কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পাকিস্তানকে হারিয়ে নিউজিল্যান্ডের সিরিজ জয়

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ পাকিস্তানের বিপক্ষে শেষ একদিনের ম্যাচে ৬৮ রানের বড় জয় পেয়েছে নিউজিল্যান্ড। এর ফলে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-২ ব্যবধানে জিতে নিজেদের করে নিয়েছে নিউজিল্যান্ড।

শুক্রবার নিউজিল্যান্ডের ছুঁড়ে দেয়া ২৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামলে শুরুতেই বিপর্যয়ে পড়ে পাকিস্তান। মাত্র ৩৮ রানেই প্রথম সারির তিন ব্যাটসম্যানকে হারায় তারা। তবে বিপর্যস্ত পাকিস্তানকে টেনে তুলার দায়িত্ব নেন আহম্মেদ শেহজাদ (৫৪) ও হ্যারিস সোহেল (৬৫)। কিন্তু অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৪৩.৩ বল খেলে ২০৭ রানেই থেমে যায় পাকিস্তানের ইনিংস। এর ফলে ৬৮ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে কিউইরা। নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ৩০ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেন। ম্যাককালাম ৫৯ রান দিয়ে ২ উইকেট লাভ করেন। আর মিলনে, ম্যাকলিনেগান এবং ডেবসিচ প্রত্যেকেই ১টি করে উইকেট লাভ করেন।

এর আগে আবুধাবিতে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। দলীয় ২০ রানে ওপেনার মার্টিন গাপটিলকে (৮) হারিয়ে শুরুতেই ধাক্কা খায় কিউইরা। এরপরই ডিন ব্রাউনলিকে (৩৪) নিয়ে শুরু হয় অধিনায়কের পথ চলা। কিছুটা ধীরগতিতে হলেও পাকিস্তানী বোলারদের হতাশ করে রান তুলে যান কেন উইলিয়ামসন। ১১৯ বলে ৮ চারের সাহায্যে ৯৭ রান করে শহীদ আফ্রিদির ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে উইকেটের পেছনে ক্যাঁচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। রস টেইলর (৯৫ বলে ৮৮*) ও টম লাথামের (১৪ বলে ২২*) ব্যাটে ফাইটিং স্কোর পায় নিউজিল্যান্ড। মোহাম্মাদ ইরফান ২টি, আফ্রিদি ও জুলফিকার বাবর নেন ১টি করে উইকেট। আগের চার ম্যাচ ২-২ এ থাকায় সিরিজ ফয়সালায় পঞ্চম ও শেষ ম্যাচটি হয়ে ওঠে অঘোষিত ফাইনাল।

নিউজিল্যান্ড ইনিংস : ২৭৫/ ৪ (৫০ ওভারে)।

পাকিস্তান ইনিংস : ২০৭/১০ (৪৩.৩ ওভারে)।

ফল : নিউজিল্যান্ড ৬৮ রানে জয়ী।

সিরিজ : ৩-২ ব্যবধানে নিউজিল্যান্ড জয়ী।

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

২০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: