মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

নরসিংদীতে শহীদ আসাদ দিবস পালিত

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ২০ জানুয়ারি ॥ নরসিংদীতে যথাযথ মর্যাদায় মঙ্গলবার শহীদ আসাদ দিবস পালিত হয়েছে। শিবপুর উপজেলার ধানুয়া গ্রামের শহীদ আসাদের মাজার জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করেছে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। সকাল সাড়ে ১০টায় জেলা বিএনপির পক্ষ থেকে আসাদের মাজারে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ডাকসুর সাবেক জিএস ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন ও নেতৃবৃন্দ। ১১টার দিকে ফুল দেন নরসিংদী-৩ শিবপুর আসনের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এরপর শিবপুর শহীদ আসাদ গার্লস স্কুল এ্যান্ড কলেজ এবং শিবপুর সরকারী শহীদ আসাদ কলেজ হলরুমে পৃথক আলোচনা সভা, মিলাদ মাহফিল ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আমতলীতে ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপ শুরু

সংবাদদাতা, আমতলী, ২০ জানুয়ারি ॥ বরগুনার আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নে ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপ কাজ শুরু হয়েছে। আমতলী ভূমি অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় ৪৭টি মৌজা রয়েছে। এরমধ্যে প্রথম পর্যায়ে পশ্চিম চুনাখালী, দক্ষিণ চুনাখালী, পূর্ব কুকুয়া, রায়বালা, কেওয়াবুনিয়া ও খাকদোনে ৬টি মৌজায় জরিপ কাজ শুরু করেছে। আরএসএ ও এসআর রেকর্ড অনুসরণে ভূমি জরিপ কাজ চলছে। এ জরিপ কাজে ভূমি মালিকদের সহযোগিতা ও সচেতন করার জন্য বেসরকারী সংস্থা ‘উত্তরণ’ আমতলী উপজেলা ভূমি কমিটি করেছে।

বরিশালে বিদ্যুতস্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত্যু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের দিনারেরপুল এলাকার বিদ্যুতস্পৃষ্ট হয়ে ছাব্বির হোসেন (১৭) নামের এক কলেজছাত্র মারা গেছে। সোমবার রাতে শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত ছাব্বির ওই এলাকার আনিসুর রহমানের পুত্র ও সাহেবেরহাট ডিগ্রী কলেজের একাদশ শ্রেণীর ছাত্র। জানা গেছে, বাসায় পানির পাম্পের বিদ্যুত সংযোগ দিতে গিয়ে সোমবার সন্ধ্যায় ছাব্বির হোসেন বিদ্যুতস্পৃষ্টে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

রূপগঞ্জ থেকে অপহৃত শিশু ময়মনসিংহে উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২০ জানুয়ারি ॥ গত সোমবার রূপগঞ্জের বরপা থেকে অপহৃত শিশু ফারদিয়া আক্তারকে (৪) ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানার আলিয়া মাদ্রাসা এলাকা থেকে উদ্ধার করেছে ময়মনসিংহ পুলিশ। এ ঘটনায় নিজাম উদ্দিন নামে একজনকে আটক করেছে রূপগঞ্জ পুলিশ। মঙ্গলবার দুপুরে ওই শিশুকে উদ্ধার করা হয়। ফারদিয়া আক্তারের পিতা আক্তার মিয়া জানান, সোমবার সকালে বরপা এলাকার পার্শ্ববর্তী ভাড়াটিয়া কবিতা আক্তার তার মেয়ে ফারদিয়া আক্তারকে অপহরণ করে নিয়ে যায়। এরপর সে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।

মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয়ের দাবিতে যশোরে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মহাকবি মাইকেল মধুসূদন দত্তের নামে সংস্কৃতি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে যশোরে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। মঙ্গলবার যশোর প্রেসক্লাবের সামনে মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির নেতা এম আর খায়রুল উমাম, এ্যাড. আবু বকর সিদ্দিকী, ইকবাল কবির জাহিদ, হারুণ অর রশিদ, মাহমুদ হাসান বুলু, মাহবুবুর রহমান মজনু, তন্দ্রা ভট্টাচার্য, মনিরুল ইসলাম প্রমুখ।

রোহিঙ্গা ক্যাম্প পরিচালনা কমিটির চেয়ারম্যান বহিষ্কার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ রোহিঙ্গা ক্যাম্প পরিচালনা কমিটির চেয়ারম্যান ছৈয়দ আলম ও ভাইস চেয়ারম্যান নূর বেগমকে বহিষ্কার করেছে সংশ্লিষ্ট ক্যাম্প ইনচার্জ। দুর্নীতি, অনিয়ম ও প্রভাব বিস্তারের অভিযোগে মঙ্গলবার সকালে উখিয়ার কুতুপালং শরণার্থী ক্যাম্পের ক্যাম্প পরিচালনা কমিটির চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে বহিষ্কার করা হয়েছে। রোহিঙ্গা শরণার্থীদের পক্ষে যোগাযোগ, শৃঙ্খলা বজায় রাখা ও ক্যাম্পের নিয়ম মেনে চলতে শরণার্থীদের মধ্যে একটি ক্যাম্প পরিচালনা কমিটি গঠন করা হয়ে থাকে।

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

২১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: