কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এ্যাটলেটিকো ও রিয়াল মুখোমুখি আজ

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫
এ্যাটলেটিকো ও রিয়াল মুখোমুখি আজ

স্পোর্টস রিপোর্টার ॥ প্রতিশোধ নিতে পারবে রিয়াল মাদ্রিদ না আরেকবার হতাশার জ্বালায় জ্বলতে হবে? অপরদিকে সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখে পয়েন্টের ব্যবধান ঘোচাতে পারবে এ্যাটলেটিকো মাদ্রিদ? প্রশ্ন দুটির সমাধান মিলবে আজই। কেননা মাদ্রিদ ডার্বিতে স্প্যানিশ লা লিগার ম্যাচে আজ রাতে মুখোমুখি হচ্ছে এ দুই পরাশক্তি। এ্যাটলেটিকোর মাঠ ভিসেন্টে ক্যালডেরনে অনুষ্ঠিত হবে আকর্ষণীয় ম্যাচটি।

সম্প্রতি সাফল্যের মধ্যে থাকলেও এ্যাটলেটিকোর কাছে বারবারই নতি স্বীকার করতে হয়েছে রিয়ালকে। সম্প্রতি কোপা ডেল’রে থেকে নগর প্রতিদ্বন্দ্বীদের কাছে হেরে বিদায় নিয়েছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। শুধু তাই নয়, চলমান ২০১৪-১৫ মৌসুমে লা লিগার প্রথম লেগের ম্যাচে নিজেদের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতেও এ্যাটলেটিকোর কাছে হার মেনেছিল রিয়াল। ওই ম্যাচে ২-১ গোলে হেরেছিলেন রোনাল্ডো, বেল, বেনজেমারা। আজ তাই প্রতিশোধের মিশন রিয়ালের। এ লক্ষ্যে দুই ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে আনচেলত্তি পাচ্ছেন না দুই তারকা জেমস রড্রিগুয়েজ ও সার্জিও রামোসকে।

অন্যদিকে পয়েন্ট তালিকায় ব্যবধান ঘোচাতে মাঠে নামছে এ্যাটলেটিকো। সম্প্রতি রিয়ালের বিরুদ্ধে সাফল্য ধরে রেখে নিজেদের মাঠে জয় চায় দিয়াগো সিমিওনের দল। বর্তমানে ২১ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে রিয়াল। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এ্যাটলেটিকো। আজ জয় পেলে পয়েন্টের ব্যবধান অনেকটাই কমাতে পারবে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা।

গত বুধবার সেভিয়ার বিরুদ্ধে ২-১ গোলে জয় পাওয়া ম্যাচে ইনজুরি আক্রান্ত হন রড্রিগুয়েজ ও রামোস। দু’জনই আজকের মাদ্রিদ ডার্বি থেকে ছিটকে পড়েছেন। ওই ম্যাচের অষ্টম মিনিটে হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত হয়ে রামোস ও প্রথম গোল দেয়া রড্রিগুয়েজ ২৭ মিনিটে ডান পায়ের ইনজুরির কারণে মাঠ ছাড়েন। বুকের পাঁজরের হাড়ের ইনজুরির কারণে ইতোমধ্যেই মাঠের বাইরে থাকা পর্তুগীজ রাইটব্যাক পেপের কারণে আগে থেকেই কোচ কার্লো আনচেলত্তি রক্ষনভাগ নিয়ে দুশ্চিন্তায় ছিলেন। এখন আবার নতুন করে রামোসের ইনজুরি রিয়ালকে সত্যিকার অর্থেই বিপদে ফেলেছে বলে মনে করছেন অনেকে। অবশ্য ইতালিয়ান কোচ দলের তরুণ দুই ডিফেন্ডার রাফায়েল ভারানে ও নাচোর দক্ষতা নিয়ে দারুণ আত্মবিশ্বাসী। তার মতে এ্যাটলেটিকোর বিরুদ্ধে চ্যালেঞ্জটা তার খেলোয়াড়রা ভালভাবেই সামলে উঠতে পারবে। এ প্রসঙ্গে আনচেলত্তি বলেন, সার্জিওর হ্যামস্ট্রিংয়ের সমস্যা আছে। এ জন্য আমাদের কয়েকদিন অপেক্ষায় থাকতে হবে। রড্রিগুয়েজের ডান পায়ের হাড়ে চিড় ধরার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সে কারণেই পরবর্তী ম্যাচে তাদের খেলার কোন সম্ভাবনাই নেই। তবে দলের অন্যদের ওপর আমার পূর্ণ আস্থা রয়েছে। নাচো ও রাফায়েল ইতোমধ্যেই তাদের প্রতিভার প্রমাণ দিয়েছে। তাদের ওপর আমার আত্মবিশ্বাস আছে। এই মুহূর্তে দলের শুধু অভিজ্ঞতার অভাব আছে। কিন্তু কখনও কখনও তারুণ্যের প্রয়োজন হয়। ভারানে ও নাচো আমাকে সেই আত্মবিশ্বাস যোগাচ্ছে। রামোস ও পেপে বিশ্বের অন্যতম সেরা দুই ডিফেন্ডার। কিন্তু আমি এখন সেই বিষয়টি নিয়ে চিন্তিত নই। আগের ম্যাচে দ্বিতীয়ার্ধে মৌসুমের পঞ্চম হলুদ কার্ড পাওয়ায় লেফটব্যাক মার্সেলোর খেলা নিয়েও সংশয় আছে। তবে রিয়াল কোচ জানিয়েছেন বিষয়টি নিয়ে ক্লাব আপীল করবে।

এ্যাটলেটিকো কোচ দিয়াগো সিমিওনে রিয়ালের বিরুদ্ধে সম্প্রতি সাফল্য পেলেও তাদের সমীহই করছেন। এ প্রসঙ্গে আর্জেন্টাইন কোচ বলেন, রিয়ালের বিরুদ্ধে সম্প্রতি আমরা ভাল করেছি। তবে তা অতীত। সবকিছু নতুন করে শুরু করতে হবে। তারাও নিশ্চিত করে জয় চাইবে। কাজেই ম্যাচটি সহজ হবে না। আমাদের সেরাটাই দিতে হবে এবং সবাই প্রস্তুত।

গত সেপ্টেম্বরে প্রথম লেগের ম্যাচে নিজেদের মাঠে ২-১ গোলে হেরেছিল রিয়াল। ওই ম্যাচে অতিথি এ্যাটলেটিকোর হয়ে গোল করেন থিয়াগো ও আরডা টুরান। রিয়ালের হয়ে পেনাল্টি থেকে একটি গোল পরিশোধ করেছিলেন রোনাল্ডো। ওই ম্যাচে নগরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে হারের মধুর প্রতিশোধ নিয়েছিল এ্যাটলেটিকো। আজ সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখার লক্ষ্যে মাঠে নামছে এ্যাটলেটিকো। আর প্রতিশোধের মিশন রিয়ালের।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫

০৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: