ঢাকা, বাংলাদেশ   রোববার ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ইতালিতে আ.লীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

অনলাইন ডেস্ক 

প্রকাশিত: ২২:৫২, ৭ মে ২০২৪

ইতালিতে আ.লীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলন।

ইতালি আওয়ামী লীগের সভাপতি মাহতাব হোসেন ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের বিরুদ্ধে সাংগঠনিক ও আর্থিক অনিয়মের অভিযোগ করেছেন বর্তমান কমিটির একাধিক নেতাকর্মী। এ ঘটনায় রবিবার (৫ মে) রোমের একটি রেস্টুরেন্ট সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা দুর্নীতিগ্রস্ত এমন ইতালি আওয়ামী লীগ চাই না। আগের কমিটি দীর্ঘ ৯ বছর ছিলেন। এরপরও সম্মেলন দিতে আগ্রহ দেখাননি, অবশেষ তারা বিদায় ও ক্ষমতাচ্যুত হন। ঠিক সেই পথেই বর্তমান মাহতাব-আলমগীর হাঁটছেন, যা আমরা আওয়ামী লীগের রাজনীতি করে দেখতে চাই না। অনিয়মের আখড়া বানিয়েছেন মাহতাব-আলমগীররা। সেজন্য আজকের এই সংবাদ সম্মেলন।

নেতাকর্মীরা বলেন, প্রথমে ভয়াল ১৫ আগস্ট ঘাতকের নির্মম বুলেটে নিহত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব সদস্যদের প্রতি জানাই গভীর শ্রদ্ধা। ২০২১ এর ২৮ নভেম্বর ইতালি আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সাবেক নেতৃবৃন্দের স্বেচ্ছাচারিতা, অসাংগঠনিক ও অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে কঠোর আন্দোলন সংগ্রামের পরে একটি সফল ও স্বতঃস্ফূর্ত সম্মেলন অনুষ্ঠিত হয়।

সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক সম্মেলন নিয়ে তালবাহানা করায় সম্মেলনের একদিন আগে কার্যকরী পরিষদের সর্বাধিক সংখ্যক সদস্যদের উপস্থিতিতে সাবেক সহ-সভাপতি আব্দুর রউফ ফকিরকে ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক যুগ্মসাধারণ সম্পাদক শোয়েব দেওয়ানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি দিয়ে সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে উপস্থিত সবার সর্মথনের ভিত্তিতে মাহতাব হোসেনকে সভাপতি, আলমগীর হোসেনকে সাধারণ সম্পাদক, সরদার লুৎফর রহমানকে সহ-সভাপতি ও এম এ রব মিন্টুকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। কিন্তু ইতালি আওয়ামী লীগের দুর্ভাগ্য, সঠিক নেতা নির্বাচিত করতে ব্যর্থ হয়েছে। কিছু ছদ্মবেশী নীতি বিবর্জিত অসাংগঠনিক দুর্নীতি পরায়ণদের নেতা সর্বোচ্চ পদে নির্বাচিত হয়েছে। ইতালি আওয়ামী লীগ সুনাম অক্ষুণ্ন রাখার প্রয়াসে, দলকে দুর্নীতির হাত থেকে রক্ষা করতে এবং ইতালিতে একটি শক্তিশালী আওয়ামী লীগ গঠন করার লক্ষ্যে এবং দুর্নীতিবাজদের চিহ্নিত করতে আজকের এই সংবাদ সম্মেলন।

তারা অভিযোগ করে বলেন, সম্মেলনের ৪৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের বাধ্যবাধকতা থাকলেও প্রায় আড়াই বছরেও কমিটি গঠন হয়নি। ইতালি আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদক ২৭ হাজার ইউরো (৩৫ লাখ টাকা প্রায়) ফান্ড সংগ্রহ করেন, উল্লিখিত ফান্ড কোথায় এবং কীভাবে ব্যয় হয়েছে ইতালি আওয়ামী লীগের নেতাকর্মীরা তার সঠিক তথ্য জানতে চায়।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ইতালি আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রউফ ফকির, আফতার বেপারী, মাইনুদ্দিন লিটন হাজারী, আলী আযম, সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক এম এ রব মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান সিদ্দিকী, করিব হোসেন, আফছার বেপারী, আওয়ামী লীগ নেতা গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক, জি আর মানিক, ইলয়াস মাদবার, এ আর আহাম্মেদ তপু, যুব ও ক্রীড়া সম্পাদক বায়েজীদ আলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাজিব রহমান, ইতালি আওয়ামী লীগ সদস্য ইলয়াস মোল্লা, নাসির উদ্দিন মানিক, মো. ইব্রাহিম, নাসিম হোসাইন, সালাউদ্দিন, মোজাম্মেল হক, আবু সাইদ, রিপন তপদার, আব্দুর রহমান, আব্দুল মজিদ বাবুল, আওয়ামী লীগ নেতা ইমরুল কায়েছ, হাবিব মাতুব্বর, মামুন রহমান, দিন মোহাম্মদ, সাবেক যুব নেতা বাদশা, জাবেদ রহমানসহ আরও অনেকে।

এম হাসান

×