কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কুমিরের আক্রমণে নিহতের স্ত্রীকে এক লাখ টাকা প্রদান

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদাদাতা, মংলা, ১২ জানুয়ারি ॥ সুন্দরবনে কুমিরের আক্রমণে নিহত জাহাঙ্গীরের স্ত্রী ক্ষতিপূরণ হিসেবে বন বিভাগের কাছ থেকে এক লাখ টাকার চেক পেয়েছেন। সোমবার সকালে সুন্দরবনের চাঁদাপই রেঞ্জ কার্যালয় থেকে এ চেক হস্থান্তর করা হয়।

চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক মুহাম্মদ বেলায়েত হোসেন জানান, গত বছরের ৩ জুলাই মৃগামারী এলাকার উরুবুনিয়া খালে বৈধ পাস নিয়ে মাছ ধরার সময় জয়মনি গ্রামের আবুল হোসেনের পুত্র জাহাঙ্গীর শেখ কুমিরের আক্রমণে মারা যান।

এ ব্যাপারে তার স্ত্রী জয়গুন বেগম ক্ষতিপূরণের জন্য বন বিভাগের কাছে আবেদন করেন। বেলায়েত আরও জানান, ২০১০ সাল থেকে তারা বাঘ, হাতি ও কুমিরের আক্রমণে কোন মানুষ মারা গেলে এক লাখ টাকা ও আহত হলে পঞ্চাশ হাজার টাকা এবং বন্যপ্রাণী দ্বারা বনের পাশের মানুষের ক্ষতি হলে পঁচিশ হাজার করে টাকা দেয়া হয়।

নওগাঁয় ফসলের সঙ্গে শত্রুতা!

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১২ জানুয়ারি ॥ রবিবার রাতে ধামইরহাটে ফসলে অগ্নিসংযোগ, ক্ষেতের আলু, সরিষা, কলা গাছ কর্তনসহ প্রায় ৯০ হাজার টাকার ক্ষতি সাধন করেছে প্রতিপক্ষরা। বর্গাদার হামিদুল ইসলাম অভিযোগ করেন, ১ বছর আগে চুক্তিনামার ভিত্তিতে ৫ বছরের জন্য ২ বিঘা জমি বর্গা নিয়ে চাষাবাদ করছিলেন তিনি। রবিবার রাত দেড়টার দিকে প্রতিপক্ষ ফসলে অগ্নিসংযোগ করে। এ সময় ফসলের মাঠে থাকা একটি শ্যালো মেশিন ঘরও আগুনে পুড়িয়ে দেয়। এছাড়া আলু ও সরিষা ক্ষেত মই দিয়ে বিনষ্ট করে এবং শতাধিক বাড়ন্ত কলা গাছসহ টমেটো, মরিচ গাছ ও পিঁয়াজের ক্ষেত ধারালো অস্ত্র দিয়ে কেটে ফেলে।

জমি-জমা সংক্রান্ত বিরোধ থাকায় বর্গাদার হামিদুল ইসলামকে একাধিকবার ফসল ধ্বংস ও মারপিট করার হুমকি দেয় ওই জমির মালিক জেবুন নেছার বড় ভাই ও হাছনা বানুর ছেলে হারুন অর রশিদ (বিদ্যুৎ)। বর্গাদার হামিদুল ইসলাম এ ঘটনায় হারুন অর রশিদ বিদ্যুৎকে অগ্নিসংযোগে ফসল ক্ষেত বিনষ্টে জড়িত দাবি করে থানায় অভিযোগ করেছেন।

শীতকালীন ছুটি শেষে রাবি খুলেছে

রাবি সংবাদদাতা ॥ শীতকালীন অবকাশ শেষে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) খুলেছে। তবে ২০ দলীয় জোটের অবরোধের কারণে সোমবার প্রথম দিনে কোন বিভাগে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এর আগে রবিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেয়া হয়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, ১১দিনের শীতকালীন ছুটি শেষে সোমবার বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তবে অবরোধের কারণে কোন বিভাগেই কোন ক্লাস-পরীক্ষা শুরু হয়নি।

বরিশালে ব্যবসায়ীর গৃহে ডাকাতি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের মৈস্তারকান্দি গ্রামের ব্যবসায়ী নিত্যানন্দ ওরফে নিতাই মল্লিকের গৃহে রবিবার গভীর রাতে ডাকাতি হয়েছে। মুখোশধারী ডাকাতরা দেশীয় অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে নগদ ১০ হাজার টাকা, স্বর্ণালংকারসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়।

জানা গেছে, রাত দুটার দিকে মুখোশধারী ৭/৮ জনের ডাকাতদল গৃহে প্রবেশ করে গৃহকর্তা ও তাঁর পুত্র নীলকণ্ঠকে দেশী অস্ত্রের মুখে জিম্মি করে ১০ হাজার টাকা, স্বর্ণালংকার, চারটি মোবাইল ফোনসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়।

শামিম রাজৈর পৌর মেয়র নির্বাচিত

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১২ জানুয়ারি ॥ রবিবার মাদারীপুরের রাজৈর পৌরসভার নির্বাচনে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শামিম নেওয়াজ মুন্সী ৭ হাজার ৮০৬ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাজৈর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আঃ মোতালেব মিয়া পেয়েছেন ৫ হাজার ২৫৩ ভোট। নির্বাচিত কাউন্সিলররা হলেন- মোতাহার হোসেন ফকির, আনোয়ার হোসেন বাদল, বাবুল বাঘা, বাবুল শেখ, মহাসিন ফকির, আহম্মদ কবিরাজ, আবদুল্লাহ আল মামুন, শামিম মাতুব্বর, মান্নান বেপারী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে সেলিনা বেগম, রেহানা বেগম, নওরীন আক্তার লাভলী।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৫

১৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: