রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মামলা করে বিপাকে পরিবার

প্রকাশিত : ১২ জুন ২০১৫
  • আত্মহত্যায় প্ররোচনা

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১১ জুন ॥ আত্মহত্যায় প্ররোচনার মামলা করে আরেক দফা বিপাকে পড়েছেন নিহত শারমিনের বাবা মজিবর রহমান ও মা হিরু বেগম। আসামি প্রতারক যৌতুকলোভী জাকারিয়া ও তার বাবা ক্বারী মোঃ রুহুল আমিনসহ জাকারিয়ার ভাই মোঃ এনায়েত এখন মামলা প্রত্যাহারের জন্য হুমকি দিয়ে আসছে। কোন উপায় না পেয়ে অসহায় এ পরিবারের সদস্যরা বৃহস্পতিবার দুপুরে কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন।

লিখিত বক্তব্যে বলা হয়েছে, দুই বছর প্রেম করার পর বিয়ের প্রস্তাব দেয়ায় দুই লাখ টাকা যৌতুক এবং পাঁচ ভরি স্বর্ণালঙ্কার দাবি করে প্রেমিক জাকারিয়া ও তার পরিবার। কিন্তু এ দাবি পূরণ করতে না পারায় বিয়ে করতে অস্বীকার করলে শারমিন কোন উপায় না পেয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।

তিন বখাটেকে বহিষ্কার ॥ প্রধান শিক্ষকসহ দু’জন সাসপেন্ড

ছাত্রীকে ধর্ষণের চেষ্টা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ স্কুল থেকে পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে নবম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টার ঘটনায় প্রধান শিক্ষকের নীরব ভূমিকা ও মামলা দায়েরের পর ম্যানেজিং কমিটির সহসভাপতি কর্তৃক বাদীকে হুমকি দেয়ার ঘটনায় উভয়কে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বুধবার রাতে ম্যানেজিং কমিটি ও অভিভাবকদের জরুরী সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া একই স্কুলের দশম শ্রেণীর ছাত্র বখাটে রানা ফকিরসহ তার অপর দুই সহযোগীকে স্কুল থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। ঘটনাটি জেলার উজিরপুর উপজেলার শোলক ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের।

সভা সূত্রে জানা গেছে, অভিযুক্ত বখাটে রানা ফকির ওই স্কুলের ম্যানেজিং কমিটির সহসভাপতি আব্দুল বারেক ফকিরের (মোল্লা) ছেলে ও একই স্কুলের দশম শ্রেণীর ছাত্র। জরুরী বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার স্কুলে আসেননি প্রধান শিক্ষক মোজাম্মেল হোসেন। রাতেই ম্যানেজিং কমিটির এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে অনির্দিষ্টকালের আন্দোলন প্রত্যাহার করে স্কুলের প্রধান গেটের তালা খুলে দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি একেএম মোস্তাফিজুর রহমান কবির বলেন, বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে ম্যানেজিং কমিটির সদস্য জালাল মোল্লা, সেলিম হাওলাদার, হারুন অর রশিদ খান, পারুল বেগমসহ শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থী প্রতিনিধিদের উপস্থিতিতে জরুরী সভার মাধ্যমে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সিরাজগঞ্জে আগুনে দুই দোকান ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বৃহস্পতিবার ভোরে সিরাজগঞ্জ শহরের ১ নং খলিফাপট্টিতে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুন লেগে দু’টি ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় ২৫ লাখ টাকার মাল পুড়ে গেছে। প্রত্যক্ষদর্শীরা জানায়- রাতে ভারি বর্ষণ ও বাতাসের কারণে শহরে বিদ্যুত সরবরাহ বন্ধ ছিল। ফজরের আযানের পর বিদ্যুত সরবরাহ চালু হলে প্রথমে আশরাফুলের কাপড়ের দোকানে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

পরে শামিউল ও আতাউলের দর্জির দোকানে তা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রকাশিত : ১২ জুন ২০১৫

১২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: