মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বৃহস্পতিবার থেকে ঢাকায় তিন দিনব্যাপী ল্যাপটপ মেলা

প্রকাশিত : ১১ মে ২০১৫, ০৫:১৬ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ ‘সবার জন্য ল্যাপটপ’ স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার থেকে ঢাকায় শুরু হতে যাচ্ছে তিন দিনব্যপী ল্যাপটপ মেলা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত ওই মেলার উদ্ভোদন করবেন তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু।

সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের এক্সিকিউটিভ লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে মেলার বিস্তরিত তথ্য তুলে ধরা হয়। মেলার প্রধান পৃষ্ঠপোষক টেকশহর ডট কম, সহপৃষ্ঠপোষক হিসাবে থাকছে এসার, আসুস, ডেল ও এইচপি ।

প্রতিদিন সকাল ১০ টায় শুরু হয়ে মেলা রাত ৮ টা পর্যন্ত চলবে। প্রবেশের টিকেটের মুল্য ধরা হয়েছে ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থী ও প্রতিবন্ধীরা বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবেন।

সংবাদ সম্মেলনে এক্সপো মেকারের পরিচালনা বিভাগের প্রধান নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, এটি দেশের ১৫ তম ল্যাপটপ মেলা। এর আগে ১৪টি ল্যাপটপ মেলার আয়োজন করেছে এক্সপো মেকার। বিগত কয়েক বছর ধরে এক্সপো মেকারের এই মেলাটি দেশের তথ্যপ্রযুক্তি খাতের আকর্ষণীয় ইভেন্ট হিসেবে পরিচিতি পেয়েছে। এ বছরেও মেলাটি সাফল্য পাবে বলে আমাদের আশাবাদ।

আয়োজকরা জানান, মেলায় দেশ-বিদেশের শীর্ষ প্রযুক্তিপণ্য প্রস্তুতকারক কোম্পানীগুলো তাদের আধুনিক ব্রান্ড ও মডেলের পণ্য নিয়ে হাজির হবে। এছাড়া বিভিন্ন পণ্যে ছাড় ও উপহার থাকবে। ২০০৮ সালের মেলায় ৪০০ টির মতো ল্যাপটপ বিক্রি হয়। ২০১৪ সালে তা বৃদ্ধি পেয়ে দাড়ায় ৫ হাজার। এতে বুঝা যায় মেলা থেকে ল্যাপটপ কেনার অগ্রহ বাড়ছে সাধারণ ক্রেতাদের। এবারে মেলায় ৫০ টি স্টল, ৭ টি মিনি প্যাভিলিয়ন ও ৩ টি প্যাভিলিয়নে দেশী-বিদেশী নামকরা প্রযুক্তিপণ্য প্রস্তুতকারক কোম্পানীগুলো অংশ নেবে।

ওই সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ টেকনোলজিস লিমিটেডের জিএম সালমান আলী খান, টেকশহর.কমের প্রতিনিধি আল-আমীন দেওয়ান, ডেলের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান, এইচপি বাংলাদেশের কান্ট্রি বিজনেস ম্যানেজার ইমরুল হোসেন ভূঁইয়া প্রমুখ।

প্রকাশিত : ১১ মে ২০১৫, ০৫:১৬ পি. এম.

১১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: