কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

মিডল্যান্ড ব্যাংকের ছয় নতুন পণ্যসেবা চালু

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ গ্রাহক ও আমানতকারীদের আরও উন্নত সেবা দিতে নতুন ছয় সেবা পণ্য নিয়ে এসেছে বেসরকারী খাতের নতুন প্রজন্মের মিডল্যান্ড ব্যাংক লিমিটেড। এর মধ্যে পাঁচটি আমানতকারীদের জন্য, অন্যটি ক্রেডিট কার্ড ব্যবহারে ইচ্ছুকদের জন্য। বৃহস্পতিবার ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এসব পণ্যের উদ্বোধন করা হয়। বাজারে নিয়ে আসা আমানত সেবার মধ্যে রয়েছে, এমডিবি সুপার সেভার, এমডিবি কলেজ সেভার, এমডিবি স্কুল সেভার, এমডিবি প্রবাসী সেভিংস এবং এমডিবি গিফট চেক। এছাড়া গ্রাহকদের জন্য ভিসা ব্র্যান্ডের ক্রেডিট কার্ড চালু করা হয়েছে। অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ আহসান-উজ-জামান বলেন, আমাদের নতুন পণ্যগুলো কিছুটা উদ্ভাবনী। আমাদের কর্মীরা দিন-রাত কাজ করে এসব পণ্য গ্রাহকদের জন্য বাজারে নিয়ে এসেছে। জন্ম থেকে পেশাজীবন সব স্তর বিবেচনা করে এসব পণ্য নিয়ে আসা হয়েছে, বলছিলেন এমডি। বাজারের প্রচলতি সঞ্চয়ী আমানতগুলোর থেকে কিছুটা বেশি সুদও দেয়া হবে এসব আমানতকারীদের।

এমডিবি সুপার সেভার ॥ ১৫ হাজার টাকায় এই হিসাব খোলা যাবে। এজন্য সুদ নির্ধারণ করা আছে ৬ দশমিক ২৫ শতাংশ। এক লাখ টাকা পর্যন্ত আমানতের বিপরীতে এই সুদ পাবেন গ্রাহকরা। তবে আমানত সীমা ১ লাখ টাকা থেকে ৫ লাখ টাকা হলে সুদ হবে সাড়ে ৬ শতাংশ। ৫ থেকে ১০ লাখ টাকা জমায় দেয়া হবে ৭ দশমিক ২৫ শতাংশ সুদ। ১০ লাখ টাকার ওপরে আমানকারী পাবেন ৭ দশমিক ৭৫ শতাংশ সুদ। সুপার সেভাররা হিসাব খুলে পাবেন ডেবিট কার্ড সুবিধা, বিনা খরচে ক্ষুদে বার্তায় হিসারের তথ্য, বিনা খরচে ইন্টারনেট ব্যাংকিং এবং চেক সুবিধা।

এমডিবি প্রবাসী ॥ প্রবাসীরা বিদেশে থেকেই এই হিসাব খুলতে পারবেন। দৈনিক ভিত্তিতে উচ্চ সুদ দেয়া হবে প্রবাসীদের হিসাবে।

এমডিবি কলেজ সেভার ॥ কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের ব্যাংকিং সেবা দিতে এই সেবা। বিনা খরচে এই হিসাবে পরিচালনা করতে পারবেন শিক্ষার্থীরা। আমানতে ১০ হাজার টাকা পর্যন্ত আমানত জমা থাকলে দেয়া হবে ৬ শতাংশ, ১০ হাজার থেকে ৫০ হাজার টাকায় সুদ পাবেন শিক্ষার্থীরা ৬ দশমিক ২৫ শতাংশ এবং ৫০ হাজার টাকার ওপরে জমা থাকলে ৬ দশমিক ৭৫ শতাংশ। দেয়া হবে ডেবিট কার্ডও।

স্কুল সেভার ॥ দৈনিক ভিত্তিতে জমার বিপরীতে সুদ পাবেন ক্ষুদে শিক্ষার্থীরা। বিনা খরচে হিসাব পরিচালনা করে জমার বিপরীতে দেয়া হবে কলেজ সেভারদের হারে সুদ।

গিফট চেক ॥ সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত গিফট চেক পাওয়া যাবে কোন ধরনের গ্রাহক তথ্য ছাড়াই।

ক্রেডিট কার্ড ॥ কিছু সহজ শর্তে ক্রেডিট কার্ড চালু করলো মিডল্যান্ড ব্যাংক। প্রথম বছর কোন খরচ ছাড়াই কার্ড ব্যবহার করতে পারবেন।

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০১৫

২৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: