ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

চুয়াডাঙ্গায় ৩৫৪টি ভোট কেন্দ্রের ২০৫টিই ঝুঁকিপূর্ণ!

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা 

প্রকাশিত: ১৫:২১, ৬ জানুয়ারি ২০২৪

চুয়াডাঙ্গায় ৩৫৪টি ভোট কেন্দ্রের ২০৫টিই ঝুঁকিপূর্ণ!

ভোটকেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা

প্রচারণা শেষ। রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। চুয়াডাঙ্গায় দুটি আসনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৩৫৪টি। এর মধ্যে ২০৫টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। 

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় ৩৫৪টি কেন্দ্রের মধ্যে ২০৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ১৪৯টি কেন্দ্র সাধারণ হিসেবে বিবেচনা করা হয়েছে। জেলায় সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মাঠে আছে সশস্ত্র বাহিনীর ২৯৫ জন সদস্যসহ র‌্যাব, আনসার, বিজিবি ও পুলিশের মোট ১ হাজার ১৪৬ জন আইনশৃঙ্খলা সংস্থার সদস্যরা।

চুয়াডাঙ্গা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) নাজিম উদ্দিন আল আজাদ (পিপিএম-সেবা) বলেন, জেলায় ৩৫৪টি ভোট কেন্দ্র রয়েছে। এর মধ্যে ২০৫টি কেন্দ্র ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ইতিমধ্যে ছোটখাটো কয়েকটি ঘটনা ঘটেছে। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেছি। আসামিদের গ্রেপ্তার করেছি। নির্বাচন সংক্রান্ত ঘটনা হলে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। ফৌজদারি অপরাধ হলে মামলা নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

চুয়াডাঙ্গা রিটার্নিং কর্মকর্তা ড. কিসিঞ্জার চাকমা বলেন, চুয়াডাঙ্গার দুটি আসনে সুষ্ঠু-সুন্দর ও ব্যাপক উদ্দীপনার মধ্যদিয়ে সম্মানিত ভোটাররা যেন নিজ নিজ ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, তার জন্য সকল ধরনের নিরাপত্তা ব্যবস্থা ও প্রস্তুত শেষ। নিরাপত্তা নিয়ে কারোর মধ্যে কোনো ধরনের শঙ্কা যেন তৈরি না হয়, সেদিকে পুলিশ যথেষ্ঠ সতর্ক আছে।
 

এসআর

×