বৃহস্পতিবার ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার মুক্তি দাবিতে কাল বিএনপির লিফলেট বিতরণ

স্টাফ রিপোর্টার ॥ খালেদা জিয়ার মুক্তির দাবিতে কাল বৃহস্পতিবার ঢাকাসহ সারাদেশে লিফলেট বিতরণ করবে বিএনপি। মঙ্গলবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচী ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী বলেন, গণমাধ্যমে জানতে পারলাম আবারও গ্যাস ও জ্বালানি তেলের দাম বৃদ্ধির উদ্যোগ নিচ্ছে সরকার। এমনিতেই দ্রব্যমূল্যের উর্ধগতির কারণে মানুষের ত্রাহি ত্রাহি অবস্থা। তার ওপর প্রতিকেজি চালের মূল্য বর্তমানে আবারও ৫০ থেকে ৭০ টাকা। বর্তমানে সাধারণ মানুষ কোনমতে খেয়ে না খেয়ে বেঁচে আছে। গরিব মানুষরা পেট ভরে ভাত খেতে পায় না। বিদ্যুতের অভাবে এই সেচ মৌসুমে কৃষি কাজ চরমভাবে ব্যাহত হচ্ছে। তার ওপর সরকার গ্যাস ও জ্বালানি তেলের দাম বৃদ্ধির যে উদ্যোগ নিচ্ছে তা শুধু ধ্বংসাত্মক নয়, গরিব মানুষকে পথে বসিয়ে দেয়ার ষড়যন্ত্র। সরকারের এই গণবিরোধী ও জনস্বার্থ বিরোধী এবং রক্তশোষণের নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াবেন বলেই মানুষের মৌলিক মানবাধিকার তথা বহুদলীয় গণতন্ত্রের প্রতীক খালেদা জিয়াকে কারারুদ্ধ করা হয়েছে।

রিজভী বলেন, দেশের আপামর জনসাধারণের কাছে সমাদৃত ও জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে প্রতিহিংসার জেদে আটকিয়ে রাখার পরিণতি প্রধানমন্ত্রী টের পাচ্ছেন না। পতনের হাতছানি শেখ হাসিনা অনুধাবন করতে পারছেন না। তাই বিএনপি নেতাকর্মীদের ওপর জলকামান, টিয়ারগ্যাস, রাবার বুলেট, গরম ও রঙিন পানি এবং বেধড়ক লাঠিচার্জের যথেচ্ছ ব্যবহার করছেন।

রিজভী বলেন, মানুষের গণতান্ত্রিক অধিকার এখন কারাবন্দী। অপশাসনের মারাত্মক বিভীষিকায় সারাদেশের জনগণও যেন বন্দী শিবিরে আটকানো। আমি বিএনপির পক্ষ থেকে সরকারের এ ধরনের গণবিধ্বংসী কার্যকলাপের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে মানুষের রক্তচোষা এই উদ্যোগ থেকে সরে আসার আহ্বান জানাচ্ছি।

রিজভী বলেন, এই দেশকে বাঁচাতে হলে ঐক্যবদ্ধভাবে এই সরকারের মূলোৎপাটন ঘটাতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আতাউর রহমান, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমদ, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা