কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ব্যাংকআল্টিমাস ব্যবহার করবে বিডি ফাইন্যান্স

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের অন্যতম আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ফাইন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড (বিডি ফাইন্যান্স)-এর আর্থিক ব্যবস্থাপনায় আধুনিকায়ন ও দ্রুত সেবা প্রদানের লক্ষ্যে কোর ব্যাংকিং সফটওয়ার ‘ব্যাংকআল্টিমাস’ ব্যবহারের উদ্যোগ গ্রহণ করেছে। এই উপলক্ষে বিডি ফাইন্যান্সের মিতিঝিলের প্রধান কার্যালয়ে সম্প্রতি বিডি ফাইন্যান্স এবং লিডস্ কর্পোরেশন লিমিটেডের মধ্যে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে বিডি ফাইন্যান্সের পক্ষে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মফিজ উদ্দিন সরকার এবং লিডস্ কর্পোরেশনের প্রধান নির্বাহী শেখ আব্দুস শহীদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিডি ফাইন্যান্সের চেয়ারম্যান হোসেন খালেদ, লিডস্ কর্পোরেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ আবদুল আজিজসহ উভয় কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তারা।

লভ্যাংশ বিওতে পাঠাল যমুনা ওয়েল

অর্থনৈতিক রিপোর্টার ॥ বিদ্যুত ও জ্বালানি খাতের কোম্পানি যমুনা অয়েল সমাপ্ত অর্থবছরের লভ্যাংশের বোনাস শেয়ার সোমবার বিনিয়োগকারীদের বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসাবে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, এই কোম্পানি ৩০ জুন ২০১৪ সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের জন্য ১০০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ১০ শতাংশ বোনাস ও ৯০ শতাংশ নগদ লভ্যাংশ। উল্লেখ্য, কোম্পানিটি ২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

৩০ শতাংশ লভ্যাংশ দেবে ইউসিবিএল

অর্থনৈতিক রিপোর্টার ॥ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ লভ্যাংশ। আর ২০ শতাংশ বোনাস লভ্যাংশ। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। রবিবার অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেয়া হয়। আলোচিত বছরে ব্যাংকটি শেয়ার প্রতি আয় করেছে ৪ টাকা ৩৯ পয়সা। ইউসিবিএলের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ মার্চ।

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

২৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: