আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফিলিপিন্সে জুতোর কারখানায় আগুন, নিহত ৭২

প্রকাশিত : ১৫ মে ২০১৫

ফিলিপিন্সের রাজধানী ম্যানিলায় রাবারের স্যান্ডেল কারখানায় আগুন লেগে ৭২ শ্রমিক নিহত হয়েছেন। বুধবার কারখানাটির প্রবেশপথে কেউ একজন ঝালাইয়ের কাজ করার সময় হঠাৎ বিস্ফোরণে আগুন ধরে যায়। মুহূর্তেই তা চারদিকে ছড়িয়ে পড়ে বলে জানিয়েছেন দমকলকর্মী সোরিয়ানো। খবর ওয়েবসাইটের।

দুইতলা ওই কারখানাটিতে ২০০ থেকে ৩০০ শ্রমিক কাজ করতেন বলে জানিয়েছেন এর স্বত্বাধিকারী ভেয়াতো আঙ। এদের অনেকেই ভেতরে আটকা পড়েছিলেন বলে জানিয়েছেন দমকল বাহিনীর প্রধান এরিয়েল বারাইয়ুগা। সরকারী ও দমকল কর্মকর্তারা জানিয়েছেন, নিখোঁজ শ্রমিকরা মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। স্বত্বাধিকারী ভেয়াতো বলেন, আগুন লাগার সঙ্গে সঙ্গেই লোকজন পালাতে শুরু“ করেন। তবে ইতোপূর্বে দমকলকর্মী সোরিয়ানো জানিয়েছিলেন, ৩১টি লাশ উদ্ধার করা গেছে এবং এদের বেশিরভাগই শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছেন। পুড়ে যাওয়া কারখানাটির ভেতরে আরও লাশ থাকতে পারে বলেও জানিয়েছিলেন তিনি।

সামরিক-বেসামরিক মিশন প্রশ্নে ন্যাটো-আফগান মতৈক্য

ন্যাটো এবং আফগান নেতৃবৃন্দ ভবিষ্যতে আফগানিস্তানে একটি যৌথ সামরিক-বেসামরিক উপস্থিতি বজায় রাখতে বুধবার একটি কাঠামোর ব্যাপারে একমত হয়েছে। জোটের চলতি মিশন শেষ হলে এটা কার্যকর হবে। ন্যাটোর সেক্রেটারি জেনারেল জেন্স স্টোলটেনবার্গ একথা বলেন। তুর্কী নগরী আনাতোলিয়ায় ন্যাটো পররাষ্ট্রমন্ত্রীদের এক অধিবেশন শেষে স্টোলটেনবার্গ বলেন, নতুন মিশনের একটি সামরিক অংশ থাকলেও এটি লক্ষণীয়ভাবে একজন বেসামরিক ব্যক্তির নেতৃত্বাধীন থকাবে। ওই অধিবেশনে আফগান পররাষ্ট্রমন্ত্রী সালাহউদ্দিন রাব্বানি এবং আফগানিস্তানে ন্যাটোর শীর্ষ জেনারেল জন ক্যাম্পবেল উপস্থিত ছিলেন। খবর এএফপির।

গত বছরের শেষ দিকে আন্তর্জাতিক নিরাপত্তা সহায়তা বাহিনীর (আইএসএএফ) কার্যক্রম শেষ হয়ে গেলে ন্যাটো আফগান নিরাপত্তা বাহিনীকে প্রশিক্ষণ দিতে বর্তমানে রেজোলুট সাপোর্ট মিশন পরিচালনা করছে।

প্রকাশিত : ১৫ মে ২০১৫

১৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: