কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হাজারীবাগে দুর্বত্তের গুলিতে গালকাটা সাত্তার নিহত

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর হাজারীবাগে সন্ত্রাসীদের গুলিতে সাবেক এক যুবদল নেতা নিহত হয়েছে। নিহতের নাম আফজাল হোসেন সাত্তার ওরফে গালকাটা সাত্তার (৫৫)। তিনি হাজারীবাগ থানার ৪৮ নম্বর ওয়ার্ডের সাবেক যুবদল সভাপতি ছিলেন। পাশাপাশি সিপার এন্টারপ্রাইজ নামে তাঁর ট্যানারি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। পুলিশ জানায়, গালকাটা সাত্তার এলাকার চিহ্নিত সন্ত্রাসী। জোট আমলে তিনি সাবেক এমপি পিন্টুর দক্ষিণহস্ত ছিলেন। তাঁর বিরুদ্ধে দশটি হত্যা মামলাসহ ১৪ মামলা রয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার দুপুর ২টার দিকে ৪/৫ যুবক হাজারীবাগ ট্যানারি মোড়ের তিন মাথার মসজিদ ও মাজার সংলগ্ন রাস্তায় সাত্তারকে মাথায় অস্ত্র ঠেকিয়ে গুলি করে। এ সময় বাঁচার জন্য দৌড়ে পালানোর সময় সন্ত্রাসীরা তাঁর ওপর আরও কয়েক রাউন্ড গুলি ছুড়ে পালিয়ে যায়। গুলিবিদ্ধ অবস্থায় তিনি রাস্তার লুটিয়ে পড়েন। খবর পেয়ে পরিবারের সদস্যরা তাঁকে গুরুতর অবস্থায় উদ্ধার করে বিকেল পৌনে ৩টার দিকে ঢাকা মেডিক্যালে জরুরী বিভাগে আনে। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পুলিশ জানায়, নিহতের মাথার বাঁপাশে, পেটের বাঁ দিকে দুটি ও গালে একটি গুলিবিদ্ধ হয়েছে।

নিহতের বাবার নাম মৃত আবদুল আজিজ। তাঁর স্ত্রীর নাম সামিনা বেগম। তিনি এক ছেলে এক মেয়ের জনক ছিলেন। ৪ ভাই ২ বোনের মধ্যে তিনি সবার বড় ছিলেন। হাজারীবাগের ট্যানারি মোড়ের ৮২নং মনেশ্বর রোডের দোতলায় সপরিবারে থাকতেন তিনি। নিচতলার সিপার এন্টারপ্রাইজ নামে চামড়ার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তাঁর। নিহতের ভাই মোতালেব জানান, রবিবার দুপুর ২টার দিকে আফজাল ট্যানারির মোড়ে তিন মাথার মসজিদ ও মাজার সংলগ্ন রাস্তা দাঁড়িয়ে ছিলেন। এ সময় ২টি মোটরসাইকেলে করে ৪-৫ জন দুর্বৃত্ত এসে তাঁর মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে। পরে তারা মোটরসাইকেলে চড়ে পালিয়ে যাওয়ার সময় সাত্তারকে লক্ষ্য করে আরও কয়েক রাউন্ড গুলি করে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে আনা হলে ডাক্তার মৃত ঘোষণা করেন। মোতালেব আরও জানান, আফজাল হোসেন সাত্তার ১৯৯৬ সালে স্থানীয় ৪৮ নম্বর ওয়ার্ড যুবদলে সভাপতি ছিলেন। সে সময় বিএনপি এমপি নাসিরউদ্দিন আহমেদ পিন্টুর রাজনীতি করতেন আফজাল। গত ৬ মাস পূর্বে তিনি জামিনে কারাগার থেকে মুক্তি পান। তিনি অভিযোগ করেন, মুক্তি পাওয়ার পর থেকে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাঁকে আওয়ামী লীগে যোগদানের জন্য হুমকি দিয়ে আসছিল। তিনি যোগ না দেয়ায় তাঁকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। রমনা থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) জনকণ্ঠকে জানান, জোট সরকারের আমলে হাজারীবাগে সাবেক এমপি পিন্টুর দক্ষিণহস্ত ছিল গালকাটা সাত্তার। সে সময় তারা অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে কেউ কথা বলতে পারত না। তাঁর বিরুদ্ধে ১০টি হত্যাসহ ১৪টি মামলা রয়েছে। এসব মামলায় তিনি ছয় মাস আগে জামিনে বের হন।

সড়ক দুঘর্টনায় নিহত ১ ॥ রবিবার সকালে যাত্রাবাড়ী মোড়ে শিখর পরিবহন নামের একটি বাসের ধাক্কায় আবু হানিফ (৫৮) নামে এক দোকান কর্মচারী নিহত হয়েছেন। নিহতের বাবার নাম সুলতান মল্লিক। গ্রামের বাড়ি বাগেরহাট জেলার হরিনখালা গ্রামে। তিনি উত্তর যাত্রাবাড়ীর সুতিখাল পাড় এলাকায় থাকতেন। তিনি এ্যালিফ্যান্ট রোডে পর্দার দোকানের কর্মচারী ছিলেন। নিহত আবু হানিফের ভাগ্নে রবিন জানান, রবিবার সকাল ৯টায় আবু হানিফ বাড়ি থেকে বের হয়ে এ্যালিফ্যান্ট রোডের দোকানে যাচ্ছিলেন। যাত্রাবাড়ী বাসের অপেক্ষা করার সময় শেখর পরিবহন নামে একটি বাস তাকে ধাক্কায় দেয়। এতে সে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় সালাউদ্দিন মেডিক্যালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থা অবনতি হলে তাকে ঢামেক হাসপাতালে আনা হয়। দুপুর দেড়টায় সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) জামাল জানান, এ ঘটনায় শিখর পরিবহনের বাস আটক করা হয়েছে। তবে বাসের চালক ও হেলপার পালিয়ে গেছে।

ছিনতাই ॥ রবিবার দুপুর ১টার দিকে পুরান ঢাকার শ্যামপুরে জনতা ব্যাংকের সিঁড়িতে একটি বেসরকারী প্রতিষ্ঠানের কয়েকজন কর্মকর্তাকে মারধর করে ১৮ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা। কদমতলী থানার ওসি মোহাম্মদ আবদুস সালাম জানান, সকালের দিকে বেক্সিমকো ফার্মার সুপারভাইজার হারুন উর রশিদের নেতৃত্বে ৩-৪ জন ১৮ লাখ টাকা জামা দিতে জনতা ব্যাংক শ্যামপুর শাখা জমা দিতে যায়। এ সময় ব্যাংকের সিঁড়িতে কয়েকজন দুর্বৃত্ত দেশীয় অস্ত্র দেখিয়ে মারধর করে তাদের কাছ থেকে টাকার ব্যাগটি ছিনিয়ে পালিয়ে যায়।

অজ্ঞানপার্টির খপ্পরে মাদারীপুরের কালকিনি পৌরসভার মেয়রসহ তিনজন ॥ শনিবার রাতে অজ্ঞানপার্টির খপ্পরে পড়ে ৭০ হাজার টাকা হারিয়েছেন মাদারীপুরের কালকিনি পৌরসভার মেয়র এনায়েত হোসেন (৩৩)। পরে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে গভীররাতে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। এনায়েত হোসেনের চাচাতো ভাই সোহাগ আহমেদ জানান, এনায়েত হোসেনের বাড়ি কালকিনির দক্ষিণ জনারনন্দি গ্রামে। তিনি কালকিনি পৌরসভার মেয়র। বুধবার দুপুরে ব্যক্তিগত কাজে তিনি রাজধানীর মগবাজারে আত্মীয়ের বাড়িতে এসেছিলেন। এরপর গ্রামে যাওয়ার জন্য ইলিশ পরিবহনে করে তিনি রওনা দেন। তখন তার কাছে ৭০ হাজার টাকা ছিল। মাওয়া যাওয়ার পর বাসের হেলপার তাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে। তিনি আরও জানান, মেয়র হওয়ায় মাওয়া ঘাটের শ্রমিকরা এনায়েত হোসেনকে চিনে ফেলে। পরে তারা গভীররাতে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে। এখন তিনি সেখানেই চিকিৎসাধীন আছেন। তিনি জানান, খবর পেয়ে মাদারীপুর-৩ আসনের এমপি বাহাউদ্দিন নাছিম হাসপাতালে এসে এনায়েত হোসেনকে দেখে যান। এদিকে একইদিন দুপুরে গুলিস্তানে এক ব্যবসায়ী ও তার দোকান কর্মচারী অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে ২ লাখ ২০ হাজার টাকা খুইয়েছেন। এরা হচ্ছেন, আশরাফুল বাবু (২৫) এবং তার দোকানের কর্মচারী আবদুর রহিম (২৫)। পরে তাদের সেখানকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশরাফুল বাবু বিক্রমপুর-মুন্সীগঞ্জ জেলার গজারিয়া থানার রসুলপুরে সাউন্ড সিস্টেম ব্যবসায়ী। আশরাফুল বাবুর ভাই মামুন হোসেন জানায়, ১৬ ডিসেম্বর উপলক্ষে বাড়তি সাউন্ড সিস্টেম কেনার জন্য ২ লাখ ২০ হাজার টাকা নিয়ে তারা ঢাকায় এসেছিলেন। বিকেলের দিকে অজ্ঞাত এক ব্যক্তি তাকে ফোন দিয়ে জানায়, বাবু অসুস্থ হয়ে গুলিস্তানে রাস্তার ওপর পড়ে আছেন। পরে গুলিস্তানে এসে তাদের অচেতন অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করেন। পুলিশ ধারণা করছে, দোয়েল পরিবহনে আসার সময় তাঁরা অজ্ঞানপার্টির খপ্পরে পড়েছিলেন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের ক্যাম্প ইনচার্জ পরিদর্শক মোজাম্মেল হক জানান, আহত অবস্থায় তাদের চিকিৎসা চলছে।

চাঁদাবাজদের হামলায় ছাত্রলীগ নেতা আহত ॥ শনিবার রাতে লালবাগ থানাধীন আজিমপুর চায়না ব্লিডিংয়ে গলিতে স্থানীয়রা চাঁদাবাজরা আজিমপুরে ছাত্রলীগ দক্ষিণের সহ-সম্পাদক গাজী আব্দুল মালেককে (২৮) কুপিয়ে আহত করেছে। পরে তাকে আহত অবস্থায় ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। ছাত্রলীগ নেতা মালেকের বন্ধু আতিকুর রহমান জানান, মালেক আজিমপুর ছাপড়া মসজিদ সংলগ্ন কলোনিতে থাকেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিএ পড়ছেন। শনিবার রাতে আজিমপুর চায়না ভবনের গলির ভেতর উদ্ভাস কোচিংয়ের সামনে স্থানীয় চাঁদাবাজ ফয়সালসহ ৬-৭ জন মালেককে কুপিয়ে জখম করে। তিনি আরও জানান, চাঁদাবাজ ফয়সালসহ তার সহযোগীরা উদ্ভাস কোচিংয়ে চাঁদা দাবি করেছিল। এর প্রতিবাদ করায় তারা মালেকের ওপর হামলা চালায়। ঘটনার পর মালেককে ঢামেক হাসপাতালে আনা হয়।

কমলাপুর মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ রবিবার বিকেল ৪টার দিকে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ৫ কেজি গাঁজাসহ বাচ্চু মিয়া (৪২) নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা রেলওয়ে পুলিশ। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ জানান, নোয়াখালী থেকে ছেড়ে আসা উপকূল এক্সপ্রেস ট্রেনে করে কমলাপুর নামেন বাচ্চু মিয়া। তার চলাফেরা সন্দেহ হলে পুলিশ তাকে আটক করে। পরে তার ব্যাগ তল্লাশি করে ৫ কেজি গাঁজা উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে মামলা হয়েছে।

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৪

১৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: