মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সারাদেশে নিরাপত্তা জোরদার

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৪

শংকর কুমার দে ॥ বিজয় দিবস উপলক্ষে রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করার নির্দেশ দেয়া হয়েছে র‌্যাব, পুলিশ, গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীকে। স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে চেকপোস্ট, ট্রাফিক ডাইভারসন, তল্লাশি অভিযান, বম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড, মেটাল ডিটেক্টরের সুইপিং করার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। যুদ্ধাপরাধী, জঙ্গী গোষ্ঠীগুলো যাতে কোন ধরনের নাশকতা ও নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করতে না পারে সেই বিষয়ে সতর্ক দৃষ্টি এবং গোয়েন্দা নজরদারি করা হচ্ছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের উচ্চ পর্যায় সূত্রে এ খবর জানা গেছে।

সূত্র জানান, প্রতি বছরের ন্যায় এবারও বিজয় দিবস উদযাপন উপলক্ষে নানা ধরনের কর্মসূচী গ্রহণ করেছে দেশব্যাপী সরকারী ও বেসরকারী বিভিন্ন সংস্থা। এসব অনুষ্ঠানের নিরাপত্তা ব্যবস্থা যাতে নিশ্চিত হয় সেজন্য পুলিশের পাশাপাশি নিরাপত্তায় থাকার প্রস্তুতি গ্রহণ করেছে র‌্যাব। গোয়েন্দা নজরদারির আওতায় আনা হচ্ছে রাজধানী ঢাকাসহ দেশব্যাপী। আনন্দ, উৎসাহ, বিনোদনে শান্তিপূর্ণভাবে বিজয় দিবস উদযাপনের লক্ষ্যে নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দেয়া হয়েছে।

রাজধানী ঢাকাসহ সারাদেশে র‌্যাবের টহল ব্যবস্থা ও আভিযানিক কার্যক্রম দেখা যাবে রাস্তায় রাস্তায়। সাদা পোশাকে থাকবে গোয়েন্দা নজরদারি। পুলিশের পেট্রোল ও চেক পোস্টে তল্লাশি করা হবে। তবে সাধারণ মানুষ যাতে হয়রানির শিকার না হন সে দিকে লক্ষ্য রাখার জন্য নির্দেশ দেয়া হয়েছে। বিশেষ করে বিজয় দিবসের সরকারী অনুষ্ঠানসমূহ ও ভিভিআইপিদের উপস্থিতিতে নিñিদ্র নিরাপত্তা রাখার জন্য থাকবে র‌্যাব মোতায়েন, টহল ও গোয়েন্দা নজরদারি।

সূত্র জানান, দেশের প্রতিটি জেলা প্রশাসক, জেলার পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিজয় দিবস উপলক্ষে নিরাপত্তা সংক্রান্ত প্রস্তুতি ও অনুষ্ঠানসমূহের প্রতি গোয়েন্দা নজরদারিসহ সকল ধরনের নিরাপত্তা জোরদার করার নির্দেশ দেয়া হয়েছে। সরকারী ও বেসরকারীভাবে যারা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে তাদের সঙ্গে আলাপ-আলোচনা করে নিরাপত্তার বিষয়টি সমন্বয় করার নির্দেশ দেয়া হয়েছে। রাজধানী ঢাকাসহ সারাদেশের গুরুত্বপূর্ণ এলাকাসমূহে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি ও টহল অভিযান জোরদার করার অংশ হিসেবে র‌্যাবের বম্ব ডিসপোজাল ইউনিট ও ও ডগ স্কোয়াড মাঠে নামার জন্য মহড়া দিয়েছে।

সূত্র জানায়, সোমবার থেকে রাজধানী ঢাকায় প্রবেশ ও বহির্গমন পথসমূহ এবং গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট স্থাপন করে তল্লাশি কার্যক্রম আরও জোরদার করা হয়েছে। র‌্যাব সদস্যরা রাজধানীর গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর স্থানসমূহে সুইপিং করবে।

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৪

১৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: