আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাবি উপাচার্যকে শাসালেন নগর আওয়ামী লীগ সম্পাদক

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫
  • কর্মচারী নিয়োগ দাবি

রাবি সংবাদদাতা ॥ এবার কর্মচারী নিয়োগের দাবিতে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বৃহস্পতিবার হট্টগোল করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্যের দফতরে। এ সময় কয়েকজন শিক্ষককেও লাঞ্ছিত করা হয়। এছাড়া দাবি না মানলে ক্যাম্পাস অচল করে দেয়ার হুমকি দেন তিনি।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে তিনি দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপাচার্য দফতরে গিয়ে এ ঘটনা ঘটান। এর আগের দিন রাজশাহী-১ আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরীও উপাচার্যের দফতরে গিয়ে টেবিল চাপড়ে তাকে শাসিয়ে আসেন। ক্যাস্পাস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেলা পৌনে ১টার দিকে কোন ধরনের পূর্বানুমতি ছাড়াই উপাচার্যের দফতরে ঢুকে পড়েন মহানগর আওয়ামী লীগের সম্পাদক ডাবলু সরকার। তার সঙ্গে ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মুমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার, মতিহার থানা আ’লীগ সভাপতি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক আলাউদ্দীনসহ দলীয় নেতাকর্মীরা।

অন্যদিকে, উপাচার্যের সঙ্গে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক সারওয়ার জাহান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. এন্তাজুল হক, ছাত্র উপদেষ্টা অধ্যাপক সাদেকুল আরেফিন, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি আনন্দ কুমার সাহা, সাধারণ সম্পাদক অধ্যাপক রেজাউল করিম বাদল, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক হাবিবুর রহমান প্রমুখ।

জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন জানান, উপাচার্যের কক্ষে ঢুকেই ডাবলু সরকার বিশ্ববিদ্যালয়ে কর্মচারী নিয়োগে বিলম্ব হওয়ার কারণ জানতে চান। এ সময় প্রক্রিয়া মেনে কর্মচারী নিয়োগ দেয়া হবে বলে জানান উপাচার্য মুহম্মদ মিজানউদ্দিন। এ কথা শুনে ডাবলু সরকার সেখানে উচ্চস্বরে কথাবার্তা শুরু করেন। তার সঙ্গে থাকা অন্য নেতাকর্মীরা অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক হাবিবুর রহমান থামাতে এলে ডাবলু সরকার তাকে ধাক্কা দেন।

যমুনা পাড়ে ঘুড়ি উৎসব

১লা বৈশাখ ১৪২২ উদ্যাপন উপলক্ষে মানিকগঞ্জ, শিবালয় (আরিচা ঘাট পয়েন্টে) যমুনা নদীর পাড়ে ‘শতদল’ সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন আয়োজিত বিশাল ঘুড়ি উৎসবের আয়োজন করা হয়। ঘুড়ি উৎসবে জেলার বিপুলসংখ্যক জনসাধারণ বিভিন্ন সাজে সজ্জিত হয়ে বর্ণাঢ্য মিছিল নিয়ে অংশগ্রহণ করে। বিকেলে আকাশ বিভিন্ন ধরনের, বিভিন্ন রঙের শত শত ঘুড়িতে ছেয়ে যায়। এদের ভিতর থেকে বিভিন্ন ক্যাটাগরিতে ৩৫টি ঘুড়িকে পুরস্কৃত করা হয়। ঘুড়ি উৎসবে আরও ছিল লোকজ গান, মেলা, বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষাসহ চমৎকার আয়োজন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শিবালয় উপজেলা চেয়ারম্যান মোঃ আলী আকবর ও তার পতœী, উপজেলা নির্বাহী কর্মকর্তা এম গালিব ও তার পতœী, গ্লোব-জনকণ্ঠের জেনারেল ম্যানেজার মোঃ মজিবুর রহমান, ভাইস-চেয়ারম্যান মিঠু, ওসি শিবালয় থানা, ইউপি চেয়ারম্যান মোবারক হোসেন, প্রফেসর গোলাম মোস্তফা, বন্দর সভাপতি ইকবাল, সাত্তার মাস্টার, মিঃ সেলিমসহ বহু গণ্যমান্য ব্যক্তিবর্গ। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫

১৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: