কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মালয়েশিয়া যাচ্ছেন সিদ্দিকুর

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫
  • মে ব্যাংক মালয়েশিয়ান ওপেন গলফ টুর্নামেন্ট

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের এক নম্বর গলফার সিদ্দিকুর রহমানের সামনে আছে তিনটি আন্তর্জাতিক গলফ টুর্নামেন্ট। এ উদ্দেশে আগামী ১ ফেব্রুয়ারি মালয়েশিয়ার কুয়ালালামপুরের উদ্দেশে ঢাকা ছাড়বেন তিনি। ৫ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় মে ব্যাংক মালয়েশিয়ান ওপেন দিয়ে নতুন আন্তর্জাতিক মৌসুম শুরু করবেন তিনি। পরে এশিয়ান ট্যুরের দুটি প্রতিযোগিতা থাইল্যান্ড ক্ল্যাসিক ও হিরো ইন্ডিয়ান ওপেনে অংশ নিয়ে দেশে ফিরবেন তিনি। মালয়েশিয়া, থাইল্যান্ড ও ভারত সফরে স্ত্রী সামাউন অরণিও সঙ্গী হচ্ছেন ৩০ বয়সী এ গলফ তারকার। গত বছরে প্রত্যাশিত নৈপুণ্য প্রদর্শন করতে পারেননি সিদ্দিকুর। ছিল চোটসমস্যাও। এ জন্য এশিয়ান ট্যুর অর্ডার অব মেরিটে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশে স্থান হারান। চোটের কারণে কয়েকটি আসরে খেলতে পারেননি। সুস্থ হয়ে নতুন বছরে ঘরোয়া দুটি টুর্নামেন্ট জেমকন প্লেয়ার্স চ্যাম্পিয়নশিপ ও সামিট ওপেনের শিরোপা জিতে ফিরে পেয়েছেন হারানো আত্মবিশ্বাস।

তিন মিলিয়ন মার্কিন ডলার প্রাইজমানির মালয়েশিয়ান ওপেন দিয়ে এশিয়ান ট্যুরের মৌসুম শুরু হবে সিদ্দিকুরের। যেখানে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের লি ওয়েস্ট উড, এশিয়ান ট্যুরের তিনবারের বর্ষসেরা থাইল্যান্ডের থংচাই জাইদি ও মেজরজয়ী নর্দার্ন আয়ারল্যান্ডের গ্রায়েম ম্যাকডোয়েল ছাড়াও এশিয়ান ট্যুর র‌্যাঙ্কিংয়ের বর্তমান সেরা যুক্তরাষ্ট্রের ডেভিড লিপস্কি, চীনের লিয়াং ওয়েন চোং ও ১৮ আন্তর্জাতিক শিরোপা জয়ী থাই তারকা থাওয়ার্ন বীরাতচান্তের মুখোমুখি হবেন তিনি।

ব্যবধান কমানোর লড়াই লঙ্কানদের

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়েলিংটনে সাত ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে আজ মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। ষষ্ঠ ওয়ানডেতে ১২০ রানে বিশাল জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে স্বাগতিক কিউইরা। তৃতীয় ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়। নিউজিল্যান্ড সফরে লঙ্কানরা একমাত্র জয়টি পায় দ্বিতীয় ওয়ানডেতে (৬ উইকেটে)। হ্যামিল্টনের ওই সাফল্য বাদ দিলে টি২০’র বিশ্বচ্যাম্পিয়নদের অবস্থা খুবই নাজুক। বিশ্বকাপের আগে নিজেদের শেষ ম্যাচটি জিতে ভেঙ্গে যাওয়া মনোবল কিছুটা চাঙ্গা করার সুযোগ অতিথিদের। তবে কাজটা তাদের জন্য মোটেই সহজ হবে না। ভারতে পাঁচ ওয়ানডের সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর নিউজিল্যান্ডে দুই টেস্টে ২-০তে নাস্তানাবুদ হয় লঙ্কানরা। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং প্রতি ডিপার্টামেন্টে হতাশায় নিমজ্জিত তারা। ১৪ ফেব্রুয়ারি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এই নিউজিল্যান্ডের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। ব্যাট হাতে কেবল ধারাবাহিকতা দেখিয়েছেন তিলকারতেœ দিলশান, বিচ্ছিন্ন দু-একটি ম্যাচে ভাল করেছেন মাহেলা জয়াবর্ধনে-কুমার সাঙ্গাকারা। বাকি ব্যাটসম্যান ও বোলারদের অবস্থা করুণ। বিশেষ করে বোলিংই বেশি করে ভাবাচ্ছে লঙ্কানদের। প্রধান নির্বাচক সনাথ জয়সুরিয়া সেটি প্রকাশ্যে বলেছেন। বিশ্বকাপে ভাল করতে বোলিংয়ের উন্নতি চান তিনি। ইনজুরি কাটিয়ে আজ ফিরছেন স্পিনার রঙ্গনা হেরাথ, তবে যথারীতি অনুপস্থিত নিয়মিত অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুস।

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

২৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: