ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

‘নীলচক্র’ সিনেমার পোস্টারেই সাড়া ফেলেছে

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩০, ৫ মে ২০২৪

‘নীলচক্র’ সিনেমার পোস্টারেই সাড়া ফেলেছে

.

ঢাকাই ছবির নায়ক আরিফিন শুভর নতুন সিনেমানীলচক্র : ব্লুগ্যাংএর ফার্স্টলুক পোস্টার প্রকাশের পর তা নিয়ে চলচ্চিত্রপ্রেমীরা কথা বলতে শুরু করেছেন। নতুন সিনেমায় যুক্ত হওয়ার খবর গতবছরের শেষের দিকে দিয়েছিলেন শুভ। গেল ফেব্রুয়ারিতে শেষ হয়েছে এটির শূটিং।

এবার এল ফার্স্টলুক পোস্টার। এতেই দেখা গেল তীক্ষè দৃষ্টিতে তাকিয়ে আছেন শুভ। এমন লুকের পোস্টারটি প্রকাশের পর বেশ সাড়া মেলার তথ্য দিলেন সিনেমার নির্মাতা মিঠু খান। তিনি বলেন, ‘নীলচক্রসিনেমার পোস্টার প্রকাশের পর যে পরিমাণ সাড়া পাচ্ছি সেটা আসলে অবিশ্বাস্য। আমি এতটা আশা করিনি। আমি এবং আমার টিম যারা নীলচক্রের সঙ্গে সংশ্লিষ্ট আছে সবাই খুব খুশি।

এটা আওয়াজ বা আলোড়ন তুলবে আমরা ভাবিনি। সিনেমাটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। খুব শীঘ্রই মুক্তির তারিখ ঘোষণা করা হবে। সিনেমাটির গল্প প্রসঙ্গে নির্মাতা বলেন, গল্পটা আমাদের খুবই পরিচিত। সবার পরিবারেই এমন একটা গল্প থাকে। পরিবারের একজনের আকস্মিক দুর্ঘটনা যে পুরো পরিবারের ওপর পড়ে, সেই প্রভাবের গল্প এটি। যেখানে থ্রিলার সাসপেন্স আছে। মিঠু বলেন, চলতি বছরের জানুয়ারিতে ঢাকার আশপাশে ৩৩টি লোকেশনে সিনেমার শূটিং হয়েছে। জানুয়ারিতে শূটিং শুরু হয়ে ফেব্রুয়ারির শেষের দিকে শেষ হয়। মাঝখানে শুভ ভাইয়ের মা মারা গেলেন। কাজের প্রতি তার প্যাশন দেখে আমি অনেক অবাক হয়েছি। শুভ ভাইয়ের পরিচিত, আশপাশের সবাই জানে মা উনার জীবনে কীভাবে জড়িয়ে ছিলেন, উনি কতটা মা পাগল। সেই মা পৃথিবী থেকে বিদায় নিয়েছে, আমরা ভেবেছিলাম উনি এলোমেলো হয়ে যাবেন।

কিন্তু তিনদিনের মাথায় তিনি কাজে ফিরে আসেন। যেটা আমাদের জন্য বড় পাওয়া, শুভ ভাইয়ের মতো শিল্পীকে এই সিনেমায় পাওয়া নির্মাতা হিসেবে আমার বিশাল পাওয়া। সিনেমার গল্প নিয়ে অভিনেতা শুভর সঙ্গে দীর্ঘ আলাপের কথা তুলে ধরে পরিচালক মিঠু বলেন, শুভ ভাইয়ের সঙ্গে সাত মাস গল্প নিয়ে বসেছি। তার সঙ্গে থেকে ঘণ্টা করে সিনেমার গল্প নিয়ে বসেছি। গল্পের চরিত্রে ঢোকা, প্রতিটা লাইন তিনি দারুণভাবে গ্রহণ করেছেন, প্রতিটা জিনিস তিনি নোটিস করেছেন।

অনুশীলনের সময় অভিনয়শিল্পীদের কাজের অভিজ্ঞতা তুলে ধরে তিনি বলেন, মূল চরিত্রের অভিনেতা প্রতিটি অনুশীলনের সময় অভিনয় করে দেখিয়েছেন। শুধু তিনি নন, প্রতিটি অভিনয়শিল্পী গল্পটা নিয়ে নিজেদের মধ্যে সেশন করেছে, রিহার্সেল করেছে।

নীলচক্রসিনেমায় শুভর বিপরীতে অভিনয় করেছেন মন্দিরা চক্রবর্তী। আরও আছেন ফজলুর রহমান বাবু, শিরীন আলম, খালেদা আক্তার কল্পনা, শাহেদ আলী, টাইগার রবি, মনির আহমেদ শাকিল, প্রিয়ন্তী ঊর্বী, মাসুম রেজওয়ান, পারভীন পারু, আয়মান শিমলা, ডলার।

×