রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নতুন করে আর কেউ গ্যাস সংযোগ পাবে না ॥ মুহিত

প্রকাশিত : ২৩ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি বলেছেন, মানুষের দাবি এখন খুব বেশি নেই। শুধু দাবি থাকে বিদ্যুত ও গ্যাসের। তিনি বলেন, দেশের মোট জনসংখ্যার ৬৭ ভাগ মানুষ বিদ্যুতায়নের আওতায় এসেছে। ২০২১ সালের মধ্যে দেশের সকল মানুষের ঘরে ঘরে বিদ্যুত পৌঁছে দেয়া হবে। মন্ত্রী আরও বলেন, গ্যাস মূল্যবান সম্পদ। এটা দিয়ে কলকারখানা পরিচালিত হয়। নতুন করে এখন আর কেউ গ্যাস সংযোগ পাবে না।

মন্ত্রী শুক্রবার বিকেলে সিলেট শহরতলীর খাদিমপাড়া ইউনিয়নের ধলইপাড়ায় সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)-এর উদ্যোগে গ্রাম সমিতির নবনির্মিত ৪টি অফিস ভবনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই মুহূর্তে দেশে বিদ্যুতের কোন সঙ্কট নেই। চাহিদা অনুযায়ী পর্যাপ্ত বিদ্যুত আছে। নতুন চাহিদা মেটাতে আরও বিদ্যুতের উৎপাদন বাড়াতে হবে। অর্থমন্ত্রী বলেন, বর্তমানে খাদ্যে দেশ স্বয়ংসম্পূর্ণ। দারিদ্র্যবিমোচন এখন সরকারের প্রধান লক্ষ্য। ইতোমধ্যে দারিদ্রবিমোচন ও শিক্ষার উন্নয়নে সরকার নানামুখী উদ্যোগ নিয়ে কার্যক্রম চালাচ্ছে। বিভিন্ন উপায়ে দারিদ্র্যবিমোচনের চেষ্টা চলছে। তার মধ্যে এসডিএফ একটি সফল প্রকল্প। এটা গ্রাম পর্যায়ে সফলতা লাভ করেছে। দেশে এসডিএফের কার্যক্রম আরও ৬ বছর চলবে।

সিলেটের জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসডিএফের ব্যবস্থাপনা পরিচালক এজেডএম সাখাওয়াত হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এসডিএফের পরিচালক সৈয়দ এফতার হোসেন পিয়ার।

প্রকাশিত : ২৩ মে ২০১৫

২৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: