মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কনের চাচা ও মামার কারাদণ্ড

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫
  • নীলফামারীতে বাল্যবিয়ে

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বাল্য বিয়ের আয়োজন করায় কনের চাচা ও মামার পাঁচ দিন করে কারাদ- দেয়া হয়েছে। শুক্রবার রাত ৯টার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী ওই দণ্ডাদেশ প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলো কনের চাচা সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের তেলিপাড়া গ্রামের এরশাদুল হক ও মামা পঞ্চপুকুর ইউনিয়নের উত্তরাশশী গ্রামের আব্দুস শুকুর। এ ঘটনায় পর অষ্টম শ্রেণীর মাদ্রাসা ছাত্রীর বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পায়।

অভিযোগে জানা যায়, জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের তেলিপাড়া গ্রামের মোজাফ্ফর হোসেনের মেয়ে ও সিংদই দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্রী মোতাহারা বেগমের সঙ্গে সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নের জোড়াপুল গ্রামের আফজাল হোসেনের ছেলে আব্দুল মালেকের বিয়ে সম্পন্নের যাবতীয় প্রস্তুতি নেয় কনের পরিবার। বিয়ে অনুষ্ঠানে বর আসার আগেই সেখানে পৌঁছে যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ।

শিশু পরিবারের আনন্দ উৎসব

নিজস্ব সংবাদদতা, সুনামগঞ্জ, ১৭ জানুয়ারি ॥ সুনামগঞ্জ শিশু পরিবারকে নিয়ে জেলা প্রশাসনের দিনব্যাপী আনন্দ উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় শিশু পরিবারের আনন্দ উৎসব। এরপর বর্ণাট্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবুল হেসেন মিলনায়তনে এসে আলোচনা সভা ও শিশুদের নিয়ে আয়োজিত বিভিন্ন খেলাধুলায় অংশ নেয়। জেলার প্রসিদ্ধ ছয়টি নদীর নামে ছয়টি গ্রুপে ১২টি ইভেন্টে খেলায় ৯৬ জন প্রতিযোগী অংশ নেয়।

মুক্তিযোদ্ধা বিপণিবিতান উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ১৭ জানুয়ারি ॥ কচুয়া পৌরসভায় শনিবার মুক্তিযোদ্বা বিপণিবিতানের উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর। উদ্বোনোত্তর মতবিনিময় সভায় তিনি বলেন, বাংলাদেশের মাটিতে বসবাস করে, এদেশের পুষ্টি গ্রহণ করে কিছু পাকিস্তানপন্থী, মৌলবাদী, যুদ্বাপরাধীদের রক্ষা করার জন্য দেশে অবরোধ বা হরতালের নামে ধ্বংসাত্মক কমকা- চালানোর পাঁয়তারা করেছে।

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

১৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: