কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সড়ক দুর্ঘটনায় সেনা সদস্যসহ নিহত ২২

প্রকাশিত : ৬ জুন ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাইয়ের জয়পুরা বাসস্ট্যান্ডে ইটবাহী ট্রাকের সঙ্গে সংঘর্ষে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চারজন নিহত হয়েছেন। এরমধ্যে ঘটনাস্থলে সেনা সদস্যসহ দু’জন ও হাসপাতালে নেয়ার পথে আরও দু’জন নিহত হন। স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে ধামরাই ও সাভারের বিভিন্ন চিকিৎসাকেন্দ্রে ভর্তি করেন। এদিকে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১৫ জন নিহত এবং প্রায় অর্ধশত আহত হয়েছেন। এরমধ্যে সিরাজগঞ্জে মহিলাসহ তিনজন, রংপুরে দুই মোটরসাইকেল আরোহী, নাটোরে দু’জন, মুন্সীগঞ্জে দু’জন, বরিশালে দু’জন এবং মানিকগঞ্জ, ময়মনসিংহের ভালুকা, টাঙ্গাইলের কালিহাতী ও মাগুরায় একজন করে নিহত হন। বৃহস্পতিবার রাত ও শুক্রবার এসব দুর্ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

বৃহস্পতিবার রাত দুটোর দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জয়পুরা বাসস্ট্যান্ডে সাতক্ষীরাগামী সৌদিয়া পরিবহনের একটি কোচের সঙ্গে ঢাকাগামী একটি ইটবাহী ট্রাকের সংঘর্ষ হয়। এতে কোচটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই সেনা সদস্য শহিদুল ইসলামসহ (২১) দু’জন নিহত হন। পরে হাসপাতালে নেয়ার পথে আরও দু’জন মারা যান। আহত হয় অন্তত ৩০ জন। নিহতরা হলেনÑ স্থানীয় বাসিন্দা ওবায়দুর (৭০), শামসুর রহমান (৪৫) ও অজ্ঞাত নারী। সেনা সদস্য শহিদুল ইসলামের বাড়ি মানিকগঞ্জের সাটুরিয়ায়।

ধামরাই থানার এসআই আলমগীর হোসেন জানান, নিহতদের মৃতদেহ মর্গে পাঠানো হয়েছে। আহতদের সাভার ও ধামরাইয়ের বিভিন্ন চিকিৎসাকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ ॥ শুক্রবার সকালে হাটিকুমরুলে মাইক্রোবাস ও নসিমনের মুখোমুখি সংঘর্ষে মহিলাসহ তিনজন নিহত ও অন্তত চারজন আহত হয়েছেন। নিহতরা হলেনÑ কামারখন্দের সৈয়দগাঁতী গ্রামের আব্দুল হামিদের মেয়ে রেহানা খাতুন ইতি ( ২২), সলঙ্গার বড় গোজা গ্রামের নবা ফকিরের মেয়ে চায়না খাতুন (২৬) ও গোজা গ্রামের রজব আলী (৫৫)। আহতদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্র্তি করা হয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, শুক্রবার সকাল নয়টার দিকে হাটিকুমরুল চেয়ারম্যান মার্কেটের সামনে একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারালে যাত্রীবাহী একটি নসিমনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নসিমনের যাত্রী দুই মহিলা নিহত ও অপর পাঁচজন আহত হন। আহতদের মধ্যে রজব আলীকে আশঙ্কাজনক অবস্থায় বগুড়ায় নেয়ার পথে মারা যান। এ ব্যাপারে হাটিকুমরুল হাইওয়ে থানায় মামলা হয়েছে।

রংপুর ॥ রংপুরে শুক্রবার সকাল নয়টায় বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। কাউনিয়ার মীরবাগ বিজলীর ঘুমটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আব্দুল খালেক সোনা মিয়া (৪২) ও মমিনুল ইসলাম নামে দু’জন মোটরসাইকেলে কাউনিয়ার দিকে যাচ্ছিলেন। ঢাকা থেকে কুড়িগ্রামগামী ‘সাদ্দাম পরিবহন’ পেছন থেকে মোটরসাইকেলটিকে চাপা দিলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

নাটোর ॥ শুক্রবার সকালে ঢাকা থেকে রাজশাহীগামী একটি মাইক্রোবাস সৈয়দ মোড় এলাকায় নিয়ন্ত্রণ হারালে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই মাইক্রোযাত্রী রাজশাহী ইউসিবিএল ব্যাংকের বার্তাবাহক আব্দুল লতিফ মৃধা নিহত হন। অপরদিকে বড়াইগ্রামের খেজুরতলা এলাকায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই ট্রাকের হেলপার আশরাফুল ইসলাম নিহত হন।

মুন্সীগঞ্জ ॥ ঢাকা-মাওয়া মহাসড়কে শ্রীনগরের বেজগাঁওয়ে বৃহস্পতিবার রাতে বাসের ধাক্কায় আব্দুল হাই শেখ (৬৫) নামে এক পথচারী নিহত হন। এদিকে শুক্রবার দুপুরে সদর উপজেলার বকুলতলায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ফরহাদ নামে একজন নিহত হন। ফরহাদ একটা বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে ঢাকার মিরপুর থেকে মুন্সীগঞ্জে আসছিলেন। লাশটি মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে রয়েছে। ফরহাদ মাদারীপুরের শিবচরের মতি মাদবরের ছেলে।

টাঙ্গাইল ॥ কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় একজন নিহত এবং তিনজন আহত হয়েছেন। শুক্রবার সকাল ১০টার দিকে বাংড়া এলাকায় ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনায় চারজন মারাত্মক আহত হন। তাদের টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে ইউছুফ আলী (৪৫) মারা যান। তাঁর বাড়ি ময়মনসিংহের ফুলবাড়িয়া গ্রামে।

মানিকগঞ্জ ॥ পিতার মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে বাড়ি যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষিকা হাবিবা সিদ্দিকিন (৩২) নিহত হয়েছেন। এ সময় আহত হয় মেয়ে রামিম (৪) ও চাচাত ভাই এজাজ (২৫)। শুক্রবার ভোর পাঁচটার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পাটুরিয়া ঘাটের সিরিয়াল কাউন্টারের সামনে রাস্তা পার হওয়ার সময় হানিফ পরিবহনের একটি দ্রুতগতির বাসের ধাক্কায় ঘটনাস্থলেই হাবিবা সিদ্দিকিনের মৃত্যু হয়। আহত রামিম ও এজাজকে উদ্ধার করে শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

মাগুরা ॥ শুক্রবার দুপুরে ইছাখাদা এলাকায় সড়ক দুর্ঘটনায় সুজন (২৫) নামে এক মোটরসাইকেল চালক নিহত এবং পাঁচজন আহত হয়েছেন। আহতদের মাগুরা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত সুজন মহম্মদপুরের ডুমুরশিয়া গ্রামের লাভলু মিয়ার ছেলে।

ভালুকা, ময়মনসিংহ ॥ বৃহস্পতিবার রাতে ভরাডোবা-ঘাটাইল সড়কের মেদুয়ারী ব্রিজের উপর সড়ক দুর্ঘটনায় এক সিএনজিযাত্রী নিহত এবং অন্তত পাঁচজন আহত হয়েছেন। আহতদের প্রথমে ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বরিশাল ॥ গৌরনদীর কসবা এলাকায় ইজিবাইক উল্টে সোহাগী (৪) নামে এক শিশু নিহত হয়েছে। এ সময় তার মা সোনিয়া বেগম আহত হন। ঘটনাটি ঘটে শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে। নিহত সোহাগী মাদারীপুরের কালকিনির উত্তর রমজানপুর গ্রামের নাসির হাওলাদারের মেয়ে। এদিকে সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া এলাকায় শুক্রবার দুপুরে ট্রাকচাপায় সজল হাওলাদার (২১) নামে এক যুবক নিহত হয়েছেন। নিহত সজল নরকাঠী গ্রামের শহিদুল ইসলাম হাওলাদারের ছেলে।

শ্রীমঙ্গলে নিহত ৩ ॥ মৌলভীবাজার থেশে সংবাদদাতা জানান, মৌলভীবাজার-শ্রীমঙ্গল সড়কের সিরাজনগর এলাকায় একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন।

প্রকাশিত : ৬ জুন ২০১৫

০৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: