ঢাকা, বাংলাদেশ   রোববার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

চরিত্রের প্রয়োজনে সবকিছু করতে প্রস্তুত

প্রকাশিত: ১৮:৫৮, ২৩ অক্টোবর ২০২৩; আপডেট: ১৯:০০, ২৩ অক্টোবর ২০২৩

চরিত্রের প্রয়োজনে সবকিছু করতে প্রস্তুত

আরিফিন শুভ

চরিত্রের প্রয়োজনে ওজন বাড়ানো কিংবা কামানো হলিউড, বলিউড ইন্ডাস্ট্রিতে আমার হারহামেশা দেখে থাকি। উল্লেখ করলে পাশের দেশের আমির খানের কথা বলা যায়। চরিত্রের প্রয়োজনে তিনি যেমন ওজন কমান তেমন ওজন বাড়ানও। 

উদাহরণ হিসেবে দাঙ্গাল, ধুম থ্রির কথা বলা যায়। এমন বডি ট্রান্সফরমেশন আমাদের ছোট্ট ইন্ডাস্ট্রি তে ভাবাই যায়না। আর এইটাই কিনা আরিফিন শুভ করে দেখালেন পরপর তার দুই সিনেমা মিশন এক্সট্রিম এবং মুজিবে।

আমরা জানি আরিফিন শুভ চরিত্রের প্রয়োজনে মিশন এক্সট্রিমে করেছিলেন বডি ট্রান্সফরমেশন। সিক্স প্যাকের সাথে ওজন কমিয়ে নিয়ে এসেছিলেন ৮২ কেজিতে। এমন কঠোর পরিশ্রমের ফলাফল সিনেমা রিলিজের পর তিনি ঠিকই পেয়েছিলেন। চরিত্রের প্রয়োজনে তিনি আবার বডি ট্রান্সফরমেশন করেছেন। কিন্তু এবার তা ছিল ওজন বাড়ানোর। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তো আর সিক্স প্যাক বডি ছিল না। তাই আরিফিন শুভ বঙ্গবন্ধুর চরিত্রকে পারফেক্ট ভাবে উপস্থাপন করার জন্য ওজন বাড়িয়ে ছিলেন। তিনি মিশন এক্সট্রিম এর পরপারেই মুজিব সিনেমার শুট শুরু করেছিলেন। এজন্য তাকে সিক্স প্যাক ৮২ কেজি থেকে ভুড়িওয়ালা ৯৯ কেজিতে রূপান্তর হতে হয়েছিল।

কথাই আছে না, ‘পরিশ্রম কখনো কাউকে বিশ্বাসঘাতকতা করে না এবং পূর্বেও তা কখনো করেনি'’ এমনটা যেন মিলে গেল আরিফিন শুভর ক্ষেত্রে। মিশন এক্সট্রিমের কঠোর পরিশ্রনের ফলাফল তিনি পেয়েছেন এখন মুজিব সিনেমার কঠোর পরিশ্রমের ফলাফল পাচ্ছেন। 

বঙ্গবন্ধুর চরিত্রে তার করা অভিনয় চারদিকে প্রশংসায় পঞ্চমুখ। গুণীজন থেকে শুরু করে সাধারণ দর্শকও আরিফিন শুভতে মুগ্ধ। কাজের প্রতি এমন প্যাশন আশাকরি তার সামনের প্রজেক্ট গুলোতেও দেখতে পাবো। 

 

এস

সম্পর্কিত বিষয়:

×