আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফেনীতে পেট্রোলবোমায় দগ্ধ ১, বগুড়ায় শিবিরকর্মীকে গণধোলাই

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ কড়া নিরাপত্তা আর জনতার রোষের মুখে শুক্রবার সারাদেশে অবরোধ-হরতালে তেমন কোন প্রভাব লক্ষ্য করা যায়নি। নির্বিঘেœ দেশের প্রায় ১৫ লাখ এসএসসি পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছেন। নিরাপদে বাড়িও ফিরেছে। ঢাকায় ন্যূনতম কোন প্রভাব দেখা যায়নি। রাজধানীতে যানবাহনের চলাচল ছিল একেবারেই স্বাভাবিক। ঢাকা থেকে নিয়মিত লঞ্চ ও ট্রেন ছেড়ে গেছে। মহাখালী, গাবতলী ও সায়েদাবাদ থেকে বেশকিছু দূরপাল্লার বাসও ছেড়ে গেছে।

ঢাকা ॥ শুক্রবার অবরোধ ন্যূনতম কোন প্রভাব লক্ষ্য করা যায়নি রাজধানীতে। স্বাভাবিক ছিল জীবনযাত্রা ও প্রাত্যহিক কাজকর্ম। যানবাহনের চলাচল ছিল স্বাভাবিক। সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে লঞ্চ, কমলাপুর রেলস্টেশন থেকে ট্রেন আর সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার বাস ছেড়ে গেছে।

বগুড়া ॥ জেলার গোঁকুল এলাকায় জাতীয় মহাসড়কে বৃহস্পতিবার রাত দুটোর দিকে স্টিলের ধারালো পেরেক ফেলে নীলফামারীর জলঢাকা থেকে ঢাকাগামী হৃদয় এন্টারপ্রাইজের একটি যাত্রীবাহী বাসের চাকা পাংচার করে দেয়া হয়। এ সময় যাত্রীরা পেরেক ফেলে চাকা পাংচারের সঙ্গে জড়িত শিবিরকর্মী রবিউলকে হাতেনাতে ধরে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করে।

গাড়ি থেমে গেলে অবরোধকারীরা তাতে পেট্রোলবোমা মেরে আগুন ধরিয়ে দেয়। চাকা পাংচার হওয়ার পর যাত্রীরা নেমে যাওয়ায় হতাহতের কোন ঘটনা ঘটেনি। এ ঘটনায় পুলিশ জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুল ওয়াদুদ, নন্দীগ্রাম থানা জামায়াতের সহকারী নায়েবে আমীর রুহুল আমীনসহ বিএনপি জামায়াতের ৩৯ নেতাকর্মীকে আটক করেছে।

ফেনী ॥ শুক্রবার ভোর সাড়ে চারটার দিকে জেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপুল এলাকায় অবরোধকারীরা চট্টগ্রামগামী একটি কাভার্ডভ্যানে পেট্রোলবোমা মেরে আগুন ধরিয়ে দেয়। এতে হেলপার বাচ্চু হাওলাদার (১৮) দগ্ধ হন। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। বাচ্চু হাওলাদার ঝালকাঠি জেলার রাজাপুর থানার পুটিয়াখালী গ্রামে মৃত ছহমদ হাওলাদারের ছেলে।

কক্সবাজার ॥ জেলার মহাসড়কের ২৩ ঝুঁকিপূর্ণ পয়েন্টে নাশকতা প্রতিরোধে আনসার-ডিডিপির পাশাপাশি অতিরিক্ত পুলিশ, র্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার রাত থেকেই বিশেষ নিরাপত্তা বলয়ের মধ্যে রাখা হয়েছে রামু উপজেলার রশিদনগর, পানিরছড়া বাজার, জোয়ারিয়ানালা, রামু বাইপাস, রাবার বাগান ও চাকমারকুল তেচ্ছিপুল স্টেশন এলাকা। এসব এলাকায় ৭২ আনসার ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫

০৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: