আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

উন্নত ফ্লাইট সার্ভিস দিতে হংকং এয়ারলাইন্স ও ইত্তেহাদের মধ্যে চুক্তি

প্রকাশিত : ২০ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ এশিয়া, মধ্যপ্রাচ্য ও ইউরোপে উন্নত ফ্লাইট সার্ভিস সরবরাহসহ স্কাইট্র্যাক্স ফোর স্টার এয়ারলাইন্স হিসেবে আন্তর্জাতিকভাবে খ্যাতিসম্পন্ন হংকং এয়ারলাইন্সের সঙ্গে কোড শেয়ার চুক্তি সম্প্রসারণ করল সংযুক্ত আরব আমিরাতের ন্যাশনাল এয়ারলাইন্স ইত্তেহাদ এয়ারওয়েজ। এই চুক্তির আওতায় বিশ্বের তৃতীয় গুরুত্বপূর্ণ অর্থনৈতিক কেন্দ্র হংকং এবং আরব আমিরাতের রাজধানী আবুধাবি যাতায়াতের ইত্তেহাদ এয়ারওয়েজের ফ্লাইটে হংকং এয়ারলাইন্স তার ‘এইচএক্স’ ফ্লাইট কোড স্থাপন করবে। গত ১৫ জুন থেকে ৩,৬২০ আসন বিশিষ্ট এয়ারবাস এ৩৩০-২০০ এয়ারক্রাফ্টের মাধ্যমে ইত্তেহাদ এয়ারওয়েজ এই রুটে দৈনিক ফ্লাইট চালু করেছে।

এ ছাড়াও স্পেনের বৃহত্তম শহর এবং রাজধানী মাদ্রিদ এবং আবুধাবির মধ্যে চালুকৃত ইত্তেহাদ এয়ারওয়েজের নতুন সার্ভিসেও হংকং এয়ারলাইন্স কোড শেয়ার করবে। ২,০৯৬ আসনবিশিষ্ট এয়ারবাস এ৩৩০-২০০ এয়ারক্রাফ্টের মাধ্যমে পরিচালিত এই ফ্লাইটটি ২০১৫ সালের মার্চ মাসে উদ্বোধন হয়। ইত্তেহাদ এয়ারওয়েজের চীফ স্ট্র্যাটেজি এ্যান্ড প্ল্যানিং অফিসার কেভিন নাইট বলেন, ‘এশিয়া এবং মধ্যপ্রাচ্যের মধ্যে উন্নত ফ্লাইট সংযোগের ওপর গুরুত্ব দিয়ে আমরা প্রাথমিকভাবে গতবছর হংকং এয়ারলাইন্সের সঙ্গে কোড শেয়ার চুক্তি শুরু করি। আশা করছি সম্প্রসারিত কোড শেয়ার চুক্তি উভয় এয়ারলাইন্সের জন্য সাফল্য বয়ে আনার পাশাপাশি এশিয়া, মধ্যপ্রাচ্য এবং ইউরোপের মধ্যে আরও ফ্রিকোয়েন্ট ফ্লাইট সার্ভিসসহ ব্যবসায়িক ও অবসর যাপনকারী যাত্রীদের উন্নত সংযোগ প্রদান করবে।’

হংকং এয়ারলাইন্সের কমার্শিয়াল ডিরেক্টর লি দিয়ানচুন বলেন, ‘কোড শেয়ার চুক্তি সম্প্রসারণের মাধ্যমে ইত্তেহাদ এয়ারওয়েজের সঙ্গে আমাদের অংশীদারিত্ব আরও জোরদার করতে পেরে আমরা আনন্দিত। জিসিসি অঞ্চল, ইউরোপ, আফ্রিকা এবং দক্ষিণ আমেরিকায় যাতায়াতের ফ্লাইটের জন্য এশিয়ায় ক্রমবর্ধমান চাহিদা রয়েছে।

প্রকাশিত : ২০ জুন ২০১৫

২০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অর্থ বাণিজ্য



ব্রেকিং নিউজ: