কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিরাজদিখানে ফ্রি আইটি প্রশিক্ষনার্থীদের সার্টিফিকেট প্রদান

প্রকাশিত : ৫ মে ২০১৫, ০৪:৪৭ পি. এম.

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ॥ সিরাজদিখান উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার মহিলাদের ১৫ দিন ব্যাপী ফ্রি আইসিটি লিটারেসি প্রশিক্ষন শেষে আজ প্রশিক্ষনার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রনালয়ের লার্নিং এন্ড আর্নিং ডেভেলোপমেন্ট প্রকল্পের আওতায় এ প্রশিক্ষন দেয়া হয়।

সিরাজদিখান লতব্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফেজ ফজলুল হকের সভাপতিত্বে এ প্রশিক্ষন সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা রওনক আফরোজা সুমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিওসিস ইঞ্জিনিয়ারিং লিমিডেটের চেয়ারম্যান বরদা ভূষন রায় লিটন, উপজেলা প্রকৌশলী আমীনুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবুল কালাম আজাদ,সিরাজদিখান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ খালেদা পারভীন,সিরাজদিখান উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা ডলি রানী নাগ প্রমুখ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে নিওসিস ইঞ্জিনিয়ারিং লিমিডেটের চেয়ারম্যান বরদা ভীষন রায় লিটন বলেন, এই প্রশিক্ষন উপজেলার প্রতিটি ইউনিয়নে দেওয়া হবে। তবে এ পর্যাযে উপজেলা রশুনিয়া, লতব্দী ও মালখানগর ইউনিয়নের শিক্ষিত মহিলাদের দেওয়া হচ্ছে। এ প্রশিক্ষনের মাধ্যমের এ লাকার মহিলাদের কর্মসংস্থান বেরে গিয়ে বেকারত্ব কমবে। ফ্রি প্রশিক্ষন সম্পর্কে প্রথম স্থান অধিকারী প্রশিক্ষনার্থী ফাজানা ভূইয়া অনন্যা বলেন, আমোদের এ প্রশিক্ষনের মাধ্যমে বর্তমান সরকারের ডিজিটাল দেশ গড়ার স্বপ্ন পূরণ হবে। আর প্রশিক্ষনের সময়কাল পনের দিনের পরিবর্তে তিন মাসের অধিক হলে অনেক কিছু শেখা যাবে। সঙ্গে প্রতি প্রশিক্ষনাথীকে একটি করে ফ্রি কম্পিউটার দিলে প্রশিক্ষন আয়ের সুযোগ হত।

প্রকাশিত : ৫ মে ২০১৫, ০৪:৪৭ পি. এম.

০৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: