মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

ম্যানইউকে হারিয়ে তিনে সাউদাম্পটন

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও হারের বৃত্তে আটকে পড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। রবিবার ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে নিজেদের মাঠ ওল্ডট্রাফোর্ডে সাউাদাম্পটনের কাছে ১-০ গোলে হার মানে রেড ডেভিলসরা। অতিথিদের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন মিডফিল্ডার ডুসান টাডিচ। এই জয়ে ম্যানইউকে টপকে পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠে এসেছে সাউদাম্পটন। আরেক ম্যাচে অ্যালেক্সিস সানচেজের জোড়া গোলে সহজ জয় পেয়েছে আর্সেনাল। ঘরের মাঠ লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে গানার্সরা ৩-০ গোলে হারায় স্টোক সিটিকে। পরশু রাতে ঘরের মাঠে হারে লীগের চতুর্থ স্থানে নেমে গেছে ইউনাইটেড। আর তৃতীয় স্থানে উঠে এসেছে সাউদাম্পটন। ২১ ম্যাচে তাদের পয়েন্ট ৩৯, ইউনাইটেডের ৩৭। আর ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি। ওল্ডট্রাফোর্ডে গোলশূন্য প্রথমার্ধের পর ৬৯ মিনিটে এগিয়ে যায় সাউদাম্পটন। ইতালির স্ট্রাইকার গ্রাসিয়ানো পেল্লির শট পোস্টে লাগলে ফিরতি বল পান ডুসান টাডিচ। বদলি হিসেবে মাঠে নামা সার্বিয়ার এই মিডফিল্ডার বিনা বাধায় লক্ষ্যভেদ করেন। বাকি সময়ে স্বাগতিকরা আক্রমণাত্মক খেললেও তারা নিশ্চিত কোন সুযোগই তৈরি করতে পারেনি। ম্যাচ শেষে দলের পারফর্মেন্সে হতাশা ব্যক্ত করেছেন ম্যানইউ কোচ লুইস ভ্যান গাল। তিনি বলেন, দলে সমন্বয়ের অভাব আছে। আন্তরিকতার অভাবও আছে অনেকের মধ্যে। এভাবে চলতে থাকলে ভাল কিছু আশা করা বৃথা। নতুন বছরে আর্সেনাল প্রথম জয় পেয়েছে। বছরের প্রথম দিনে সাউদাম্পটনের মাঠে ২-০ গোলে হেরেছিল তারা। পরশু স্টোকের বিরুদ্ধে জয় পায় আর্সেন ওয়েঙ্গারের দল। ঘরের মাঠ এমিরেটসে ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। সানচেজের দারুণ ক্রসে হেড করে গোলটি করেন অরক্ষিত থাকা ফরাসি ডিফেন্ডার লরেন্ট কোসিয়েলনি। ৩৩ মিনিটে একক নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন সানচেজ। বাঁ প্রান্ত থেকে চেক প্রজাতন্ত্রের মিডফিল্ডার টমাস রসিস্কির সঙ্গে একবার বল দেয়া-নেয়া করে দুই জনকে বোকা বানিয়ে ডি বক্সে ঢুকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন চিলিয়ান ফরোয়ার্ড।

বিরতির পর ৪৯ মিনিটে ডি বক্সের ঠিক বাইরে থেকে নিচু ফ্রিকিকে দলের তৃতীয় ও নিজের দুই নম্বর গোলটি করেন সানচেজ। এই জয়ে ২১ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে আর্সেনাল।

সিজেকেএস প্রথম বিভাগ রাগবি লীগ শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ চট্টগ্রামে প্রথমবারের মতো চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এবং বাংলাদেশ রাগবি ফেডারেশনের সহযোগিতায় রবিবার ‘সিজেকেএস প্রথম বিভাগ রাগবি লীগ’ শুরু হয়েছে। উদ্বোধনী দিনে অনুষ্ঠিত তিনটি খেলায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ২৭-৫ পয়েন্টে স্টার ক্লাবকে, ব্রাদার্স ইউনিয়ন ১৭-১ পয়েন্টে শতদল ক্লাবকে এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব ৩৭-১ পয়েন্টে ক্যাথলিক ক্লাবকে হারিয়ে শুভসূচনা করে। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার মাঠে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন সিজেকেএসের সাধারণ সম্পাদক আ. জ. ম. নাছির উদ্দীন। সিজেকেএস রাগবি কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম সম্পাদক শাহজাদা আলমের সভাপতিত্বে এবং হাসান মুরাদ বিপ্লবের পরিচালনায় অনুষ্ঠানে সিজেকেএস সহসভাপতি মোজাম্মেল হক, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম এবং যুগ্ম সম্পাদক আমিনুল ইসলামসহ সিজেকেএসের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৫

১৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: