ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

রিংকুর ‘জোছনা বিলাস’

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৯, ২৬ মে ২০২৪

রিংকুর ‘জোছনা বিলাস’

.

২০০৫ সালে গানের একটি রিয়েলিটি শোতে অংশ নিয়ে সবার নজর কাড়েন মশিউর রহমান রিংকু। এই প্রতিযোগিতায় অংশ নিয়ে তিনি জায়গা করে নেন সেরা পাঁচে। তার কণ্ঠে লোকগান বাউল গান ব্যাপক জনপ্রিয়তা পায় শ্রোতামহলে। সেই রিংকু ভালো নেই। দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছেন এই সংগীতশিল্পী। নতুন গান নিয়ে আসছেন রিংকু।জোছনা বিলাসশিরোনামের গানটি লিখেছেন সুর করেছেন আর রাজ। চার বছর আগে গানটি রেকর্ড করা হলেও নানা কারণে এতদিন গানটি আলোর মুখ দেখেনি। অবশেষে মুক্তি পাচ্ছে। রিংকু আবার গানে ফিরতে চান। সেজন্য বিপুল পরিমাণে অর্থ দরকার। তবে সেই অর্থের সামর্থ্য নেই এই গায়কের। নতুন করে গানে ফিরতে এবং সুস্থতার জন্য প্রধানমন্ত্রীর সহায়তা চেয়েছেন রিংকু।

শীঘ্রই নতুন এই গানটি মিডিয়া ভয়েসের ব্যানারে মুক্তি পাবে। নতুন গানের শুভ মহরত হয় রাজধানীর এক রেস্টুরেন্টে শনিবার সন্ধ্যায়। রিংকু বলেন, অনেকদিন পর আবার গানে ফিরতে পেরে আমি অনেক উচ্ছ্বসিত। নতুন এই গানটি আমার শ্রোতা-ভক্তদের হৃদয় জয় করবে বলে আমি আশাবাদী। সবাই আমার জন্য দোয়া করবেন যেন আমি সম্পূর্ণভাবে সুস্থ হয়ে আবার আপনাদের মাঝে গান নিয়ে ফিরে আসতে পারি এবং আপনাদের সুন্দর সুন্দর গান উপহার দিতে পারি।

গীতিকার সুরকার আর রাজ বলেন, নানা কারণে গানটি এতদিন রিলিজ করা সম্ভব হয়নি। রিংকু ভাই অসুস্থ হওয়ার খবর পাওয়া মাত্রই আমি তাকে গানটা উপহার দিতে তার কাছে ছুটে যাই। আজ আমি তাকে সঙ্গে নিয়ে গানটা প্রচার করার আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সময় আরও উপস্থিত ছিলেন জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন, গীতিকার, সুরকার সংগীত পরিচালক মিল্টন খন্দকার, গায়ক, গীতিকার সুরকার পাবন কোরেশী প্রমুখ।

×