মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ভিয়েনায় আলোচনা সভা

প্রকাশিত : ২০ মে ২০১৫

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৩৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অষ্ট্রিয়ার রাজধানী ভিয়েনার প্যানত্রসিয়ায় ১৭ মে বিকেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অষ্ট্রিয়া আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম। পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির।

বক্তব্য রাখেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, অষ্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক, সাংবাদিক এম. নজরুল ইসলাম, অষ্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম সওকত আলী, রুহি দাস সাহা, বখতিয়ার রানা, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ কামাল, সাংগঠনিক সম্পাদক নয়ন হোসেন, লুৎফুর রহমান সুজন, আইন বিষয়ক সম্পাদক মাহবুব খান সামীম, সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে এম. নজরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু হত্যার পর খুনিচক্রের জবরদস্তি শাসনের যাঁতাকলে যখন পিষ্ট মানুষ, পিষ্ট গণতন্ত্র, তখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা স্বদেশে এলেন মুক্তিকামী মানুষের মুক্তির প্রতীক হয়ে। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ পুনপ্রতিষ্ঠা, গণতন্ত্র পুনরুদ্ধার, গণমানুষের ভাত ও ভোটের অধিকার অর্জনসহ বাংলাদেশের রাজনীতিতে যুগান্তকারী পরিবর্তন ঘটিয়েছেন, যার তুলনা বিরল।

তাঁর যোগ্য নেতৃত্বে দেশ উত্তরোত্তর সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে। নজরুল ইসলাম আরো বলেন দেশকে একাত্তরের মানবতাবিরোধী অপরাধীমুক্ত করে প্রগতির পথে এগিয়ে নিতে শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের বিকল্প নেই।

অনুষ্ঠানের শেষপর্বে জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। -বিজ্ঞপ্তি

চবি প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী রমনা পার্কে ৩০ মে

‘প্রাণের মেলায় স্মৃতির ভেলায়’ এই প্রতিপাদ্য সামনে রেখে চিটাগাং ইউনিভার্সিটি এক্স-স্টুডেন্টস্ ক্লাব ঢাকা’র উদ্যোগে আগামী ৩০ মে শনিবার, ঢাকার রমনা বটমূলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র- ছাত্রীদের পুনর্মিলনীর আয়োজন করা হয়েছে।

একই দিনে সাহিত্যে অনবদ্য অবদানের জন্য ভারত সরকারের সম্মানজনক ‘পদ্মভূষণ’ পদকে ভূষিত হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক প্রধান ড. আনিসুজ্জামানকে এবং নব নির্বাচিত তিন সিটি মেয়রকে ‘চিটাগাং ইউনিভার্সিটি এক্স-স্টুডেন্টস ক্লাব, ঢাকা’র পক্ষ থেকে ‘বিশেষ সম্মাননা’ প্রদান করা হবে।

উল্লেখ্য, ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক ও চট্টগ্রামের মেয়র আ.জ.ম. নাছির উদ্দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র।

পুনর্মিলনীতে অংশগ্রহণের জন্য যাঁরা এখনও রেজিস্ট্রেশন করেননি তাঁদের আগামী ২৫ মে তারিখের মধ্যে রেজিস্ট্রেশন করার জন্য সনির্বন্ধ অনুরোধ করা যাচ্ছে। যোগাযোগ : সায়হাম স্কাই ভিউ টাওয়ার (লেভেল-১১), ৪৫ বিজয় নগর, ঢাকা। মোঃ রফিক উদ্দিন - ০১৭১১৫২৩৬১০, মারুফ আহমেদ মনসুর - ০১৯৭২৫৬৯১৬৬, মোকাদ্দেস আলী মজুমদার শাহীন-০১৭১৪০৭০২১৩, অজয় বড়ুয়া-০১৭১১৯৩৯২৫১, রাসেল (অফিস সহকারী) - ০১৯৩২৫৮৪১৯৩, অফিস-(০২) ৫৮৩১৭২১৭। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ২০ মে ২০১৫

২০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: