রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বাগেরহাটে বিএনপি জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ জেলার মোল্লাহাটে গণতন্ত্র দিবস ও বিএনপি জামায়াতের অস্থিতিশীল নৈরাজ্যের প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে বাগেরহাট জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শাহীনুল হক সানার নেতৃত্বে মোল্লাহাট উপজেলা সদরের মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে সমাবেশে বক্তৃতা করেন- জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শাহীনুল হক সানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাস, মোতাহার হোসেন।

কালকিনিতে ইউপি সদস্যের ঘরে বোমা বিস্ফোরণ

সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ৫ জানুয়ারি ॥ মাদারীপুরের কালকিনি উপজেলার দুর্গম এলাকা কয়ারিয়া ইউনিয়নের চর আলিমাবাদ গ্রামে ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য হাবিব ফকিরের বসতঘরে মজুদ রাখা প্রায় ১০টি বোমার বিস্ফোরণ ঘটে।

রবিবার দুপুরে এ ঘটনা ঘটে এবং এ নিয়ে গ্রামজুড়ে সাধারণ মানুষের মধ্যে চরম আতঙ্কের সৃষ্টি হয়। খবর পেয়ে কালকিনি থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এ ব্যাপারে এখনও কেউ গ্রেফতার হয়নি।

কুড়িগ্রামে ওয়ার্কার্স পার্টির গণঅধিকার দিবস

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামে ওয়ার্কার্স পার্টির ‘মুক্তিযুদ্ধের অর্জনসমূহ ও গণঅধিকার রক্ষা দিবস’ পালিত হয় সোমবার। কুড়িগ্রাম সাধারণ পাঠাগারে ওয়ার্কার্স পার্টির জেলা সম্পাদক রোবেল আলম ম-লের সভাপতিত্বে বক্তব্য রাখেন- মোহাম্মদ আলী, নজরুল ইসলাম, আশরাফুল ইসলাম, আহসান হাবীব প্রমুখ। সাম্রাজ্যবাদী-মৌলবাদী ষড়যন্ত্র রুখো, অসাম্প্রদায়িক গণতান্ত্রিক অভিযাত্রা অব্যাহত রাখো, জীবন-জীবিকার সঙ্গে সম্পর্কিত থেকে গণভিত্তিক পার্টি গড়ো ও বাম গণতান্ত্রিক বিকল্প শক্তি গড়ে তোলার দাবি জানানো হয় এ সমাবেশ থেকে।

পুলিশ কর্মকর্তাকে রাজশাহীতে বদলি

রংপুরে তদন্তের নির্দেশ

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ৫ জানুয়ারি ॥ জেলার সদর থানার পুলিশ কর্মকর্তা উপপরিদর্শক লেবু মিয়াকে কর্তব্য অবহেলা, দুর্নীতি, স্বজনপ্রীতি, ক্ষমতার অপব্যবহার ও পাঁচ দিনের কারাদ- সাজার দায় হতে মুক্ত করতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তদন্ত স্থগিত রেখে তড়িঘড়ি রংপুর রেঞ্জ হতে রাজশাহী রেঞ্জে বদলি করা হয়েছে। এ ঘটনায় তৃণমূল মাঠ পর্যায়ে পুলিশের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। জানা গেছে, লালমনিরহাট সদর থানায় বেশ কয়েক বছর কর্মরত ছিল পুলিশের এসআই লেবু মিয়া। মাদক ব্যবসা, নারী ব্যবসা, জুয়াসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত ছিল। মাসিক চাঁদার বিনিময়ে এ অপকর্ম থানা পুলিশ দেখেও দেখেনি। ঘুষের বিনিময়ে ক্ষমতার অপব্যবহার করে একটি ব্যাংকের অর্থকেলেঙ্কারি মামলায় ভুয়া মনগড়া চার্জশীট দাখিল করে। আদালতের বিচারক কয়েকবার তাকে এ চার্জশীটের বিপরীতে ব্যাখ্যা দিতে নির্দেশ দেন। কিন্তু সে আদালতে হাজির হয়নি।

যুদ্ধাপরাধীদের বিচার দাবিতে মাদারীপুরে র‌্যালি

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৫ জানুয়ারি ॥ মাদারীপুরে নবনির্বাচিত মুক্তিযোদ্ধা ইউনিয়ন কমান্ডের সদস্যদের সংবর্ধনা ও যুদ্ধপরাধীদের বিচারের দাবিতে র‌্যালি ও বিক্ষোভ করেছে জেলা মুক্তিযোদ্ধা সংসদ। সোমবার দুপুরে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে পুরান বাজার গিয়ে শেষ হয়। এরপর সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা কমান্ডার শাহজাহান হাওলাদার, ডেপুটি কমান্ডার এসএম হারুন-অর-রশীদ, সদর উপজেলা কমান্ডার আব্দুল খালেক, জেলা জাসদ সভাপতি শেখ বজলুর রশিদ প্রমুখ।

গৃহবধূকে নির্যাতন স্বামীসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ৫ জানুয়ারি ॥ ফের যৌতুক দাবি করে না পাওয়ায় স্ত্রীকে নির্যাতন এবং বাড়ি থেকে বের করে দেয়ার অভিযোগে স্বামী ও শাশুড়িসহ ৪ জনের বিরুদ্ধে বগুড়ার আদমদীঘি থানায় মামলা দায়ের করেছেন নির্যাতিত গৃহবধূর বাবা নিজাম উদ্দিন।

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

০৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: