কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর রিভিউয়ের পরামর্শ মুজাহিদের

প্রকাশিত : ২১ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আপীল মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর এ রায় পুনর্বিবেচনা (রিভিউ) করতে আইনজীবীদের পরামর্শ দিয়েছেন মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদ- প্রাপ্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোঃ মুজাহিদ। আর রিভিউয়ের মাধ্যমে নিঃশর্ত মুক্তি পাবেন বলে আশাও প্রকাশ করেছেন তিনি। এ আলবদর কমান্ডারের সঙ্গে ঢাকা কেন্দ্রীয় কারাগারে দেখা করতে গেলে পাঁচ আইনজীবীকে তিনি এ পরামর্শ দিয়েছেন। শনিবার কারাগারের ভেতরে নির্দিষ্ট সাক্ষাত কক্ষে মুজাহিদের সঙ্গে জেলকোড অনুযায়ী ৩০ মিনিটি কথা বলেন তার আইনজীবীরা। তারা হচ্ছেন-শিশির মোহাম্মদ মনির, মশিউল আলম, কামাল উদ্দিন, নজিবুর রহমান এবং মতিউর রহমান আকন্দ।

বেলা এগারটা ২৩ মিনিট থেকে এগারটা ৫৩ মিনিট পর্যন্ত তারা কথা বলেন। জেলগেটে তার আইনজীবী শিশির মোহাম্মদ মনির সাংবাদিকদের বলেন, আপীল বিভাগ পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর থেকে ১৫ দিনের মধ্যে রিভিউ করা যাবে। সে সময়ের মধ্যেই রিভিউ করার পরামর্শ দিয়েছেন তিনি। এছাড়া পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর আইনজীবীদের ফের দেখা করতেও বলেছেন।

সরকারী ফান্ডে যাকাত প্রদানে সবাইকে সহযোগিতা করতে হবে ॥ ধর্মমন্ত্রী

ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, পবিত্র রমজানে সরকারি যাকাত ফান্ডে যাকাত দিতে সবাইকে সহযোগিতা করতে হবে। তিনি বলেন, প্রতিবছরের ন্যায় এ বিষয়ে সচেষ্ট থাকতে হবে আমাদের।

শুক্রবার ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পূর্ব শাহানে সর্বোচ্চ যাকাত আদায়কারি জেলা প্রশাসক ও কর্মকর্তাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তা ও ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। দেশের সর্বোচ্চ যাকাত প্রদানকারী ও সরকারী যাকাত আদায়ে সহযোগিতা প্রদানকারীদের ধন্যবাদ জানান মন্ত্রী। তিনি বলেন, অন্যবারের চেয়ে সরকারী যাকাত ফান্ডে মানুষ যাতে আরও বেশি যাকাত প্রদান করে সে জন্য যাকাত প্রদানকারীদের উৎসাহিত করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ধর্ম সচিব ড. চৌধুরী মোঃ বাবুল হাসান বলেন, সরকারী ফান্ডে যাকাত আদায়ে সরকারের সব কর্মকর্তা কাজ করছেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ২১ জুন ২০১৫

২১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: