মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাণিজ্যমেলা কব্জা করা নিয়ে উখিয়ায় দ্বন্দ্ব

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫
  • তাঁতি লীগ নেতা গুলিবিদ্ধসহ আহত ২

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার উখিয়া খেলার মাঠে আয়োজিত বাণিজ্যমেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মেলা কমিটি ও যুবলীগ নেতাদের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়েছে। মেলায় আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা পুলিশের গুলিতে তাঁতি লীগ নেতা গুলিবিদ্ধসহ অন্তুত ২০জন আহত হয়েছে। বাণিজ্যমেলার নামে নগ্নমেলা চলছে বলে অভিযোগ এনে ওই মেলা বন্ধের দাবি জানিয়েছেন স্থানীয়রা। একাধিক সূত্র জানায়, মেলার নামে আদায় হওয়া টাকার ভাগবাটোয়ারা ও কর্তৃত্ব নিয়ে গত ৪দিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল সংশ্লিষ্টদের মধ্যে। শুক্রবার রাতে উখিয়া উপজেলা যুবলীগের নেতাবেলাল উদ্দিনকে লাঞ্ছিত করার জের ধরে ঘটনার সূত্রপাত ঘটেছে বলে তথ্য মিলেছে। এ ঘটনাকে কেন্দ্র করে উখিয়ায় সরকার দলীয় নেতাকর্মীদের মধ্যে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে বলে জানা গেছে।

জানা যায়, শুক্রবার রাতে মেলা কমিটির আহ্বায়ক জাতীয় পার্টির নেতা অধ্যাপক নুরুল আমিন ভুট্টো উখিয়া উপজেলা যুবলীগ নেতা বেলাল উদ্দিনকে লাঞ্ছিত করলে তিনি রাত ১২টায় যুবলীগ নেতাকর্মী নিয়ে মেলা বন্ধের জন্য দাবিতে মিছিল সহকারে মেলাস্থলে প্রবেশ করেন। এ সময় মেলার আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা উখিয়া থানা পুলিশ যুবলীগ নেতাকর্মীদের এলোপাতাড়ি লাঠিপেটা করে আহত করেছে। এক পর্যায়ে পুলিশ ৩ রাউন্ড গুলি ছুড়লে উপজেলা তাঁতি লীগের সহসভাপতি আবদুস শুক্কুর গুলিবিদ্ধ ও মেলায় আসা দর্শনার্থী লোকজন আহত হয়। গুলিবিদ্ধ শুক্কুরকে প্রথমে উখিয়া ও অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ভর্তি করা হয়েছে কক্সবাজার সদর হাসপাতালে। উখিয়া তাঁতি লীগের সভাপতি নুরুল আলম জানান, পুলিশ এবং মেলা কমিটির সঙ্গে তাঁতি লীগের কোন ধরনের ঘটনা হয়নি। তবে কি কারণে পুলিশ তাঁতি লীগের নেতাকে গুলি করে আহত করেছে তার সঠিক তদন্তপূর্বক বিচার দাবি করছি।

সীতাকু-ে মহাসড়কে গর্ত ॥ দুর্ঘটনার শঙ্কা

নিজস্ব সংবাদদাতা, সীতাকু- (চট্টগ্রাম) ১০ জানুয়ারি ॥ লাইফলাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকু- অংশে কিছুদূর পর পর বিশাল বিশাল গর্ত করে রেখেছে ফোরলাইনের কাজ পাওয়া ঠিকাদাররা। এ গর্তের কারণে যে কোন মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছে বাস-ট্রাকচালক ও যাত্রীরা। তবে সড়ক ও জনপথ সূত্রে জানা যায়, রাস্তায় গুটি গুটি হওয়া স্থান সংস্কারের জন্য এ গর্ত করা হয়েছে। সূত্রে জানা যায়, গত ৮-১০ দিন আগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকু- অংশের কুমিরা, বাঁশবাড়িয়া, বাড়বকু-, শুকলালহাট, পৌর সদর উত্তর বাইপাস, দক্ষিণ বাইপাস ও ছোট দারোগারহাট এলাকায় সংস্কার কাজ করবে বলে গর্ত করে চলে যায়। এ গর্তের কারণে মহাসড়কে গাড়ি চলতে গিয়ে বড় রকমের কোন দুর্ঘটনা না ঘটলেও ছোট ছোট দুর্ঘটনা ঘটে চলেছে, যা রাতের বেলায় বেশি হয়ে থাকে। নির্বাহী প্রকৌশলী অরুণ আলো বড়ুয়া জানান, মহাসড়কের যে অংশে গুটি গুটি হয়ে ইট নষ্ট হয়ে গেছে সেগুলো সংস্কার করার জন্য গর্ত করা হয়েছে। আজকালের মধ্যে গর্তগুলো সংস্কার করা হবে।

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

১১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: