আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালার কাছ থেকে ফুলের তোড়া নেব কল্পনাও করিনি- টিউলিপ ॥

প্রকাশিত : ১৬ জুন ২০১৫

অনুষ্ঠানে লেবার পার্টির এমপি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ান সিদ্দিক বলেছেন, তিনি মঞ্চে তার খালা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ফুলের তোড়া নেবেন এ কথা কখনও কল্পনাও করেননি। তিনি বলেন, ‘আমি কখনও এটা স্বপ্নে দেখিনি যে, মঞ্চ এসে আমি আমার খালার কাছ থেকে ফুলের তোড়া নিচ্ছি।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের প্রতি তার আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, তাদের সমর্থন ছাড়া তিনি ব্রিটিশ পার্লামেন্টে নির্বাচিত হতে পারতেন না। মুহুর্মুহু করতালির মধ্যে আবেগাপ্লাত টিউলিপ বলেন, ‘আপনারা অনেক করেছেন। আপনাদের সমর্থন, স্নেহ ও ভালবাসা ছাড়া আমি এ অবস্থানে আসতে পারতাম না।’

অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য তার নির্বাচনী এলাকার জনগণকে ধন্যবাদ জানিয়ে লেবার পার্টির এই এমপি বলেন, তিনি ৭ মে’র নির্বাচনে ১ হাজার ভোটের ব্যবধানে জিতেছেন। তার এই নির্বাচনী আসনে বাঙালী ভোটার রয়েছেন ১ হাজার। নির্বাচনে বাংলাদেশ বংশোদ্ভূত অপর দুই পার্লামেন্ট সদস্য রুশনারা আলী ও ড. রুপা হকের নির্বাচনের কথা উল্লেখ করে টিউলিপ বলেন, তিনি গর্বিত যে, যুক্তরাজ্যের এবারের নির্বাচনে তিনজন বাঙালী নির্বাচিত হয়েছেন। তিনি বলেন, আগামী ডিসেম্বরে তিনি বাংলাদেশ সফরে আসবেন এবং এ সময় তিনি প্রথম সিলেট ও পরে ঢাকা যাবেন। এর আগে প্রধানমন্ত্রী ফুলের তোড়া ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী হস্তান্তরকালে তাঁর ভাগ্নি টিউলিপকে জড়িয়ে ধরে কপালে চুমু দেন।

অন্যান্য ব্রিটিশ এমপি অনুষ্ঠানে বক্তৃতাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে আর্থ-সামাজিক খাতে বাংলাদেশের বিস্ময়কর সাফল্যের ভূয়সী প্রশংসা করেন। তারা ব্রিটিশ অর্থনীতির পাশাপাশি রাজনীতি, সমাজ ও সংস্কৃতিতে প্রবাসী বাংলাদেশীদের ব্যাপক অবদানেরও প্রশংসা করেন। ব্রিটিশ হাউস অব কমান্সের সদস্যরা ‘জয় বাংলা’ বলে অনুষ্ঠানে তাদের বক্তৃতা শেষ করেন। অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় বলেন, বাংলাদেশ প্রত্যেক খাতে দ্রুত এগিয়ে যাচ্ছে। গত ৬ বছরে দেশ এভাবে এগিয়ে যাবে এটা কেউ কল্পনা করতে পারেনি।

প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা বলেন, আমাদের স্বপ্ন অনেক বড়। আমরা শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও উন্নয়নের মতো প্রত্যেক খাতে দেশকে এগিয়ে নিচ্ছি। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের জন্য অনেক কিছু করতে হবে।

প্রকাশিত : ১৬ জুন ২০১৫

১৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: