মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদা গণতন্ত্র হত্যায় মাঠে নেমেছেন ॥ স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ হরতালের নামে নিরীহ মানুষকে আগুনে পুড়িয়ে হত্যা করা হচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন- খালেদা জিয়া দেশের গণতন্ত্র হত্যার জন্য আবারও মাঠে নেমেছেন। য্দ্ধুাপরধীর দল জামায়াতকে সঙ্গে নিয়ে মানুষ পুড়িয়ে মারার মতো হিংস্রতা শুরু করেছেন। ’৭১-এর ঘাতক, যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য ডাকা এ হরতালে জনগণের কোন সাড়া মিলবে না উল্লেখ করে তিনি আরও বলেছেন-মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত নারী নির্যাতনকারী নরঘাতকদের বিচারের প্রশ্নে কোন আপোস নেই।

রেডক্রিসেন্ট সোসাইটির ৪২তম বার্ষিক সাধারণ সভা

মঙ্গলবার সকাল ১০টায় বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ৪২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সোসাইটির চেয়ারম্যান প্রফেসর ডাঃ এমএস আকবর এমপি। সভায় সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্যবৃন্দ, ৬৪ জেলা ইউনিট, চার সিটি ইউনিটের দুইজন করে ডেলিগেট এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ, সমাজকল্যাণ এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একজন করে প্রতিনিধি সভায় অংশ নেয়। -বিজ্ঞপ্তি

খুলনা বিভাগে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট আজ থেকে

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ চার দফা দাবি আদায়ে আজ বুধবার ভোর ৬টা থেকে ২ জানুয়ারি ভোর ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট সফলের লক্ষ্যে যশোরে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে জেলা পরিবহন শ্রমিক সংগঠন সমন্বয় পরষিদ। সোমবার দুপুরে যশোর পরিবহন সংস্থা শ্রমিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় আঞ্চলিক কমিটির সভাপতি আজিজুল আলম মিন্টু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাহবুবুর রহমান মজনু, মোর্ত্তজা হোসেন মোহাম্মদ আলী, ইনতাজ আলী প্রমুখ।

চার দফা দাবি গুলো হচ্ছে, সড়ক দুর্ঘটনায় ৩০২ ধারায় মামলা রুজু বন্ধ ও শাস্তির মেয়াদ ৩ বছর থেকে ৭ বছর বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করতে হবে। ড্রাইভিং লাইসেন্সে ইস্যু জটিলতা নিরসন ও দুর্নীতি বন্ধ করে লাইসেন্স ভলিউমভুক্ত নবায়নের ব্যবস্থা করতে হবে।

যানবাহন পরীক্ষার নামে পুলিশি হয়রানি, ফেরিঘাটে অনিয়ম, চাঁদাবাজি ও শ্রমিক নির্যাতন বন্ধ করতে হবে।

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

৩১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: