মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

হিমাগারের পচা আলুর গন্ধে বিড়ম্বনা চরমে

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জেলার সৈয়দপুরের ইসমাইল বীজ হিমাগারের প্রায় ২০ হাজার বস্তা আলু পচে একাকার হয়েছে। এতে করে পচা আলুর উৎকট গন্ধে এলাকায় বসবাস করা দুরূহ হয়ে পড়েছে। এলাকাবাসীর অভিযোগ, হিমাগারের সামনে সৈয়দপুর-ঢাকা মহাসড়ক দিয়ে চলাচল করতে গিয়ে মানুষ চরম বিড়ম্বনায় পড়ছেন। মেসার্স সজীব সীডসের স্বত্বাধিকারী মোঃ আহসান-উল-হক অভিযোগ করেন,ওই হিমাগারের সংরক্ষণ ব্যবস্থায় ত্রুটি থাকায় ওই সব আলু বীজ পচে যায়। এর আগে গত ২০১২-২০১৩ অর্থবছরের আলু মৌসুমেও ওই হিমাগারে তার রাখা ১ হাজার ৯শ’ ৮৯ বস্তা বীজ আলু আগাম অঙ্কুরোদগম হয়েছিল। এ সময় তিনি আগাম অঙ্কুরোদগম আলুর বিষয়ে হিমাগারের মালিকের বিরুদ্ধে নীলফামারী আদালতে একটি মামলা দায়ের করেন। এসব আলু গত বছরের মৌসুমে ওই হিমাগারে রেখেছিল গ্রাহকরা।

গত দুই দিন ধরে বস্তাসহ পচে যাওয়া আলু হিমাগার কর্তৃপক্ষ হিমাগার থেকে বের করে হিমাগারের সামনে ফাঁকা জায়গায় এনে রাখেন। এতে করে গোটা এলাকায় পচা আলু উৎকট গন্ধ ছড়িয়ে পড়ে।

গফরগাঁওয়ে তুলার কারখানা হবিগঞ্জে দোকানে আগুন

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ১৪ জানুয়ারি ॥ বুধবার দুপুরে গফরগাঁও পৌরশহরে একটি তুলার কারখানায় আগুন লেগে কারখানা ও তুলার গুদামের সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। ঘটনাটি ঘটে বুধবার দুপুর সাড়ে ৩টার দিকে পৌরশহরে শিবগঞ্জ রোড এলাকার ষোলহাসিয়া গ্রামে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুন নেভাতে এসে খালেক, মফিজুল, রহিম, হাছান নামে ৪ জন আহত হয়েছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। জানা যায়, গফরগাঁও পৌরসভার ৬নং ওয়ার্ডের কাদির মেম্বারের তুলা তৈরির কারখানার মেশিন থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় কারখানায় শ্রমিক ও তুলা তৈরির কারিগররা কাজ করছিল। নাম প্রকাশ না করার অনুরোধে কারখানার তুলা তৈরির এক কারিগর জানান, ঝুট কাপড় থেকে তুলা তৈরির মেশিনে যখন কাজ করছিলাম হঠাৎ দেখি মেশিনের মধ্যে বিকট এক শব্দ।

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ থেকে জানান, বুধবার দুপুরে হবিগঞ্জের উপজেলা বানিয়াচঙ্গের দোয়াখানি এলাকায় ব্যবসা প্রতিষ্ঠান ও বসতঘরে ভয়াবহ অগ্নিকা-ে অন্তত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এই অগ্নিকা-ের ঘটনা নাশকতা নাকি নিছক একটি দুর্ঘটনা তা এখনও ফায়ার ব্রিগেড বা পুলিশ পুরোপুরি নিশ্চিত হতে পারেনি।

কেরানীগঞ্জে অপহরণের পর শিশু হত্যা, ফুপু গ্রেফতার

কেরানীগঞ্জ সংবাদদাতা ॥ আট বছরের এক শিশুকে অপহরণের পর হত্যার অভিযোগে আলো (৩০) নামে এক মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া আলো বেগম নিহত শিশুর ফুপু। সম্পত্তির ভাগ-বাটোয়ারা নিয়ে দ্বন্দ্বের জের ধরে আলো বেগম বড় ভাইয়ের ছেলে অভিকে অপহরণের পর শ্বাসরোধে হত্যা করে বলে পুলিশ জানিয়েছে।

বুধবার দুপুরে কেরানীগঞ্জের ইকুরিয়া আড়াকূল এলাকার একটি ডোবায় ভাসমান অবস্থায় অভির লাশ উদ্ধার করে পুলিশ। দক্ষিণ কেরানীগঞ্জ থানার উপপরিদর্শক জানান, অভিদের বাসা রাজধানীর গে-ারিয়ায়।

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

১৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: