ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ঘনিষ্ঠতায় রেকর্ড

আনন্দকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ০০:৩৭, ২৫ এপ্রিল ২০২৪

ঘনিষ্ঠতায় রেকর্ড

অ্যানি হ্যাথওয়ে

হলিউড অভিনেত্রী অ্যানি হ্যাথওয়ে। আগামী ২ মে অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পাচ্ছে তার নতুন ছবি ‘দ্য আইডিয়া অব ইউ’। মাইকেল শোওয়াল্টার নির্মিত ছবিটিতে তার সঙ্গে আছেন নিকোলাস গ্যালিতজিন। এই ছবির প্রযোজনায়ও যুক্ত আছেন অ্যানি। এ অভিনেত্রী অস্কার থেকে শুরু করে গোল্ডেন গ্লোব, প্রাইমটাইম এমি, ব্রিটিশ একাডেমি ফিল্ম অ্যাওয়ার্ডসহ সবই অর্জন করেছেন অনবদ্য অভিনয়গুণে। বক্স অফিসের সাফল্যেও ভরে আছে তার ঝুলি।

তবে ক্যারিয়ারের শুরুর দিকে অন্য অনেকের মতো তাকেও অনেক কঠিন পরিস্থিতি মোকাবিলা করতে হয়েছে। অনিচ্ছা সত্ত্বেও মানতে হয়েছে বিভিন্ন শর্ত। যেমনÑ একবার সহশিল্পীর সঙ্গে রসায়ন জমবে কিনা, সেটা যাচাইয়ের জন্য তাকে পরপর ১০ জনের সঙ্গে ঘনিষ্ঠ হতে হয়েছিল! অনাগ্রহ সত্ত্বেও সে দিন ওই ১০ জনের সঙ্গে অন্তরঙ্গ হয়ে চুম্বনের পরীক্ষা দিয়েছিলেন অ্যানি। তার ভাষ্য, ‘আমি খুবই তরুণ ছিলাম এবং ভালোভাবেই জানতাম ‘কঠিন’ বলে সবকিছু কীভাবে কত সহজে করিয়ে নেওয়া হচ্ছে!

তো, আমি কেবল উচ্ছ্বসিত হওয়ার ভান করেছিলাম এবং তাদের কথামতো কাজটি করেছি। যদিও কোনো তাড়াহুড়ো ছিল না, তাদের (১০ সহশিল্পী) কেউই আমার সঙ্গে বাজে ব্যবহার কিংবা আঘাত করেনি। ওটা আসলে একদম ব্যতিক্রম একটা সময় ছিল, আর এখনকার পরিস্থিতি তো সবাই জানি।’ মার্কিন সাময়িকী ভ্যারাইটির কাছে সেই ঘটনা অ্যানি হ্যাথওয়ে নিজেই জানালেন। ২০০০ সালের ওই ঘটনার সঙ্গে জড়িত কারও নাম অবশ্য প্রকাশ করেননি।

তবে অ্যানি বলেন, ‘ওই সময়ে অভিনেতার সঙ্গে রসায়ন জমবে কিনা, সেই পরীক্ষার জন্য অন্তরঙ্গ হওয়ার কথা জিজ্ঞেস করাটা স্বাভাবিক ছিল। কিন্তু আদতে এটা খুবই বাজে একটি পন্থা। আমাকে বলা হয়েছিল, ‘আজ ১০ জন তরুণ আসছে, আর তুমি তাদের সহশিল্পী। তাদের সঙ্গে অন্তরঙ্গ হওয়া নিয়ে তুমি কি উচ্ছ্বসিত?’ মনে হচ্ছিল, আমার মধ্যে কোনো সমস্যা আছে, কারণ আমি উচ্ছ্বাস অনুভব করছিলাম না।’

×