আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লালমনিরহাটে ফতোয়ার শিকার এক পরিবার

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২০ জানুয়ারি ॥ লালমনিরহাট জেলা সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের কাশ্মিপুর গ্রামের নারী নির্যাতনের শিকার একটি পরিবারকে এক ঘরে করে রাখার ফতোয়া জারি করা হয়। এই ঘটনায় মঙ্গলবার ভোর রাতে পুলিশ ৩ জনকে আটক করেছে। আটককৃত ফতোয়াবাজরা কাশ্মিপুর বাইতুল নুর জামে মসজিদের ঈমাম মাওলানা জাহাঙ্গীর হোসেন, মসজিদ কমিটির সভাপতি আবু বকর ও মসজিদ কমিটির সদস্য বকতার আলী। পরে সন্ধ্যায় সালিশ বৈঠকের মাধ্যমে সমঝোতা হলে ডিসি, এসপির ও সংবাদ কর্মীদের উপস্থিতিতে আটককৃতদের ছেড়ে দেয়া হয়। গ্রামবাসী সূত্রে জানা গেছে, এক বছর পূর্বে লালমনিরহাট জেলা সদরের কাশ্মিপুর গ্রামের ফতোয়াবাজের শিকার পরিবারের কলেজ পড়ুয়া মেয়ের সঙ্গে একই গ্রামের একাব্বর হোসেনের ছেলে আলমগীর হোসেনের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। মেয়ের বাবা ছেলের বাবা একাব্বরের কাছে বিয়ের প্রস্তাব নিয়ে যায়। শুরু হয় টালবাহানা। বিবাহবহির্ভূত সম্পর্কের ফলস্বরূপ কয়েকদিন পূর্বে মেয়েটি একটি সন্তান জন্ম দেয়। এই খবর গ্রামে ছড়িয়ে পড়লে সমাজপতিরা মেয়ের বাবা ও তার ৩ ভাইয়ের পরিবারকে একঘরে করার ফতোয়া জারি করে। মেয়ের পরিবারের সঙ্গে গ্রামবাসীর সব সম্পর্ক ছিন্ন করে রাখে। অবশেষে মেয়ের বাবা পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দায়ের করে।

জেলেদের পরিচয়পত্র

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২০ জানুয়ারি ॥ কলাপাড়ায় জেলেদের মধ্যে নিজস্ব কর্মভিত্তিক পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলে পেশাভিত্তিক পরিচয়পত্র আনুষ্ঠানিকভাবে বিতরণ করেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান এমপি। উপজেলা পরিষদ মিলনায়তনে পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন। কলাপাড়া উপজেলার মোট নয় হাজার ৩৬ জন জেলেকে পরিচয়পত্র বিতরণ করা হবে।

এ টু আই কর্মসূচী সফল

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২০ জানুয়ারি ॥ ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর দফতর পরিচালিত একসেস টু ইনফরমেশন প্রোগ্রাম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। গত জানুয়ারি ২০১০ থেকে ২০১৪ সালের অক্টোবর পর্যন্ত এক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জিত হয়েছে। যা সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন ২০-২১ বাস্তবায়নে উল্লেখযোগ্য অগ্রগতি। জেলা প্রশাসক এহছানে এলাহীর সভাপতিত্বে অনুষ্ঠিত মঙ্গলবার জেলা তথ্য অফিস আয়োজিত জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে এই তথ্য জানানো হয়।

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

২১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: