে বিরোধী জায়গায় বিল্ডিংয়ের কাজ করছিল মিলনরা। এ সময় মহিউদ্দিন তাদের বাধা দিলে উল্লেখিত প্রতিপক্ষরা তাকে এলোপাতাড়ি মারধর করে। পরে আহত অবস্থায় তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে আনলে কর্তৃব্যরত ডাক্তার মহিউদ্দিনকে মৃত ঘোষণা করেন। বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আইনুল হক হত্যা ও চারজনকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতের লাশ নোয়াখালী জেনারেল হাসপাতালে ময়না তদন্তের জন্য রাখা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আটককৃতদের থানা হেফাজতে রাখা হয়েছে।

কক্সবাজারে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় হামলা, আহত ৫

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়ায় কলেজ পড়ুয়া ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় বখাটেরা হামলা চালিয়ে আহত করেছে ওই ছাত্রীর মা-বাবা ও ভাইসহ ৫ জনকে। আহতদের উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, ডুলাহাজারা কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও হায়দারনাশি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী দুই বোন বৃহস্পতিবার বিকেলে বাড়ির পাশে বসে গল্প করার সময় স্থানীয় বখাটে যুবক রাসেল, সরওয়ার, আজিজ ও রাসেল উদ্দিন সেখানে উপস্থিত হয়ে তাদের নানাভাবে উত্ত্যক্ত করে। বাড়িতে গিয়ে তারা এ ঘটনাটি মা-বাবাকে জানালে বড়ভাই নুরুন্নবী প্রতিবাদ করেন। এতে ক্ষিপ্ত হয়ে বখাটেরা তাদের ওপর হামলা চালায়।

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

০১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: