মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

একাদশ শ্রেণীতে ভর্তির জন্য মনোনীতদের তালিকা প্রকাশ

প্রকাশিত : ২৬ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ প্রকাশ হলো একাদশ শ্রেণীতে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের প্রথম মেধাতালিকা। পর্যায়ক্রমে আরও একাধিক তালিকা প্রকাশ করা হবে। তবে অনলাইনে আবেদনের মাধ্যমে ভর্তি ও ট্রান্সক্রিপ্ট বিতরণ কার্যক্রম নিয়ে সঙ্কটে পড়েছে শিক্ষা বোর্ড। এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট বৃহস্পতিবার বিতরণ করার কথা থাকলেও তাতে ধরা পড়েছে অসংখ্য ভুল। অবস্থা বেগতিক দেখে ঢাকা বোর্ড ট্রান্সক্রিপ্ট বিতরণ স্থগিত করেছে। ট্রান্সক্রিপ্ট ছাড়া শিক্ষার্থীদের একাদশ শ্রেণীতে ভর্তি কিভাবে হবে তার উত্তর নেই কারও কাছে। এদিকে কলেজ ভর্তিতে অনলাইনে আবেদন করেনি এসএসসি পাস করা লক্ষাধিক শিক্ষার্থী। অবস্থা সামাল দিতে তাদের জন্য আবার আবেদনের সুযোাগ দেয়া হয়েছে। তরিঘড়ি করে সারাদেশে অনলাইন ও এসএমসে ভর্তি কার্যক্রম চালু করতে গিয়ে এই অবস্থার সৃষ্টি বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় ভর্তির প্রথম মেধা তালিকা প্রকাশ হওয়ার কথা। তবে শেষ মুহূর্তে সার্ভারসহ নানা জটিলতায় কিছুটা বিলম্ব হয়। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এবং একাদশ শ্রেণীতে ভর্তির ওয়েবসাইট (িি.ি ীরপষধংং ধফসরংংরড়হ.মড়া.নফ) থেকে ভর্তি সংক্রান্ত এ তথ্য গেছে। এসএমএস, স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষা বোর্ডসমূহের ওয়েবসাইট ও িি.িীরপষধংংধফসরংংরড়হ.মড়া.নফ সাইডে ফল প্রকাশ করা হবে। অনলাইন এবং এসএমএসে আবেদনের প্রক্রিয়াটি দেখভাল করছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে নয়া বিমানবাহিনী প্রধানের শ্রদ্ধা

বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার দায়িত্ব গ্রহণের পর মঙ্গলবার টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বিমানবাহিনী প্রধান বঙ্গবন্ধুর সমাধিসৌদের সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন । এছাড়া তিনি বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। এ সময় বিমানবাহিনীর উর্ধতন কর্মকর্তাগণ, জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, লোকাল এসপি এবং গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। গত ১২ জুন এয়ার মার্শাল আবু এসরার বাংলাদেশ বিমানবাহিনী প্রধানের দায়িত্বভার গ্রহণ করেন। -আইএসপিআর

গফরগাঁওয়ে উপবৃত্তির ৩২ লাখ টাকা আত্মসাত

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ময়মনসিংহ, ২৫ জুন ॥ ২২১ প্রাথমিক বিদ্যালয়ের ৩২ হাজার ৪৪৬ শিক্ষার্থীর উপবৃত্তির টাকা বিতরণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির ঘটনা ঘটেছে। শিক্ষার্থীদের উপবৃত্তি গ্রহণের কার্ডে ৬০০ টাকা প্রদান করা হয়েছে উল্লেখ করা হলেও বিতরণ করা হয়েছে ৫০০ টাকা করে। এতে উপবৃত্তির ৩২ লাখ ৪৪ হাজার ৬শ’ টাকা ভাগ-ভাটোয়ারার অভিযোগ উঠেছে সংশ্লিষ্টদের বিরুদ্ধে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের প্রকল্প-২ এর আওতায় উপজেলার ২২১ প্রাথমিক বিদ্যালয়ের ৩২ হাজার ৪৪৬ শিক্ষার্থীকে জানুয়ারী থেকে জুন মাস পর্যন্ত ৬মাসের উপবৃত্তি বাবদ ৬০০ টাকা করে বিতরণের জন্য এক কোটি ৯১ লাখ ৩৩ হাজার ৬শ’ টাকা বরাদ্দ দেয়া হয়।

প্রকাশিত : ২৬ জুন ২০১৫

২৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: