বুধবার ১৪ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার মুক্তি দাবিতে কাল বিএনপির লিফলেট বিতরণ

স্টাফ রিপোর্টার ॥ খালেদা জিয়ার মুক্তির দাবিতে কাল বৃহস্পতিবার ঢাকাসহ সারাদেশে লিফলেট বিতরণ করবে বিএনপি। মঙ্গলবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচী ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী বলেন, গণমাধ্যমে জানতে পারলাম আবারও গ্যাস ও জ্বালানি তেলের দাম বৃদ্ধির উদ্যোগ নিচ্ছে সরকার। এমনিতেই দ্রব্যমূল্যের উর্ধগতির কারণে মানুষের ত্রাহি ত্রাহি অবস্থা। তার ওপর প্রতিকেজি চালের মূল্য বর্তমানে আবারও ৫০ থেকে ৭০ টাকা। বর্তমানে সাধারণ মানুষ কোনমতে খেয়ে না খেয়ে বেঁচে আছে। গরিব মানুষরা পেট ভরে ভাত খেতে পায় না। বিদ্যুতের অভাবে এই সেচ মৌসুমে কৃষি কাজ চরমভাবে ব্যাহত হচ্ছে। তার ওপর সরকার গ্যাস ও জ্বালানি তেলের দাম বৃদ্ধির যে উদ্যোগ নিচ্ছে তা শুধু ধ্বংসাত্মক নয়, গরিব মানুষকে পথে বসিয়ে দেয়ার ষড়যন্ত্র। সরকারের এই গণবিরোধী ও জনস্বার্থ বিরোধী এবং রক্তশোষণের নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াবেন বলেই মানুষের মৌলিক মানবাধিকার তথা বহুদলীয় গণতন্ত্রের প্রতীক খালেদা জিয়াকে কারারুদ্ধ করা হয়েছে।

রিজভী বলেন, দেশের আপামর জনসাধারণের কাছে সমাদৃত ও জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে প্রতিহিংসার জেদে আটকিয়ে রাখার পরিণতি প্রধানমন্ত্রী টের পাচ্ছেন না। পতনের হাতছানি শেখ হাসিনা অনুধাবন করতে পারছেন না। তাই বিএনপি নেতাকর্মীদের ওপর জলকামান, টিয়ারগ্যাস, রাবার বুলেট, গরম ও রঙিন পানি এবং বেধড়ক লাঠিচার্জের যথেচ্ছ ব্যবহার করছেন।

রিজভী বলেন, মানুষের গণতান্ত্রিক অধিকার এখন কারাবন্দী। অপশাসনের মারাত্মক বিভীষিকায় সারাদেশের জনগণও যেন বন্দী শিবিরে আটকানো। আমি বিএনপির পক্ষ থেকে সরকারের এ ধরনের গণবিধ্বংসী কার্যকলাপের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে মানুষের রক্তচোষা এই উদ্যোগ থেকে সরে আসার আহ্বান জানাচ্ছি।

রিজভী বলেন, এই দেশকে বাঁচাতে হলে ঐক্যবদ্ধভাবে এই সরকারের মূলোৎপাটন ঘটাতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আতাউর রহমান, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমদ, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

শীর্ষ সংবাদ:
আগামী মাসে উন্নয়নশীল দেশের স্বীকৃতি : অর্থমন্ত্রী         জেলা জজদের উদ্দেশে বক্তব্য দেবেন প্রধান বিচারপতি-আইনমন্ত্রী         ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭, নতুন শনাক্ত ৫২৮         করোনার প্রথম টিকা নিলেন নার্স রুনু         পুতিনের সাথে বাইডেনের ফোনালাপ         সংক্ষিপ্ত সিলেবাসকে ‘আরো সংক্ষিপ্ত’ করুন         এ মাসেই শিক্ষা ঋণ পাচ্ছে জবি শিক্ষার্থীরা         চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের সময় গুলিবিদ্ধ যুবকের মৃত্যু         সকল স্তরে দুর্নীতি প্রতিরোধ ও দমনে সরকার ’জিরো টলারেন্স’ নীতিতে অটল ॥ প্রধানমন্ত্রী         ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের ৩ আরোহীর মৃত্যু         দায়িত্ব নেওয়ার পর প্রথম ধাক্কা বাইডেন প্রশাসনের         সৌদি আরবে হঠাৎ বিস্ফোরণ!         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         দুর্ভোগ থেকে মুক্তি পাচ্ছেন হাজার হাজার নিরপরাধ মানুষ