কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

শূটিংয়ের ক্যাম্পে কোরিয়ান কোচ

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্দো-বাংলা গেমস ও সাফ গেমসের প্রস্ততি নিতে শুরু করেছে বাংলাদেশ শূটিং স্পোর্টস ফেডারেশন। এ লক্ষ্যে আগামী সপ্তাহে ঢাকা আসছে দুই কোরিয়ান কোচ। যাদের নিয়ে ২ জানুয়ারি থেকে প্রশিক্ষণ ক্যাম্প শুরু করতে যাচ্ছে শূটিং ফেডারেশন।

এয়ার রাইফেল ইভেন্টে কোরিয়ান কোচ লি জুন হিউনের ওপরই আস্থা রাখছে শূটিং ফেডারেশন। মাসিক চার হাজার মার্কিন ডলার পারিশ্রমিকে ছয় মাসের চুক্তিতে ঢাকায় আসছেন লি। অপরদিকে সম্ভাবনাময়দের নিয়ে একটি বিগিনার্স ট্রেনিং ক্যাম্প করা হচ্ছে আগামী দিনের তারকা তৈরির লক্ষ্য নিয়ে। অতীত সাফল্য বিবেচনায় নিয়ে এ জন্য এয়ার রাইফেল ইভেন্টকেই প্রাধান্য দিচ্ছে ফেডারেশন। এ জন্য গাল নামক একজন মহিলা কোচকে তিন হাজার মার্কিন ডলারে তিন মাসের জন্য নিয়োগ দেয়া হচ্ছে। তিনিও জানুয়ারির প্রথম সপ্তাহ থেকেই কাজ শুরু করবেন। অর্থ সমস্যার কারণে আপাতত ছেলে ও মেয়েদের বিভাগে ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্ট দিয়েই ক্যাম্প শুরু করা হচ্ছে। পরবর্তীতে ৫০ মিটার এয়ার রাইফেল ও মার্চ থেকে এয়ার পিস্তল ইভেন্টে ক্যাম্প শুরু করবে ফেডারেশন। কমনওয়েলথ ও এশিয়ান গেমসে ভাল পারফরম্যান্স করা চারজন ছেলে ও চারজন মেয়েকে নিয়ে ১০ মিটার এয়ার রাইফেলের চূড়ান্ত দল বাছাই করা হবে। প্রাথমিকভাবে জাতীয় দলের জন্য ও ‘বি’ ক্যাটাগরিতে ৩০ জন শুটার ক্যাম্পের জন্য মনোনীত হবেন। আর বিগিনার্সদের জন্য যে ফেডারেশন বিশেষ যে ক্যাম্প করছে সেখান থেকে জাতীয় ‘সি’ দল গড়ে তোলা হবে বলে জানান শুটিংয়ের সম্পাদক ইন্তেখাবুল হামিদ অপু।

গাইবান্ধায় বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধা জেলা বঙ্গবন্ধু-বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চুড়ান্ত খেলা সোমবার স্থানীয় শাহ আব্দুল হামিদ স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত হয়। খেলায় বঙ্গমাতা গ্রুপে সাদুল্যাপুর উপজেলার মোলংবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় দল ১-০ গোলে ফুলছড়ি উপজেলার ঘোলদহ সরকারী প্রাথমিক বিদ্যালয় দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। বঙ্গবন্ধু গ্রুপে পলাশবাড়ি উপজেলার ভেলাকোপা সরকারী প্রাথমিক বিদ্যালয় দল ৩-২ গোলে গোবিন্দগঞ্জ উপজেলার বারো পাইকা সরকারী প্রাথমিক বিদ্যালয় দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ এহছানে এলাহী। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেনÑ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক প্রমুখ।

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

২৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: