কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১১ মে ২০১৫
  • মাদারীপুরে যৌন হয়রানি সইতে না পেরে স্কুলছাত্রীর আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১০ মে ॥ বখাটের লাঞ্ছনা সইতে না পেরে সাথী আক্তার (১৪) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। সাথী সদর উপজেলার চরমুগরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী। শাওন নামে এক বখাটের লাঞ্ছনার কারণে লোকলজ্জায় আত্মহননের পথ বেছে নেয় সে। ঘটনাটি ঘটেছে শনিবার রাত ৮টায় মাদারীপুর সদর উপজেলার রাস্তি ইউনিয়নের পুটিয়া গ্রামে।

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার রাস্তি ইউনিয়নের পুটিয়া গ্রামের মোতালেব হাওলাদারের ছেলে শাওন দু’বছর ধরে স্কুলে যাওয়া-আসার পথে সাথীকে উত্ত্যক্ত করত। এ নিয়ে শাওনের পারিবারের কাছেও কয়েকবার নালিশ করা হয়েছে। এলাকাবাসীও চেষ্টা করেছে শাওনকে ফেরাতে। কিন্তু শাওন দিন দিন আরও বেপরোয়া হয়ে ওঠে। শনিবার বিকেলে স্কুল থেকে ফেরার পথে আবারও সাথীর পথরোধ করে শাওন। শনিবার রাতে সাথী তার মাকে জানায়, তোমাদের গত দু’বছর বলেছি ওকে ফেরাতে পারনি। কিন্তু আমি এ জ্বালাতন আর সহ্য করতে পারছি না। আমাকে ক্ষমা কর। এরপর রাতে সবার অজান্তে কীটনাশক পান করে। গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে নেয়ার পথে সাথী মারা যায়।

সাথীর পিতা চানমিয়া সিপাই বলেন, শাওন আমার মেয়েকে স্কুলে যাতায়াতের পথে উত্যক্ত করতো। এ নিয়ে শাওনের পরিবারের কাছেও কয়েক বার নালিশ করা হয়েছে। কিন্তু আমরা কোন বিচার পাইনি। সাথী লাঞ্ছনা সইতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেয়। এখন মামলা করতেও বাধা দিচ্ছে তারা।

মানব পাচারকারীদের আইনের আওতায় আনা হবে ॥ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সীমান্ত দিয়ে মানব পাচার নির্মূল করার জন্য বিজিবি, পুলিশ, র‌্যাব ও কোস্টগার্ড বাহিনী সতর্কাবস্থায় রয়েছে। যারা এই মানব পাচারের সঙ্গে জড়িত তাদের কয়েকজনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে। অন্য পাচারকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হচ্ছে। রবিবার বিকেলে বাগেরহাটের ফকিরহাট মডেল থানা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে একথা বলেন। তিনি আরও বলেন, ম্যানগ্রোভ সুন্দরবনে দস্যু দমনে র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। আগের চেয়ে সুন্দরবনে দস্যুতা কমে এসেছে। অচিরেই দস্যুতা শূন্যের কোঠায় নিয়ে আসা সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আরবান ফ্লাডিং ইনে

গঙ্গা-ব্রহ্মপুত্র শীর্ষক

কর্মশালা

রাজধানীর মহাখালীর ব্র্যাক ইনে আরবান ফ্লাডিং ইন গঙ্গা-ব্রহ্মপুত্র শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয় রবিবার। এতে প্রধান অতিথি ছিলেন পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এমপি। গেস্ট অব অনার ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম বীরপ্রতীক এমপি, বিশেষ অতিথি ছিলেন মন্ত্রনালয়ের সচিব ড. জাফর আহমেদ খান ও নেদারল্যান্ডসের হেড অব ডেভেলপমেন্ট করপোরেশন এ্যান্ড ইকোনিমিক এ্যাফেয়ার্স মিসেস মার্টিন ভ্যান হুগস্টারেন। এতে সভাপতিত্ব করেন আইডব্লিউএম-এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. মনোয়ার হোসেন। Ñবিজ্ঞপ্তি

কৃষিকথার ৭৫তম বছরে পদার্পণ

কৃষির আধুনিক ও লাগসই প্রযুক্তি সহজ সরল ভাষায় কৃষকের দোরগোড়ায় পৌঁছে দেয়ার মাধ্যমে দেশের কৃষি, কৃষক তথা গ্রামীণ জনগোষ্ঠীর জীবন মানের উন্নয়নে ‘কৃষিকথা’র অবদান ও গুরুত্বের কথা তুলে ধরেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। কৃষিকথার ৭৫তম বছরে পদার্পণ অনুষ্ঠানে কৃষি তথ্য সার্ভিস কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মকবুল হোসেন এমপি। কৃষি সচিব শ্যামল কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন কৃষিবিদ মোহাম্মদ আনোয়ার হোসেন, প্রধান তথ্য অফিসার, কৃষি তথ্য সার্ভিস। Ñবিজ্ঞপ্তি

দাউদকান্দি উপজেলা নির্বাচন

আওয়ামী লীগ

সমর্থিত প্রার্থী

চেয়ারম্যান

নির্বাচিত

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ১০ মে ॥ কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মেজর (অব) মোহাম্মদ আলী সুমন আনারস প্রতীক নিয়ে ১ লাখ ২০ হাজার ৩শ’ ৩৯ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত আবুল হাশেম ঘোড়া প্রতীক নিয়ে ১৪ হাজার ৪শ’ ৬৭ ভোট পেয়েছেন। ভাইস-চেয়ারম্যান পদে আমান উল্লাহ এসডু মেম্বার ২৭ হাজার ৫৭ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

আওয়ামী লীগ সমর্থিত

প্রার্থী জয়ী

নিজস্ব সংবাদদাতা কলাপাড়া থেকে জানান, মহিপুর ইউপি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুস সালাম আকন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৫০৩৭ ভোট। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল মালেক আকন্দ পেয়েছেন ২৮২০ ভোট।

নেত্রকোনায় তুচ্ছ

ঘটনায় সংঘর্ষ

কৃষক নিহত

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১০ মে ॥ জেলার কলমাকান্দা উপজেলার বড়খাপন ইউনিয়নের পুটিকা গ্রামে ষাঁড় গরু দিয়ে জমির ধান খাওয়ানোকে কেন্দ্র করে রবিবার সকালে দুই পক্ষের সংঘর্ষে এক কৃষক নিহত ও কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন। নিহতের নাম কাঁচা মিয়া (৬০)। আহতদের মধ্যে শহিদ মিয়া, সোহেল মিয়া ও মুখলেছুর রহমানকে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, পুটিকা গ্রামের আব্দুল মালেকের ছেলে আলম মিয়া রবিবার সকালে তার ষাঁড় গরু দিয়ে একই গ্রামের কাঁচা মিয়ার জমির ধান খাওয়ায়। কাঁচা মিয়া এর প্রতিবাদ করলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন রামদা দিয়ে কাঁচা মিয়ার মাথায় আঘাত করলে তিনি গুরুতর আহত হন। পরে স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মারা যান।

মহিলা সংস্থায় ডক্টর ওয়াজেদ মিয়ার

মৃত্যুবার্ষিকী

পালিত

বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে রবিবার সকালে জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে সংস্থার বেগম ফজিলাতুন নেছা মুজিব মিলনায়তনে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম। বক্তব্য রাখেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম ও যুগ্ম সচিব তাহমিনা বেগম। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংস্থার নির্বাহী পরিচালক জাহানারা পারভীন। Ñবিজ্ঞপ্তি

সেবার মানোন্নয়নে সেমিনার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সামগ্রিক মান ব্যবস্থাপনার মাধ্যমে জনসেবার মানোন্নয়ন বিষয়ক সেমিনার হয়েছে রবিবার। জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে তার সভাকক্ষে এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত সচিব ড. মোঃ মাহমুদুল হাসান। সেমিনারে সচিত্র প্রবন্ধ উপাস্থাপন করেন একেএম এনামুল হক এবং এলএও একেএম তাজকির-উজ-জামান। আলোচনায় অংশ নেন ডাঃ এসএম যোবায়ের এনামুল কবির, ডাঃ শহিদুল ইসলাম, মীর নাসিরউদ্দিন উজ্জ্বল ও শিক্ষক ফারহানা মির্জা প্রমুখ।

পাট চাষীদের প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১০ মে ॥ সদরপুর উপজেলা পাটবীজ উৎপাদন ও উন্নত পাট পচন বিষয়ক প্রশিক্ষণ রবিবার উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার রোকসানা রহমানের সভাপতিত্বে প্রশিক্ষণে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান। প্রশিক্ষণ প্রদান করেন জেলা ডিইএএর উপপরিচালক শংকর কুমার ভৌমিক, উপজেলা কৃষি অফিসার ফরহাদুল মিরাজ, পটি উৎপাদন মুখ্য পরিদর্শন এটিএম আলমগীর, সহকারী পরিচালক হাবিবুর রহমান, মরিয়ম বেগম, উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা বাসুদেব হালদার।

বিটিসিএলের এসএসআই সেল ২৪ ঘণ্টা চালু

বিটিসিএলের সকল সম্মানিত গ্রাহকের টেলিযোগাযোগ সম্পর্কিত যে কোন ত্রুটির বিষয়ে তাৎক্ষণিক যোগাযোগের জন্য সিস্টেম এ্যান্ড সার্ভিস ইমপ্রুভমেন্ট এসএসআই সেল ২৪ ঘণ্টা অর্থাৎ সপ্তাহে ৭ দিন চালু রাখা হবে। সম্মানিত গ্রাহকগণকে যে কোন ত্রুটির বিষয়ে বিটিসিএলের এসএসআই সেলের টেলিফোন নম্বর ৯৩২০০০০, ৯৩২০১১১ ও ৯৩২০২২২, ৯৩২০৩৩৩-এ যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। Ñবিজ্ঞপ্তি

ঢাকা ইপিজেডে

ভূমিকম্প শীর্ষক

কর্মশালা

ঢাকা ইপিজেডের মহাব্যবস্থাপক আহসান কবির কর্মশালার উদ্বোধন করেন। ডিইপিজেডের বিভিন্ন প্রতিষ্ঠানের শ্রমিক কল্যাণ সংঘের সদস্যদের অংশগ্রহণে কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে ভূমিকম্প সচেতনতা ও অগ্নিনিরাপত্তা বিষয়ে বক্তব্য প্রদান করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেরন্সের উপসহকারী পরিচালক মামুন মাহমুদ।

ইপিজেডের ফায়ার স্টেশনের উর্ধতন স্টেশন অফিসার আব্দুল হামিদ মিয়া ভূমিকম্প এবং অগ্নি দুর্ঘটনাকালে আত্মরক্ষার্থে করণীয় কৌশলগত বিষয়ে শ্রমিক প্রতিনিধিদের ধারণা দেন। Ñবিজ্ঞপ্তি

ইজিবাইকের চাকায় ওড়না পেঁচিয়ে ঝিনাইদহে কলেজ ছাত্রীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১০ মে ॥ ইজিবাইকের চাকায় ওড়না পেঁচিয়ে ঝিনাইদহে মুসলিমা খাতুন (২০) নামে এক কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। রবিবার বিকেলে ঝিনাইদহ শহরের কেসি কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। মুসলিমা খাতুন শৈলকুপা উপজেলার নাকৈল গ্রামের মশিউর রহমানের মেয়ে। সে কেসি কলেজে অনার্স প্রথম বর্ষের ইতহিাস বিভাগের ছাত্রী।

খাগড়াছড়ি

অস্থায়ী কমিটি বাতিল ও

প্রধান শিক্ষকের

অপসারণ

দাবি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ির লক্ষ¥ীছড়ি মডেল উচ্চ বিদ্যালয়ে অস্থায়ী কমিটি বাতিলের দাবিতে লাগাতার আন্দোলনে বিদ্যালয়ের ছয় শতাধিক শিক্ষার্থীর জীবন অনিশ্চিত হয়ে পড়েছে। প্রথমে এডহক কমিটি বাতিলের দাবিতে আন্দোলন শুরু হলেও নতুন করে তার সঙ্গে যোগ হয়েছে প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিকিকে অপরসারণের দাবি। সে সঙ্গে অভিভাবকদের দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করে বিদ্যালয়ের শিক্ষকরাও বর্জন অব্যাহত রেখেছে। এক সপ্তাহ ধরে এ অচলাবস্থা চললেও সঙ্কট নিরসনে কোন উদ্যোগ দেখা যাচ্ছে না।

জেলার লক্ষ্মীছড়ি উপজেলার একমাত্র উচ্চ বিদ্যাপিঠ ‘লক্ষ্মীছড়ি উপজেলা মডেল উচ্চ বিদ্যালয়ের বর্তমান চিত্র। মাত্র ক’দিন আগেও বিদ্যালয়টি শিক্ষার্থীদের পদচারণায় মুখর ছিল। আর এখন সুনসান নীরবতা। প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিকীর অফিস কক্ষে তালা ঝুলছে। অন্যান্য শিক্ষকরা অফিসে গল্প করে সময় পার করছে না। গত ৫ মে দুপুরে বিক্ষুব্ধ অভিভাবকরা বিদ্যালয়ের এডহক কমিটি বাতিল পূর্বক অবিলম্বে পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণার দাবিতে এ তালা ঝুলিয়ে দেন।

টাঙ্গাইলে সর্বহারা

দলনেতাসহ ৪

জনকে অস্ত্রসহ

গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১০ মে ॥ টাঙ্গাইল পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টি এম.এল (লাল পতাকা) সর্বহারা বাহিনীর দলনেতাসহ ৪জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে দুইটি পিস্তল, গুলিসহ দেশীয় অস্ত্রশস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার করেছে। রবিবার ভোরে সদর উপজেলার হুগড়া ইউনিয়নের বেগুনটাল গ্রামে র‌্যাব এ অভিযান চালায়।

বজ্রপাতে হবিগঞ্জে

ইউএনওর বাসভবন

পুড়ে ছাই

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১০ মে ॥ রবিবার সকালে বজ্রপাতে হবিগঞ্জের উপজেলা বানিয়াচংয়ের ইউএনওর সরকারী বাসভবন ক্ষতিগ্রস্তসহ ইলেক্ট্রনিকস সামগ্রী ও আসবাবপত্র পুড়ে ভস্মীভূত হয়। তবে এ সময় ইউএনও মোহাম্মদ শামছুল ইসলাম বাসভবনে না থাকায় তিনি নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা পান।

গাইবান্ধায় ৬ বসতঘর পুড়ে ছাই

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১০ মে ॥ সাঘাটা উপজেলার কচুয়া ইউনিয়নের পাঠানপাড়া গ্রামে শনিবার রাতে অগ্নিকাণ্ডে ৬টি বসতঘর ভস্মীভূত হয়েছে। এতে ৭টি গরু, ছাগল, হাঁস-মুরগি, নগদ টাকা ও মূল্যবান আসবাবপত্রসহ ৫০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়। জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন এবং পরিবারগুলোকে আর্থিক সহায়তা প্রদান করেছেন।

কলাপাড়ায় দাদনের

টাকা আদায় করতে

জেলে আটক ॥ পুলিশের

সাহায্যে উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১০ মে ॥ দাদনের টাকা আদায়ের জন্য নাসির জেলে হাওলাদারকে হোন্ডাযোগে বাড়ি থেকে উঠিয়ে এনে মহাজন ইউপি মেম্বার ফেরদৌস তার বাড়ির কাচারিঘরে আটকে রাখে। ২৪ ঘণ্টা পরে পুলিশের সহায়তায় উদ্ধার করা হয়েছে। এ সময় কোন কিছু খেতে না দিয়ে লাঠিপেটা করার অভিযোগ পাওয়া গেছে। নাসিরের স্ত্রী আমেনা বেগম জানান, ফেরদৌস মেম্বার তার স্বামীকে শনিবার সকালে কাউয়ারচর গ্রামের বাড়ি থেকে হোন্ডাযোগে তুলে তার বাড়িতে নিয়ে একটি ঘরে মারধর করে আটকে রাখে। দুপুরে গিয়ে ফেরদৌসের কাছে অনেক মিনতি করলে নাসিরকে ছাড়েনি। বরং আমেনাকেও মারধরের হুমকি দেয়া হয়। রাতে সে কলাপাড়া থানায় জানালে রবিবার সকালে ছেড়ে দেয়া হয়। আমেনা আরও জানান, একই গ্রামের রাসেল নামের এক জেলের কাছে দাদন বাবদ ৪৫ হাজার টাকা পায় মেম্বার ফেরদৌস। কিছুদিন আগে রাসেল ঢাকায় পালিয়ে যায়।

ঝিনাইদহে ছাত্র

হত্যায় জড়িত ২

অপহরণকারী

গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১০ মে ॥ ঝিনাহদহের কোটচাঁদপুরে মাদ্রাসা ছাত্র মিরাজুল ইসলাম হত্যার সঙ্গে জড়িত ২ অপহরণকারীকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার ভোরে মাদারীপুর জেলার টেকেরহাট এলাকা থেকে অপহরণকারী আতাহার ও কোটাচাঁদপুর থেকে হাবিবুরকে গ্রেফতার করা হয়।

দিনাজপুরে পরকীয়ার জেরে স্ত্রীকে পিটিয়ে হত্যা ॥ স্বামী পলাতক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে পরকীয়ার জের ধরে স্ত্রীকে পিটিয়ে হত্যা করেছে স্বামী। ঘটনার পর থেকে স্বামী পলাতক রয়েছে। দিনাজপুর সদর উপজেলার নশিপুর মোল্লাপাড়া গ্রামের ফজলুর রহমান তার স্ত্রী রাবেয়া বেগমকে (৪০) পরকীয়ার জের ধরে বেশ কিছুদিন ধরেই নির্যাতন করে আসছিল। এরই জের ধরে শনিবার মধ্যরাতে সে স্ত্রী রাবেয়া বেগমের ওপর অমানুষিক নির্যাতন চালায়। একপর্যায়ে পিটিয়ে হত্যা করে পালিয়ে যায় ফজলুর রহমান। পুলিশ রবিবার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

রাজশাহীতে বাস ধর্মঘট প্রত্যাহার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী-বাঘা রুটে বিআরটিসি ডাবল ডেকার উদ্বোধনের দিনেই তা বন্ধের আশ্বাসে রাজশাহীতে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ১২ ঘণ্টার ব্যবধানে প্রত্যাহার করা হয়েছে। শনিবার রাত সাড়ে ১১টার দিকে প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে রাজশাহী বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা ধর্মঘট প্রত্যাহার করে নেন। রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী জানান, স্থানীয় প্রশাসনের সঙ্গে বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাঘা রুটে বিআরটিসি দ্বিতল বাস বন্ধের প্রতিশ্রুতি দেন। সেই সঙ্গে দ্বিতল বাসটি কুমারপাড়া ডিপোতে আনা হয়।

শিক্ষার মানোন্নয়নে সেমিনার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সমৃদ্ধ গজারিয়া সমিতি ও ভবেরচর ওয়াজীর আলী উচ্চ বিদ্যালয়ের যৌথ উদ্যোগে ভবেরচর ওয়াজীর আলী বিদ্যালয় প্রাঙ্গণে ‘বর্তমান শিক্ষা ব্যাবস্থাকে আরও যুগোপযোগী ও মান উন্নয়নে করণীয়’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সমৃদ্ধ গজারিয়া সমিতির সভাপতি হাফিজ আহমদের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ আবুবকর সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) ফজলে আজিম, মোঃ রেফায়েতউল্লাহ খান তোতা, আজিজুর রহমান মোল্লা প্রমুখ।

শ্রেষ্ঠ মাকে সম্মাননা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার শ্রেষ্ঠ মা হিসেবে মনোনীত নূরজাহান বেগমকে আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে রবিবার সকালে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে। বাংলাদেশ গার্ল গাইড এ্যাসোসিয়েশন জেলা শাখার সহযোগিতায় ও গৌরনদী উপজেলা শাখার আয়োজনে মা দিবসের আলোচনা সভার শুরুতে নূরজাহান বেগমকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান শিক্ষক মোঃ অলিউল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুদ হাসান পাটোয়ারী।

প্রকাশিত : ১১ মে ২০১৫

১১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: