শনিবার ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২১ বছর পর পলাতক সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে মাদক মামলায় সাজাপ্রাপ্ত এক আসামিকে ২১ বছর পর গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তির নাম শামছুল হক (৭০)। তার বাড়ি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ফরহাদপুর গ্রামে। ১৯৯০ সালের একটি চোরাচালান মামলায় দুই বছরের সাজা হয় তার। দীর্ঘ ২১ বছর আত্মগোপনে থাকার পর বুধবার শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সীমান্তবর্তী রাংটিয়ার একটি মাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

তবে গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম আবু ফরহাদ জানান, ১৯৯০ সালের মে মাসে শামছুল হকের বিরুদ্ধে মাদক আইনে গোদাগাড়ী থানায় মামলা হয়। ১৯৯৫ সালে মাদক মামলায় তার দুই বছরের সশ্রম কারাদ- হয়। তবে মামলার পর থেকেই পলাতক ছিলেন তিনি। পরিবার-পরিজন ছেড়ে মাজারে মাজারে দিন কাটাতে শুরু করেন। ঢাকায় বিয়েও করেছেন। গোদাগাড়ীতে জমিজমা কিছু না থাকায় কখনও এলাকাতেও আসেননি।

ওসি ফরহাদ আরও জানান, বুধবার ঝিনাইগাতি থানার পুলিশ ওই এলাকার একটি মাজার থেকে শামছুল হককে আটক করে। পরে ঠিকানা সংগ্রহ করে ঝিনাইগাতি থানার ওসি তার কাছে ফোন দেন। এরপর তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকার বিষয়টি নিশ্চিত হলে তাকে গ্রেফতার দেখিয়ে গোদাগাড়ী থানায় সোপর্দ করা হয়।

গ্রেফতার হওয়া শামছুল হক বলেন, জেলে থাকার ভয়েই তিনি ফেরারি হয়ে দেশের বিভিন্ন মাজারে ঘুরে বেড়িয়েছেন। চার মাস ধরে ঝিনাইগাতীর শাহ সেকান্দার আলীর মাজারে ছিলেন তিনি।

শীর্ষ সংবাদ:
হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে করোনা আক্রান্ত আড়াই লাখ ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে ফের রেকর্ড মৃত্যুর ঘটনা         সিনহাকে হত্যার কারণ এখনও অনুদ্ঘাটিত         রাজধানীতে গাড়ির ধাক্কায় পর্বতারোহী রেশমার মৃত্যু         বৃষ্টি ও জোয়ারে বন্যা পরিস্থিতির অবনতি         করোনায় চবি শিক্ষকের মৃত্যু ॥ নতুন আক্রান্ত ১২৮         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ঝুঁকি নিয়ে পদ্মা পাড়ি         ই-কমার্স কর্মসংস্থান ও অর্থনৈতিক কর্মকান্ড গতিশীল করেছে         মুজিব-বর্ষে বঙ্গবন্ধুর খুনীদের আরও একজনকে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করব : পররাষ্ট্রমন্ত্রী         সিনহা নিহতের ঘটনায় কাউকেই ছাড় নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে দ্রুত         চার নাইজেরিয়ানসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক         রাজধানীতে প্রাইভেটকার চাপায় পর্বতারোহী রেশমা নিহত         করোনা ভাইরাসে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ ছাড়াল         শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে লাভ হবে না ॥ কাদের         জেকেজিকে সহায়তা করেও আসামি নন সাবেক স্বাস্থ্য ডিজি !        
//--BID Records