ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

অমিতাভ-জয়ার একসঙ্গে ৫০ বছর

প্রকাশিত: ১৭:২৫, ৩ জুন ২০২৩

অমিতাভ-জয়ার একসঙ্গে ৫০ বছর

অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন দম্পতি

বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন দম্পতির বিয়ের ৫০ বছর আজ। ১৯৭৩ সালের এই দিনে সাতপাকে বাঁধা পড়েছিলেন দুজন।

অমিতাভ বচ্চন প্রায়ই তাঁর অফিশিয়াল ব্লগে নানা বিষয়ে লিখে থাকেন। নিজের মতামত ভক্তদের সঙ্গে শেয়ার করেন। আজকের এই বিশেষ দিনটিও তার ব্যতিক্রম হলো না। অমিতাভ বচ্চন গত রাতে তাঁর এবং জয়া বচ্চনের ৫০ তম বিবাহবার্ষিকী উপলক্ষ্যে একটি ছোট্ট লেখা পোস্ট করেন।

বিগ বি এই বিশেষ দিনটি উপলক্ষ্যে নিজের মনের কথা লেখেন তাঁর ব্লগ পোস্টে। ব্লগে তিনি লেখেন, 'আর কিছু সময় পরেই ৩ জুনের ভোর হবে। আর আমাদের ৫০ বছর হিসেবে এই বছরটা ধরা হবে। সবাইকে অনেক ধন্যবাদ আমাদের এভাবে ভালোবাসা দেওয়ার জন্য। আমার ভালোবাসা, শ্রদ্ধা এবং কৃতজ্ঞতা জানবেন।'
 
তবে কেবল অমিতাভ বচ্চন একা নন, মেয়ে শ্বেতা বচ্চনও বাবা-মায়ের বিবাহবার্ষিকী উপলক্ষ্যে পোস্ট করেন। বাবা-মাকে শুভেচ্ছা জানিয়ে ইনস্টাগ্রামে তিনি লেখেন, 'হ্যাপি ফিফটি বাবা-মা। তোমরা এখন থেকে গোল্ডেন হলে।' এই পোস্টের সঙ্গে তিনি আরও জানান বচ্চন দম্পতির দীর্ঘ বিবাহ জীবনের নেপথ্যে আছে কোন কারণ। তাঁর ভাষ্য, 'আমি একবার মাকে জিজ্ঞেস করেছিলাম, এতদিন বিয়ে টিকিয়ে রাখার গোপন রহস্য কী? উত্তরে মা বলেছিলেন ভালোবাসা। আর বাবার উত্তর ছিল, স্ত্রী যা বলে তাই ঠিক। এটাই বিয়ে টিকিয়ে রাখার মূল মন্ত্র।'

শ্বেতা এদিন বাবা-মায়ের একটি ছবিও শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে একে অন্যের চোখের দিকে তাকিয়ে রয়েছেন অমিতাভ এবং জয়া। সাদা কালো ছবিতে দেখা যায়, জয়ার পরনে শাড়ি। আর অমিতাভ ঢিলা প্যান্ট এবং প্রিন্টেড শার্ট পরে আছেন। এই পোস্টে বচ্চন দম্পতিকে শুভেচ্ছা আর ভালোবাসা জানিয়েছেন বলিউড তারকা ও ভক্তরা।

অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন বেশ কয়েক বছর প্রেমের পর ১৯৭৩ সালের ৩ জুন বিয়ে করেন। এই দম্পতির দুই সন্তান শ্বেতা বচ্চন নন্দা ও অভিনেতা অভিষেক বচ্চন। অমিতাভ-জয়া জুটি সিলসিলা, শোলে, জাঞ্জির, চুপকে চুপকে, এবং কাভি খুশি কাভি গামসহ বেশ কয়েকটি জনপ্রিয় ছবিতে একসঙ্গে কাজ করেছেন।

এমএস

সম্পর্কিত বিষয়:

×