কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

৫০ বিএনপি জামায়াত নেতার বিরুদ্ধে মামলা ॥ ৫ জনকে আদালতে সোপর্দ

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪
  • ইটের আঘাতে শিক্ষিকার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ৩০ ডিসেম্বর ॥ নোয়াখালীতে স্কুল শিক্ষিকা শামছুন্নাহার ঝর্ণার মৃত্যুর ঘটনায় বিএনপি ও সহযোগী সংগঠন এবং জামায়াত-শিবিরের নেতৃস্থানীয় ৫০ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে সুধারাম মডেল থানার এসআই মাসুদ আলম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় আরও অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে। সোমবার হরতাল চলাকালে শামছুন্নাহার নিহত হওয়ার পরপরই শহর থেকে আটককৃত ৫ তরুণকে এই মামলায় সন্দেহভাজন হিসেবে গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার দুপুরে নোয়াখালীর বিচারিক হাকিমের আদালতে সোপর্দ করা হয়। এছাড়া এই মামলায় এজাহারভুক্ত কোন আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সুধারাম থানা পুলিশ সূত্রে জানা যায়, মামলায় আসামি করা হয়েছে, সদর উপজেলা বিএনপির সেক্রেটারি মাহবুব আলমগীর আলো, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম কালা, যুবদল নেতা ভিপি জসিম, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল করিম মুক্তা, জেলা ছাত্রদলের সভাপতি নুরুল আমিন খান, সাধারণ সম্পাদক সাবের আহম্মেদ, সদর উপজেলা ছাত্রদলের সভাপতি সামছুদ্দোহা মিঠু, নোয়াখালী পৌর ছাত্রদলের সভাপতি মিজানুর রহমান মিজান, জেলা জামায়াতের সাবেক আমির মাওলানা আব্দুল মুনয়েম, নোয়াখালী পৌর জামায়াতের সাবেক আমির মাওলানা রুহুল আমিন, শিবিরের কেন্দ্রীয় সদস্য নেয়ামত উল্যা সাকের, নোয়াখালী (দক্ষিণ) জেলা ছাত্রশিবিরের সভাপতি জিয়াউল হক জিয়া। মামলাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করেছেন মামলার প্রধান আসামি সদর উপজেলা বিএনপির সেক্রেটারি মাহবুব আলমগীর আলো। মঙ্গলবার সকালে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর পোড়গাছা গ্রামের বাড়িতে জানাজা শেষে দাফন করা হয় নিহত স্কুল শিক্ষিকা সামছুন্নাহার ঝর্ণাকে। দাফনের পর হত্যাকা-ের বিচার দাবি করে নিহত শামছুন্নাহারের স্বামী শাহজাহান সিরাজ হামলাকারীদের খুঁজে বের করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান। তিনি হত্যাকা-ের দ্রুত বিচার দাবি করেন।

পুলিশ জানায়, মামলার এজাহারে উল্লেখিত আসামিরা হরতালের আগের দিন জেলা শহর মাইজদীকে প্রকাশ্যে সমাবেশ করে ঘোষণা দিয়েছে হরতালে কোন যানবাহন চলতে দিবে না এবং চললে প্রতিহত করবে। মামলা হয়েছে তদন্ত চলছে, আসামিদের গ্রেফতারেও অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, ২০ দলীয় জোটের হরতাল চলাকালে সোমবার সকালে মাইজদীর পৌর কল্যাণ উচ্চ বিদ্যালয়ের সামনে পিকেটারদের ইটের আঘাতে নিহত হন শামছুন্নাহার ঝর্ণা (৩৭)। তিনি লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চর পোড়গাছা গ্রামের নুর মোহাম্মদ মেম্বারের বাড়ির শাহজাহান সিরাজের স্ত্রী। তিনি ঢাকার পশ্চিম আগারগাঁও এলাকায় তওহিদ ল্যাবরেটরি স্কুলের সহকারী শিক্ষক ছিলেন।

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

৩১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: