কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাশকতার অভিযোগে তিন জেলায় আটক ১৭

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ অবরোধে নাশকতার অভিযোগে সিরাজগঞ্জে ৭, নাটোরে ৮ ও ঝালকাঠিতে তিন ২০ দলীয় নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। খবর স্টাফ রিপোর্টার ও নিস্ব সংবাদদাতাদের-

সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জে ২০ দলীয় জোটের ৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

নাটোর ॥ নাটোরে ৮ বিএনপি-জামায়াত কর্মীকে আটক করেছে পুলিশ। নাশকতার অভিযোগে জেলার বিভিন্ন উপজেলায় পুলিশের অভিযানে ৮ বিএনপি-জামায়াত কর্মীকে আটক করা হয়।

ঝালকাঠি ॥ থানা পুলিশ সহিংসতা সৃষ্টি করার অভিযোগে জেলা যুবদল প্রচার সম্পাদক বাহাদুর গাজীসহ ৩ জনকে গ্রেফতার করেছে। শুক্রবার রাতে পুলিশ অভিযান চালিয়ে শহরের বিভিন্ন স্থান থেকে এদের গ্রেফতার করেছে।

পাটকল, মার্কেট ও চার বাড়ি পুড়ে ছাই

জনকণ্ঠ ডেস্ক ॥ ফরিদপুরে পাটকলে, সিলেটে মার্কেট ও নীলফামারীতে গ্রামে আগুনে পুড়ে ছাই হয় চার বাড়ি। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর-

ফরিদপুর ॥ ফরিদপুরে একটি পাটকলে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এর ফলে ওই পাটকলের স্পিনিং ইউনিটের ছয়টি মেশিন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া পুড়ে গেছে ছয় শতাধিক স্নাইবার ক্যানসহ (পাট রাখার পাত্রবিশেষ) ৫৫ মণ পাট। শুক্রবার রাত পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে ফরিদপুর সদরের কানাইপুর ইউনিয়নের করিমপুরে অবস্থিত এস জুট ইন্ডাস্ট্রিজ লিমিটিডে।

নীলফামারী ॥ অগ্নিকা-ে চার পরিবারের ছয়টি ঘরসহ পাঁচ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে। নীলফামারীর ডোমার উপজেলার খামার বামুনিয়া গ্রামে শুক্রবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় ১০টি পরিবার রক্ষা পায়।

এলাকাবাসী সূত্র জানায়, গ্রামের নবদ্বীয় রায়ের বাড়ির কুপির মাধ্যমে আগুনের সূত্রপাত হয়ে নবদ্বীয় রায়, সুকুমার রায়, ফনিরাম রায় ও প্রদীপের ৬টি টিনের ঘর, ঘরে রক্ষিত আসবাবপত্র, ধান, চাল ও নগদ ৩০ হাজার টাকা পুড়ে যায়।

সিলেট ॥ শনিবার ভোরে সিলেটের বিয়ানীবাজারে ইনার কলেজ রোডসংলগ্ন মার্কেটে অগ্নিকা-ে পুড়ে গেছে তিনটি ব্যবসায় প্রতিষ্ঠান, দুটি টেইলার্সের কারখানা ও একটি মোটরসাইকেল। খবর পেয়ে বিয়ানীবাজার ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

চরফ্যাশনে কলেজের তালা খুলল দেড় মাস পরে আজ থেকে ক্লাস

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ১৭ জানুয়ারি ॥ ভোলার চরফ্যাশনের দুলারহাট কলেজে সন্ত্রাসী কর্তৃক তালা ঝুলিয়ে দেয়ার দেড় মাস পর ওই তালা খোলা হয়েছে। শনিবার কলেজ অধ্যক্ষ ও শিক্ষকরা কলেজে গিয়ে মিটিং করে প্রশাসনিক কার্যক্রম শুরু করেছেন, রবিবার থেকে কলেজের ক্লাস শুরু হবে। কলেজ অধ্যক্ষ একেএম শাহে আলম খোকন জানান, উপজেলার চর তোফাজ্জল গ্রামের মোস্তফা কামাল অনৈতিকভাবে ইংরেজী প্রভাষক নিয়োগের দাবি করেন। তার দাবি পূরণ না করায় গত ১ ডিসেম্বর মোস্তফা কামাল ও তার ভাই নীরবের নেতৃত্বে ১৫/২০ উচ্ছৃঙ্খল যুবক কলেজ অধ্যক্ষ কক্ষ ভাংচুর করে এবং কলেজের মূল ফটকে তালা ঝুলিয়ে দেয়। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসারসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের আবেদন করা হলেও তারা কোন ব্যবস্থা না নেয়ায় তিনি হাইকোর্টে রিট পিটিশন করেন।

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

১৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: