রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভারতের সন্ত্রাসী তৎপরতার তথ্য যুক্তরাষ্ট্রকে দিতে পারেনি পাকিস্তান

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫

পাকিস্তান এ পর্যন্ত সে দেশের অভ্যন্তরে সন্ত্রাসী তৎপরতায় ভারতের সংশ্লিষ্টতার কোন সাক্ষ্যপ্রমাণ যুক্তরাষ্ট্রের সঙ্গে ভাগ করে নেয়নি। মার্কিন পররাষ্ট্র দফতর এ কথা বলেছে। সম্প্রতি ওয়াশিংটনে এক সফরে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আইজাজ আহমদ চৗধুরী বলেছেন, এ ধরনের তৎপরতায় ভারতের জড়িত থাকার সাক্ষ্যপ্রমাণ পাকিস্তানের কাছে আছে। খবর ডনের।

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র জন কিরবিকে সম্প্রতি এক সংবাদ ব্রিফিংয়ে পাকিস্তান যুক্তরাষ্ট্রের সঙ্গে ওই সব প্রমাণ শেয়ার করেছে কি-না প্রশ্ন করা হলে কিরবি বলেন, ‘এ ধরনের কিছু হস্তান্তরের বিষয় আমি জানি না।’

ভারতের অভ্যন্তরে সন্ত্রাসী হামলায় পাকিস্তানের জড়িত থাকার প্রমাণ ভারতের কাছে আছেÑ ভারতের এই দাবি সম্পর্কে অবশ্য কিরবি মন্তব্য করতে অস্বীকার করেন। এর পরিবর্তে তিনি উভয় দেশকে শান্তিপূর্ণভাবে তাদের মতপার্থক্য নিরসনের আহ্বান জানান।

ফিলিপিন্সে ফেরি ডুবে ৩৩ জনের প্রাণহানি

ফিলিপিন্সের মধ্যাঞ্চলীয় লেইতে উপকূলীয় এলাকায় সাগরে একটি যাত্রীবাহী ফেরি ডুবে ৩৩ জনেরও বেশি যাত্রীর মৃত্যু হয়েছে। ওরমোক বন্দরের কাছে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বৃহস্পতিবার ফেরিটি উল্টে যায়। খবর বিবিসি।

ডুবে যাওয়ার সময় ফেরিটিতে ১৭৩ জন যাত্রী ছিল। ফিলিপিন্স রেডক্রসের চেয়ারম্যান রিচার্ড গর্ডন জানিয়েছেন, ফেরিটির ৫০ থেকে ৭০ জন যাত্রীকে উদ্ধার করা হয়েছে। তীর থেকে উল্টে যাওয়া ফেরিটি দেখা যাচ্ছে। উদ্ধারকৃতদের খাবার, পানি ও কম্বল দেয়া হয়েছে। তল্লাশি ও উদ্ধার অভিযানে সহায়তা করার জন্য ঘটনাস্থলে একটি এ্যাম্বুলেন্স ও ডুবুরি পাঠিয়েছি আমরা। ফিলিপিন্সের কোস্টগার্ডের কর্মকর্তারা উদ্ধার অভিযান চলার কথা জানালেও বিস্তারিত কিছু জানাননি।

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫

০৩/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: