হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফতুল্লায় গার্মেন্টস শ্রমিককে ধর্ষণের পর হত্যা

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের ফতুল্লায় পোশাক কারখানার এক মহিলা শ্রমিককে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে ফতুল্লা কোতোয়ালের বাগ এলাকার একটি বাড়ির টিনের চালার ওপর থেকে বস্তাবন্দী হাসিদা আক্তার জোৎস্নার (৩৭) লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ দুই জনকে আটক করেছে। নিহত হাসিদা আক্তার জ্যোৎস্না ফতুল্লা থানার শিবু মার্কেট এলাকার ইব্রাহিম মোল্লার স্ত্রী। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার খিলগাজী গ্রামে। ফতুল্লার একটি পোশাক কারখানায় কাজ করতেন তিনি। নিহতের ভাতিজা মেহেদী হাসান জানান, বুধবার দুপুরে ফতুল্লার শিবু মার্কেট এলাকার বাড়ি থেকে হাসিদা আক্তার জ্যোৎস্না একটি সমবায় সমিতি থেকে সুদের টাকা তোলার জন্য কোতোয়ালেরবাগ এলাকায় সানোয়ারের বাড়িতে যায়। এরপর আর ফিরে আসেনি। রাতে ওই বাড়িতে চিৎকার চেঁচামেচির শব্দ শুনে আশপাশের লোকজন পুলিশে খবর দেয়। পুলিশ জানায়, লাশ ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ওই মহিলাকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সানোয়ার ও রাজন নামের দুই জনকে আটক করা হয়েছে। তবে ধর্ষণে অভিযুক্ত নুরুজ্জামান পলাতক রয়েছে।

দুর্গাপুরে স্কুলছাত্রের কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর (নেত্রকোনা), ১২ ফেব্রুয়ারি ॥ দুর্গাপুর উপজেলা পল্লী দারিদ্র্য বিমোচনের দফতরে হিসাব রক্ষককে শারীরিক নির্যাতন করার জন্য নবম শ্রেণীর ছাত্র মোঃ জহিরুল ইসলামকে (১৫) ভ্রাম্যমাণ আদালত ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে বুধবার রাত ৮টায়।

জানা গেছে, পৌর শহরের বাগিচাপাড়ার মৃত আঃ হক আকন্দের ছেলে মোঃ জহিরুল ইসলাম উপজেলা পল্লী দারিদ্র্য বিমোচন দফথরে অন্যায়ভাবে ঋণ চাইতে গিয়ে হিসাবরক্ষক মোঃ রফিকুল ইসলামকে অন্যায়ভাবে শারীরিক মারপিট করায় সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তা গোপাল সরকার তৎক্ষণাৎ প্রশাসনকে জানালে সাথে সাথেই দুর্গাপুর থানা পুলিশ জহিরুল ইসলামকে গ্রেফতার করে। পরবর্তীতে বুধবার রাত ৮টায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন জহিরুলকে ৭ দিনের বিনাশ্রম কারাদ- দিয়ে জেলা কারাগারে প্রেরণ করেন।

নরসুন্দা প্রকল্প বাস্তবায়ন দাবি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১২ ফেব্রুয়ারি ॥ কিশোরগঞ্জ শহরের বুকচিরে নরসুন্দা নদীকে ঘিরে লেকসিটি প্রকল্পের পূর্ণাঙ্গ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের কালীবাড়ি মোড়ে জেলা নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চের উদ্যোগে এতে নদীর দুইপারে উচ্ছেদ অভিযানে ক্ষতিগ্রস্ত শত শত ব্যবসায়ী-জনতা লোকজন প্ল্যাকার্ড-ব্যানার নিয়ে অংশ নেয়। দেড় ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তৃতা করেন নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চের সমন্বয়ক শেখ সেলিম কবির, ডাঃ সামছুজ্জামান, অনন চক্রবর্তী কানন, আলমগীর কবির প্রমুখ।

পদ্মা চরে সবুজের সমারোহ

সংবাদদাতা, দৌলতপুর, ১২ ফেব্রুয়ারি ॥ এক সময়ের অনাবাদি পদ্মা চরে রবি শষ্য চাষ করে সাফল্য লাভ করেছেন কুষ্টিয়ার দৌলতপুরের চাষীরা। উপজেলার পদ্মা নদীর বিস্তীর্ণ চরে বর্তমানে ব্যাপক ভিত্তিতে নানা জাতের রবি ফসলের আবাদ হচ্ছে। অর্থকরী এসব ফসলের আবাদ করে সংসারে সচ্ছলতা এসেছে হতদরিদ্র চরবাসীর। তবে সহজ শর্তে ঋণ আর কৃষি বিভাগের সহযোগিতা পেলে এই পদ্মা চরে ফসল বিপ্লব ঘটানো সম্ভব বলে মনে করেন কৃষকরা।

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

১৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: