ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

নারায়ণগঞ্জে গভীর রাত পর্যন্ত চলছে ঈদের কেনাকাটা

মো. খলিলুর রহমান, নারায়ণগঞ্জ

প্রকাশিত: ০০:৪০, ২ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জে গভীর রাত পর্যন্ত চলছে ঈদের কেনাকাটা

শহরের বিপণি বিতানে ঈদের কেনাকাটা

মার্কেট, শপিংমল ও বিপণিবিতানে ঈদের কেনাকাটা বেশ জমজমাট হয়ে উঠেছে। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে ঈদের কেনাকাটা। শহরসহ সারা জেলার মার্কেট ও বিপণিবিতানে শিশু, কিশোর-কিশোরী, নারী-পুরুষ কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন। নতুন জামা-কাপড়, শার্ট-প্যান্ট, পাঞ্জাবি, থ্রী-পিস, লেহেঙ্গা, শাড়ি, জুতা, স্বর্ণালঙ্কার ও কসমেটিসের দোকানে প্রচ- ভিড় লক্ষ্য করা গেছে। মার্কেট মালিকদের দাবি এবার বেচাকেনা খুবই ভালো। রোজা শুরু হওয়ার পর থেকেই ঈদের বেচাবিক্রি চলছে।

যা চলবে চাঁদরাত পর্যন্ত। সোমবার দুপুরে নগরীর চাষাঢ়ার সমবায় মার্কেট, সায়াম প্লাজা, হাসান প্লাজা, প্যানোরমা প্লাজা ও হক প্লাজাসহ বিভিন্ন বহুতল মার্কেট ও বিপণিবিতান ঘুরে ঘুরে ক্রেতার ভিড় লক্ষ্য করা গেছে। ঈদ উপলক্ষে মার্কেট ও বিপণিবিতান আলোকসজ্জা করা হয়েছে। নিরাপত্তার জন্য পুলিশ টহল দিতে দেখা গেছে।
জানা যায়, শহরের সমবায় মার্কেট, প্যানোরমা প্লাজা, মার্ক টাওয়ার, টপটেন মার্ট, হক প্লাজা, আলমাছ পয়েন্ট,  বেইলি টাওয়ার, সান্তনা মার্কেট, আল জয়নাল  ট্রড  সেন্টার, জিরো বাজার, লুৎফা টাওয়ার, সায়াম প্লাজা, হাসনাত স্কয়ার, হাসান প্লাজা, জামান টাওয়ার, বর্ষণ সুপার মাকেট, এফ রহমান সুপার মার্কেট,  ফ্রেন্ডস মার্কেসহ ছোট-বড় অসংখ্য মার্কেটে ঈদের  কেনাকাটা সম্পন্ন করছেন নারী-পুরুষ ক্রেতা।

এছাড়াও মহানগরীর সিদ্ধিরগঞ্জের শিমরাইলে হাজি আহসান উল্লাহ সুপার মার্কেট, কাসসাফ শপিং কমপ্লেক্স, নেকবর আলী সুপার মার্কেট, চাঁন সুপার মার্কেট, বদরউদ্দিন সুপার মার্কেট ও ইউএস শপিং কমপ্লেক্সসহ ৮-১০টি বহুতল মার্কেট ও বিপণিবিতানে নারী-পুরুষ, শিশু ও কিশোর-কিশোরী কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন। 

মনোহরগঞ্জে দর্জিপাড়ায় ব্যস্ততা
নিজস্ব সংবাদদাতা মনোহরগঞ্জ, কুমিল্লা থেকে জানান, ঈদ সামনে  রেখে মনোহরগঞ্জের অলিগলি  থেকে বিপণিবিতানের দর্জিপাড়া এখন দিনরাত ব্যস্ত। আপন মনে চলছে সুই, সুতা আর কাঁচির কাজ।  ক্রেতার পছন্দের পোশাক তৈরি করতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ঘুরছে সেলাই মেশিন। মনের মতো ডিজাইনে পোশাক  তৈরি করতে  সালোয়ার-কামিজের পাশাপাশি পছন্দের পোশাক  তৈরিতে নারীরা এগিয়ে থাকলেও পুরুষরাও বানাচ্ছেন পাঞ্জাবি, প্যান্ট ও শার্ট।
রায়পুরায় ভিড়
নিজস্ব সংবাদদাতা রায়পুর, লক্ষ্মীপুর থেকে জানান, রায়পুর উপজেলার পৌর শহরের দোকানিরা নতুন পোশাকে সাজিয়ে তুলছেন দোকানসহ শপিংমল। সেজন্যই উপজেলার পৌর এলাকাসহ উপজেলার ১০টি ইউনিয়ন থেকে ঈদের জামাকাপড় কিনতে পৌর শহরে কাপড়ের দোকানে আসছেন নানা শ্রেণি-পেশার মানুষ। ক্রেতার আগমনে এখন স্বাভাবিকের চেয়ে কয়েকগুণ বেশি ভিড়। 

সোনারগাঁয়ে কেনাকাটা জমে উঠেছে
নিজস্ব সংবাদদাতা সোনারগাঁ, নারায়ণগঞ্জ থেকে জানান, সোনারগাঁয়ে বিভিন্ন মার্কেট, বিপণিবিতান ও শপিংমল আসন্ন ঈদের কেনাকাটায় জমে উঠেছে। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন মার্কেট ও বিপণিবিতানে শিশু-কিশোর-কিশোরীসহ নারী-পুরুষ ক্রেতার আনাগোনা  বেড়েছে। নানা পেশার লোকজন তাদের পরিবার-পরিজন নিয়ে মার্কেটে ভিড় করছেন এবং কিনছেন পছন্দের জামা-কাপড়। ঈদ উপলক্ষে ক্রেতাকে আকৃষ্ট করতে মার্কেট ও বিপণিবিতানের বাইরে আলোকসজ্জা করা হয়েছে।

জানা যায়, সোনারগাঁ উপজেলার কাঁচপুর মসজিদ মার্কেট, মোগরাপাড়া চৌরাস্তার আল-মদিনা শপিং মহল, সোনারগাঁ শপিং কমপ্লেক্স ঈশাখাঁ প্লাজা, আইয়ুব প্লাজা, রহমত ম্যানসন, রজ্জব আলী ম্যানসন, নুর ইসলাম সুপার মার্কেট ও নয়াপুর আনোয়ারা সুপার মার্কেটসহ বিভিন্ন মার্কেট ও বিপণিবিতানে নানা ধরনের দেশী-বিদেশী পোশাক পাওয়া যাচ্ছে।

×