মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

স্নাতকে ভর্তি কার্যক্রমে রিলিজ সিপে আবেদন সোমবার থেকে

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী ২০১৫
  • জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৯ ফেব্রুয়ারি ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে রিলিজ স্লিপে অনলাইন আবেদন শুরু হচ্ছে সোমবার থেকে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়জুল করিম বৃহস্পতিবার জানান, ভর্তি কার্যক্রমে রিলিজ স্লিপে অনলাইন আবেদন সোমবার (২৩ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে ২ মার্চ পর্যন্ত চলবে। ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী যে সকল শিক্ষার্থী- ক) মেধা তালিকায় স্থান পায়নি, খ) মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি, গ) ভর্তি বাতিল করেছে, সে সকল শিক্ষার্থী রিলিজ স্লিপে আবেদন করতে পারবে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট ওয়েবসাইট লিঙ্কে পাওয়া যাবে।

গাজীপুরে বিএনপির ঝটিকা মিছিল

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৯ ফেব্রুয়ারি ॥ অবরোধ ও হরতালের সমর্থনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পল্লীবিদ্যুত এলাকায় বৃহস্পতিবার সকালে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা একটি ঝটিকা মিছিল করেছে। মিছিলটি চন্দ্রা পল্লীবিদ্যুত বাজার থেকে শুরু হয়ে চন্দ্রা হোসাফমিটার লিমিটেড কারখানার সামনে গিয়ে শেষ হয়। মিছিলে উপজেলা স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের নেতাকর্মীরা অংশ নেন।

চাকরি নেব না দেব ॥ ডুয়েটে শিক্ষা সচিব

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৯ ফেব্রুয়ারি ॥ গাজীপুরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) শহীদ আহসান উল্লাহ মাস্টার মিলনায়তনে বৃস্পতিবার ২০১৩-২০১৪ সেশনের প্রথম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং/বিআর্ক প্রোগ্রামের অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষা সচিব মোঃ নজরুল ইসলাম খান।

অনুষ্ঠানে শিক্ষা সচিব বলেন, আমাদের প্রকৌশলীদের স্লোগান হওয়া দরকার- ‘চাকরি নেব না, আমরা চাকরি দেব।’ আজকের দুনিয়া প্রকৌশল ও প্রযুক্তির দুনিয়া। তিনি আরও বলেন, প্রকৌশলীদের শুধুমাত্র চাকরি করার চিন্তায় বিভোর থাকলে হবে না, তাদের সৃষ্টি করে দেখাতে হবে, স্বপ্ন দেখতে হবে, স্বপ্ন দেখাতেও হবে। সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার পরিকল্পনাকে বাস্তবায়নের জন্য কারিগরি শিক্ষার ওপর তিনি বিশেষ গুরুত্বারোপ করেন। বক্তব্যে তিনি ডুয়েটকে নতুন নতুন যুগোপযোগী বিশেষায়িত বিভাগ খোলার পরামর্শ দেন। ডুয়েট ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- যন্ত্রকৌশল অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী।

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী ২০১৫

২০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: