মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বাউফলে অবৈধ বিদ্যুত ব্যবহারে অভিনব পদ্ধতি

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৬ জানুয়ারি ॥ বাউফলে অবৈধভাবে তার টেনে বিদ্যুত ব্যবহার করা হচ্ছে। বাঁশ ও গাছের খুঁটির সঙ্গে তার টানা হচ্ছে। তাই যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা। নাজিরপুর গ্রামের জাফর হাওলাদার বাড়ির কাছে গিয়ে দেখা গেছে, এক বাড়ি থেকে অন্য বাড়িতে লাইন নিয়ে এ বিদ্যুত ব্যবহার করা হচ্ছে। এক বাড়ি থেকে অন্য বাড়ির দূরত্ব আধা কিলোমিটার কিংবা তারও বেশি হবে। বাঁশ ও গাছের খুঁটির সঙ্গে তার টানা হয়েছে। তাও আবার এক তার। এই তার দিয়ে বিদ্যুত সঞ্চালন হয় (পজেটিভ তার)। যে বাড়িতে বিদ্যুত সংযোগ নেয়া হয়, সেই বাড়িতে অপর একটি তার দিয়ে (নেগেটিভ তার) মাটির সঙ্গে আর্থিং করা হয়। এভাবে ঝুঁকি নিয়ে চলছে বিদ্যুত ব্যবহার। শুধু নাজিরপুর গ্রামেই নয়, এভাবে বাউফলের অধিকাংশ গ্রামেই অবৈধভাবে লাইন নিয়ে বিদ্যুত ব্যবহার করা হচ্ছে। বাউফল পৌর শহরের কয়েকটি এলাকায় ব্যবসা প্রতিষ্ঠা ও বাড়িতে লাইন নিয়ে বিদ্যুত ব্যবহার করা হচ্ছে। ৫নং ওয়ার্ডের সাহাপাড়ায় দুইটি মিটার থেকে শতাধিক লাইন নেয়া হয়েছে।

সাধু সংঘ

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ২৬ জানুয়ারি ॥ কুষ্টিয়ার দৌলতপুরের তারাগুনিয়া মধ্যপাড়া গ্রামে রবিবার রাতে সাধু সংঘ অনুষ্ঠিত হয়েছে। এতে দেশের নানা প্রান্ত থেকে আসা সাধু-গুরু ও ভক্তবৃন্দ যোগ দেন। ‘সহজ মানুষ ভজে দেখ না রে মন দিব্য জ্ঞানে’ এই প্রতিপাদ্য নিয়ে একতারা, দোতারা ও ডুগি-তবলাসহ বিভিন্ন বাদ্যযন্ত্রের তালে তালে সাধুরা পরিবেশন করেন সাঁইজির গান।

কৃতী সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৬ জানুয়ারি ॥ মাগুরা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে দু’দিনব্যাপী কৃতী ছাত্রীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক, বার্ষিক ক্রীড়া, পুরস্কার বিতরণী অনুষ্ঠান সোমবার অনুষ্ঠিত হয়েছে। বিগত বিদ্যালয়ের এসএসসি ও জেএসসি পরীক্ষায় ভাল ফলকারী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লিপিকা সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মুহাঃ মাহবুবর রহমান, পুলিশ সুপার জিহাদুল কবীর, সিভিল সার্জন ডাঃ সুনীল চন্দ্র রায় ও জেলা শিক্ষা অফিসার মোঃ ফজলে আলম।

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

২৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: