কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সোনাহাট স্থলবন্দরের উন্নয়নে মতবিনিময় সভা

প্রকাশিত : ১৬ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ সোনাহাট স্থলবন্দরের উন্নয়নে ভারতের গোলকগঞ্জে দুই দেশের আমদানি-রফতানিকারকদের সঙ্গে মতবিনিময় করেছেন ভারতের অসম রাজ্যের এমএলএ আবু তাহের ব্যাপারি। বুধবার ভারতের অসম রাজ্যের ধুবরী জেলায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সোনাহাট স্থলবন্দরে আমদানি ও রফতানিতে পণ্যের পরিসর বৃদ্ধির বিষয়ে এমএলএ আবু তাহের জানান, এ ব্যাপারে রাজ্য সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কেন্দ্রীয় সরকারের কাছে কাগজপত্র পাঠানো হয়েছে। আশা করা হচ্ছে, খুব অল্প সময়ের মধ্যে তা বাস্তবায়ন হবে। এছাড়াও সোনাহাট স্থলবন্দর দিয়ে ইমিগ্রেশন ও বন্দরটি নির্বিঘেœ পরিচালনার জন্য একটি কমিটি গঠন বিষয়ে জোর দেন এমএলএ।

মতবিনিময় সভায় বাংলাদেশের ৬ সদস্যের টিমে অংশ নেন সিএ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি সরকার রকীব আহমেদ জুয়েল, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, সোনাহাট স্থলবন্দর আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি আবু তাহের ফারাজি, সাধারণ সম্পাদক মোস্তফা জামান, ব্যবসায়ী রওশন আলম ও হুমায়ুন কবীর। এছাড়াও ভারতের পক্ষে অংশ নেন গোলকগঞ্জ লক্ষ্মীমারী সোনাহাট আমদানি-রফতানিকারক এ্যাসোসিয়েশনের সভাপতি সুরত আলী কাজি, লক্ষ্মীমারী মার্চেন্ট এক্সপোর্টার এ্যান্ড ইম্পোর্টার এ্যাসোসিয়েশনের সভাপতি গদাধর দত্ত প্রমুখ।

এর আগে ধুবরীর গোলকগঞ্জের বর্ডার ট্রেড সেন্টারে দুই দেশের আমদানি-রফতানিকারকদের মধ্যে সভায় সোনাহাট স্থলবন্দরে আমদানি ও রফতানিতে পণ্যের পরিসর বৃদ্ধি, কাগজপত্রের সহজ আদান-প্রদান, দু’দেশের কাস্টমস যাতে অনায়াসে জিরো পয়েন্টে আলোচনায় বসতে পারেন এবং সেইসঙ্গে বন্দরটি নির্বিঘেœ পরিচালনার জন্য একটি কমিটি গঠন বিষয়েও আলোচনা হয়। আলোচনার প্রেক্ষিতে প্রতিমাসে ৩ বার বিএসএফ ও বিজিবির যৌথ সহযোগিতায় নোম্যান্স ল্যান্ডে দু’দেশের কাস্টমস কাগজপত্র ও বন্দর পরিচালনা নির্বিঘœ করতে যৌথ সভা করবেন বলে সিদ্ধান্ত হয়।

প্রকাশিত : ১৬ মে ২০১৫

১৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: