আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নরসিংদীতে উদ্ধারকারী ট্রেন লাইনচ্যুত, আহত পাঁচ

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪
  • ৫ ঘণ্টা পর চলাচল স্বাভাবিক ॥ তদন্ত কমিটি

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ৪ ডিসেম্বর ॥ রায়পুরা উপজেলার মেথিকান্দা রেলওয়ে স্টেশনে উদ্ধারকারী ট্রেন লাইনচ্যুত হয়েছে। ফলে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-নোয়াখালী রুটে ৫ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। বৃহস্পতিবার সকাল ৮টায় এ দুর্ঘটনা ঘটে। রিলিফ ট্রেনের ক্যারিং বগির সঙ্গে সংঘর্ষের ঘটনায় ৫ জন আহত হয়েছে। গুরুতর অবস্থায় শহিদুল্লাহ (৫৭), আবুল হোসেন (৫৩) ও দেলোয়ার হোসেনকে (৪০) নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উদ্ধারকারী ট্রেনের উপ-সহকারী কর্মকর্তা মইজউদ্দিন ভূইয়া জানান, বুধবার দুপুরে চট্টগ্রামগামী চট্টলা এক্সপ্রেসের ইঞ্জিন বিকল হলে বিকল্প ব্যবস্থায় ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।

বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালানোর সময় উদ্ধারকারী ট্রেনের ক্যারিং বগির সঙ্গে বিকল হওয়া ট্রেনের ইঞ্জিনের সংঘর্ষ ঘটে। এতে ক্যারিং বগি লাইনচ্যুত হলে এ ঘটনা ঘটে। সকাল ১১টার দিকে বিভাগীয় রেল পরিবহন কর্মকর্তা নাজমুল হোসেনের নেতৃত্বে ঢাকা থেকে আরেকটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। দুপুর ১২টায় ঢাকা-চট্টগ্রাম সহ পূর্বাঞ্চলীয় রেল সড়কে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এ ঘটনায় দৌলতকান্দি রেলওয়ে স্টেশনের মাস্টার মনোরঞ্জন মল্লিক ও রিলিফ ট্রেনের ইনচার্জ মহসিনকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। সেই সঙ্গে ঘটনা তদন্তে বিভাগীয় রেল পরিবহন কর্মকর্তা নাজমুল হোসেন, বিভাগীয় প্রকৌশলী-২ আরমান হোসেন, বিভাগীয় প্রকৌশলী (যন্ত্র) সাদেকুর রহমান ও বিভাগীয় প্রকৌশলী (সঙ্কেতও টেলিফোন) মোঃ তুষারকে সদস্য করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিনাত রেহানা, এনডিসি সৈয়দ শামসুল তাবরীজ ও রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) পিন্টু ব্যাপারী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কুমিল্লায় ৩ ঘণ্টা রেল যোগাযোগ বন্ধ

নিজস্ব সংবাদদাতা কুমিল্লা থেকে জানান, ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেলপথের কুমিল্লা নগরীর জাঙ্গালিয়া এলাকায় জালালাবাদ এক্সপ্রেস নামে যাত্রীবাহী একটি ট্রেনের একটি বগির ৪টি চাকা লাইনচ্যুত হয়ে চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ৩ ঘণ্টা রেল যোগাযোগ বন্ধ থাকে। বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

যশোরে দ্বিতীয় শিল্পনগরী গড়ে না তোলায় ব্যবসায়ীদের ক্ষোভ প্রকাশ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে দ্বিতীয় শিল্পনগরী গড়ে তুলতে ২০১১ সালের ৮ মে সরকারের কাছে প্রস্তাব করে যশোর বিসিক কর্তৃপক্ষ। শহর থেকে পাঁচ কিলোমিটার পূর্বে যশোর-নড়াইল সড়কের দাইতলা সেতুর পাশে ফতেপুর গ্রামে ৪০ একর সরকারি জমির উপর ‘অটোমোবাইল শিল্পাঞ্চল’ স্থাপনের এই প্রস্তাব করা হয়।

বিভিন্ন সুযোগসহ নানা যৌক্তিকতা তুলে ধরে নয় দফা সুপারিশসহ একটি প্রতিবেদন তৈরি করে তৎকালীন জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমানের মাধ্যমে বিসিক প্রধান কার্যালয়ে পাঠানো হয়েছিল। প্রধান কার্যালয় থেকে গত বছরের ৩১ ডিসেম্বর পরিদর্শনে একটি টিম আসার কথা ছিল। কিন্তু তারা আর আসেনি। ফলে যশোরে দ্বিতীয় শিল্পনগরী কবে গড়ে উঠবে তার কোন কূলকিনারা খুঁজে পাচ্ছে না বিসিক কর্মকর্তা। দ্বিতীয় শিল্পনগরী গড়ে উঠার কাজ ঢিমেতালে হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন যশোরের শিল্প উদ্যোক্তারা।

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

০৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: